কম্পিউটার

কোরিয়ান এসইও স্প্যাম কী এবং কীভাবে এটি সরানো যায়?

স্প্যাম একটি কম্বল শব্দ যা অযাচিত ইমেল, বিজ্ঞাপন ইত্যাদির জন্য ব্যবহৃত হয় যার শেষ ব্যবহারকারীর সাথে কোন প্রাসঙ্গিকতা নেই। বিভিন্ন ধরনের ইন্টারনেট অপরাধের জন্য স্প্যাম ব্যবহার করা হয়। কখনও কখনও, এটি হ্যাকারদের দ্বারা নিরীহ ব্যবহারকারীদের জাল পণ্য কেনার জন্য বা চাষে ক্লিক করার জন্য প্রতারিত করা হয়। কখনও কখনও, স্প্যাম প্রতিযোগী সাইটগুলির অনুসন্ধান ফলাফলকে দূষিত করতে ব্যবহৃত হয়। স্প্যাম সাধারণত পিরামিড স্কিম, মাল্টিলেভেল মার্কেটিং, সস্তা ফার্মা পণ্য ইত্যাদির মতো লাভজনক অফারগুলির মাধ্যমে ব্যবহারকারীদের লক্ষ্য করে। সম্প্রতি, একটি বড় মাপের কোরিয়ান এসইও স্প্যাম অনাবৃত ছিল এই স্প্যাম প্রচারাভিযানের উদ্বেগজনক বিষয় হল এটি বৈধ ওয়েবসাইটের অনুসন্ধান ফলাফলকে দূষিত করার জন্য যে কৌশলগুলি ব্যবহার করছিল। স্প্যামাররা দিন দিন স্মার্ট হচ্ছে। এই বিষয়ে মন্তব্য করে, বইটির লেখক “স্প্যাম:আ শ্যাডো হিস্ট্রি অফ দ্য ইন্টারনেট ” লিখেছেন যে,

সম্পর্কিত নিবন্ধ - কিভাবে আপনার ওয়েবসাইট থেকে জাপানি এসইও স্প্যাম/কীওয়ার্ড হ্যাক অপসারণ করবেন?

কোরিয়ান এসইও স্প্যামের স্তরগুলি উন্মোচন করা

এই কোরিয়ান এসইও স্প্যাম সাধারণত index.php, functions.php এর মতো সাধারণ CMS ফাইলকে লক্ষ্য করে , ইত্যাদি। এই ফাইলগুলির মধ্যে যেকোনও কোডটি বেস64 ফরম্যাটে লুকানো অবস্থায় পাওয়া যাবে। একবার ডিকোড করা হলে, বেস64 ফরম্যাট থেকে, স্প্যামে আবার অস্পষ্টতার আরেকটি স্তর থাকবে যেমন ছবিতে দেখানো হয়েছে।

কোরিয়ান এসইও স্প্যাম কী এবং কীভাবে এটি সরানো যায়?

ছবিতে দেখা গেছে, হ্যাকাররা “রিপোর্টের জন্য স্বাক্ষর ব্যবহার করেছে৷ কোড বিশ্লেষণ করার চেষ্টা করছে এমন কাউকে ভুল নির্দেশনা দেওয়ার জন্য মন্তব্য করুন। যাইহোক, আরও ডিকোড করার পরে, এই কোডটি সমগ্র কোরিয়ান এসইও স্প্যাম প্রচারের পদ্ধতি প্রকাশ করে। যার মধ্যে রয়েছে:

  • কোরিয়ান স্প্যাম কীওয়ার্ড আনা হচ্ছে।
  • সেগুলিকে ক্যাশ করা হচ্ছে৷
  • বিভিন্ন দর্শকদের কাছে বিভিন্ন বিষয়বস্তু পরিবেশনের জন্য ক্লোকিং।

সম্পর্কিত নিবন্ধ – Magento, OpenCart এবং Prestashop ওয়েবসাইট এসইও স্প্যামে আক্রান্ত?

কোরিয়ান এসইও স্প্যামের উপাদান:

স্প্যামের বিষয়বস্তু নিয়ে আসা

এই কোরিয়ান কীওয়ার্ড হ্যাকের বিষয়বস্তু আনতে নিম্নলিখিত লিঙ্কটি ব্যবহার করা হয়েছিল:hxxp://god.sm79[.]xyz/api.php?g=gitt . এই লিঙ্কটি দেখার পরে, এটি নীচের ছবিতে দেখানো কিছু বেস 64 এনকোডেড সামগ্রী পরিবেশন করে।

কোরিয়ান এসইও স্প্যাম কী এবং কীভাবে এটি সরানো যায়?

ডিকোড করা হলে এটি এরকম কিছু দেখায়। এতে কোরিয়ান কীওয়ার্ড এবং ইনজেকশন প্রকারের একটি দীর্ঘ তালিকা রয়েছে।

কোরিয়ান এসইও স্প্যাম কন্টেন্টের কনফিগারেশন অ্যারে

বিষয়বস্তু hxxp://god.sm79[.]xyz/api.php?g=gitt থেকে আনা হয়েছে প্রচুর সংখ্যক অ্যারে রয়েছে। এগুলি স্প্যামারদের বিভিন্ন ধরণের স্প্যাম তৈরি এবং ছড়িয়ে দিতে সহায়তা করে। লিঙ্ক থেকে আনা কিছু গুরুত্বপূর্ণ অ্যারে হল:

1. স্প্যাম নিয়মগুলির জন্য একটি কনফিগারেশন অ্যারে যাতে আপনার কখনই স্প্যাম শেষ না হয়৷ এতে প্রায় 199টি স্প্যাম নিয়ম রয়েছে!

কোরিয়ান এসইও স্প্যাম কী এবং কীভাবে এটি সরানো যায়?

2. ব্যবহারকারীদের পুনঃনির্দেশ করতে ব্যবহৃত ডোমেনগুলির একটি কনফিগারেশন অ্যারে৷

কোরিয়ান এসইও স্প্যাম কী এবং কীভাবে এটি সরানো যায়?

3. প্রায় 900+ কীওয়ার্ডের একটি অ্যারে (একটি অ্যারেতে 309 এবং অন্যটিতে 608) লক্ষ্যবস্তু। কিছু বিশিষ্ট কীওয়ার্ডের মধ্যে রয়েছে “ভ্রমণকারীদের জন্য কল গার্লস ”, “অনলাইন জুয়া ”, “অফ-হোয়াইট মার্চেন্ডাইজ ” ইত্যাদি।

কোরিয়ান এসইও স্প্যাম কী এবং কীভাবে এটি সরানো যায়?

লক্ষ্য স্থানীয়করণ

