কম্পিউটার

হ্যাকিং কলা আয়ত্ত করার জন্য প্রয়োজনীয় দক্ষতা!

"স্যার জাহাজে স্বাগতম, আপনি একজন হ্যাকার হিসাবে আমাদের সাথে যোগদানের জন্য নির্বাচিত হয়েছেন!" একটু অদ্ভুত শোনাচ্ছে তাই না? ঠিক আছে, আসলে কিছু সংস্থা আছে যারা উচ্চাকাঙ্ক্ষী ব্যক্তিদের তাদের সাথে "হ্যাকার" উপাধিতে কাজ করার জন্য নিয়োগ করে। হ্যাকাররা সবসময় সেই 'গাই ইন দ্য ব্ল্যাক হুডি' নয় যে একটি ধ্বংসপ্রাপ্ত অ্যাপার্টমেন্টের ছাদে বাস করে। মানুষ প্রায়ই হ্যাকার সম্পর্কে এই সাধারণ ধারণা আছে. কিন্তু ঘটনাটি হল, এই স্টেরিওটাইপগুলি হলিউডাইজড!

হ্যাকাররা কোনো মাফিয়োস নয়, তারা আপনার এবং আমার মতো সাধারণ মানুষ। যে কোন চতুর প্রোগ্রামার হ্যাকার হতে পারে। সাইবার নিরাপত্তায়, একজন হ্যাকার - একটি সাধারণ নিয়ম হিসাবে - এমন একজন যিনি একটি কম্পিউটার সিস্টেম বা নেটওয়ার্কের দুর্বলতা খোঁজেন এবং কাজে লাগান৷

হ্যাকিং মানেই কোডিং এবং ডিকোডিং নয়৷ যেকোন কৌতূহলী ব্যক্তি হ্যাকার হয়ে উঠতে পারে যদি তার এই বিশেষ দক্ষতা থাকে-

এছাড়াও দেখুন:লুকানো সাইবার নিরাপত্তার তথ্য আপনার অবশ্যই জানা উচিত!

স্মার্ট সমস্যা সমাধানকারী

হ্যাকাররা সমস্যার সমাধান করে না, বরং তারা তাদের সাথে খেলতে পছন্দ করে! একজন স্মার্ট হ্যাকার হওয়ার জন্য, এটি গুরুত্বপূর্ণ যে আপনি প্রতিদিনের সমস্যায় বিভ্রান্ত হবেন না। পরিবর্তে আপনার এটিকে আরও চ্যালেঞ্জিং করার জন্য এটি সমাধান করার জন্য বিকল্প সমাধানগুলি অনুসন্ধান করার সাহস করা উচিত। আপনাকে বিশ্বাস করতে হবে যে অন্যান্য হ্যাকারদের চিন্তার সময় মূল্যবান। অতএব, আপনার জ্ঞান ভাগ করে নেওয়া, উল্লেখযোগ্য সমাধান তৈরি করার জন্য সমস্যাগুলি সমাধান করা আপনার জন্য একটি মহৎ দায়িত্ব। যাইহোক, যদি আপনার সমস্যা না থাকে তবে কিছু বিকাশ করুন।

সৃজনশীলতা

হ্যাকিং কলা আয়ত্ত করার জন্য প্রয়োজনীয় দক্ষতা!

একজন হ্যাকারের জন্য একটু শৈল্পিক পদ্ধতিতে বাক্সের বাইরে চিন্তা করা গুরুত্বপূর্ণ৷ আসলে, আপনি যদি সত্যিই একজন সফল হ্যাকার হতে চান তবে সৃজনশীলতা প্রয়োজনের চেয়ে বেশি। এটি এমন একটি দিক যা আপনাকে ভিড়ের মধ্যে অনন্য হয়ে দাঁড়াতে সাহায্য করবে।

বোরডম ইজ ইভিল

হ্যাকারদের একঘেয়ে হওয়া উচিত নয় বা বুদ্ধিহীন, একঘেয়ে কাজ করতে হবে না। হ্যাকারের মতো আচরণ করার জন্য, আপনাকে যতটা সম্ভব বিরক্তিকর বিটগুলিকে স্বয়ংক্রিয়ভাবে দূরে সরিয়ে দিতে হবে, শুধু নিজের জন্য নয় অন্য সবার জন্য।

স্থিরতা

এটি একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য যা একজন হ্যাকারের থাকতে হবে৷ সব পরে থাকার মূল্য সহজে আসে. আপনাকে পুরো সিঁড়ির কেসটি দেখতে হবে না, আপনাকে কেবল একটি পদক্ষেপ নিতে হবে এবং আপনি সফল না হওয়া পর্যন্ত চেষ্টা চালিয়ে যেতে হবে। আপনাকে শুধু মনোযোগ দিতে হবে, অধ্যয়ন করতে হবে এবং অনুশীলন করতে হবে। আমি আপনাকে আশ্বস্ত করছি যে হ্যাকিং সম্পর্কে জানলে, এটি সহজ নাও হতে পারে। এটি একটি দীর্ঘ, দীর্ঘ পথ – কিন্তু আপনি সবসময় শিখতে পারেন।

ধৈর্য

তাহলে, আপনি কি মনে করেন আপনি রাতারাতি বিশ্বের সেরা হ্যাকার হতে চলেছেন? দুর্ভাগ্যক্রমে, এটি সত্য হওয়া থেকে অনেক দূরে। একজন স্মার্ট হ্যাকার হয়ে ওঠার জন্য কঠোর পরিশ্রম এবং নিষ্ঠা একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা আবশ্যক।

আপনি পছন্দ করতে পারেন:আধুনিক যুগের হ্যাকারদের দ্বারা ব্যবহৃত ১০টি সাধারণ কৌশল!

এই মধ্যস্থতাকারী দক্ষতা ব্যতীত, আপনার একটি প্রাথমিক কম্পিউটার জ্ঞান এবং নিম্নলিখিত সম্পর্কে সুনির্দিষ্ট বোঝার প্রয়োজন-

  • সাউন্ড প্রোগ্রামিং জ্ঞান - হ্যাকারের দক্ষতার স্তর অর্জনের জন্য এটি একটি মৌলিক দক্ষতা। প্রোগ্রাম শেখা একটি ভাল প্রাকৃতিক ভাষা লিখতে শেখার মত. সি, এইচটিএমএল, পিএইচপি, জাভাস্ক্রিপ্ট ইত্যাদির মতো প্রোগ্রামিং ভাষার কিছু প্রাথমিক জ্ঞান থাকা সবসময়ই ভালো।
  • নেটওয়ার্কিং – ওয়্যারলেস হ্যাকার হওয়ার জন্য নেটওয়ার্কিং এবং ওয়্যারলেস প্রযুক্তি সম্পর্কে কিছু জ্ঞান পান।
  • অপারেটিং সিস্টেম – OS সম্বন্ধে সেগুলিকে কীভাবে পরিচালনা করতে হয়, কাজের পদ্ধতি, এপিআই-এ অ্যাক্সেস এবং আরও অনেক কিছু সম্পর্কে জানুন৷
  • ক্রিপ্টোগ্রাফি – আপনি যদি ক্রিপ্টোগ্রাফিতে গভীর জ্ঞান অর্জন করেন যার মধ্যে ব্যবহার, বাস্তবায়ন এবং ব্রেকিং প্রক্রিয়া অন্তর্ভুক্ত থাকে, তাহলে একজন দুর্দান্ত হ্যাকার হওয়া অনেক ভালো হবে।
  • রিভার্স ইঞ্জিনিয়ারিং - এটি আপনাকে ম্যালওয়্যারের একটি অংশ খুলতে এবং এটিকে অতিরিক্ত বৈশিষ্ট্য এবং ক্ষমতা দিয়ে পুনরায় তৈরি করতে সক্ষম করে যা হ্যাকারকে একটি বিদ্যমান শোষণ নিতে এবং তার স্বাক্ষর পরিবর্তন করতে সক্ষম করে৷

এটা কি আপনার মত শোনাচ্ছে? যদি হ্যাঁ, তাহলে আপনি অবশ্যই একজন নবীন হ্যাকার। আমরা আশা করি যে উপরের নির্দেশিকাগুলি আপনাকে হ্যাকিংয়ের অগ্রিম স্তরে উঠতে সাহায্য করবে৷

সব হ্যাকার দুষ্ট নয়, এটা শুধু দৃষ্টিকোণ সম্পর্কে!


  1. 6টি ভিডিও গেম যা আপনার মধ্যে কম্পিউটার হ্যাকারকে বের করে আনে

  2. প্রশ্ন বিজ্ঞানের শিল্প

  3. সোশ্যাল ইঞ্জিনিয়ারিং:দ্য আর্ট অফ ডিজিটাল ইনফিল্ট্রেশন

  4. KolibriOS - ছোট শিল্প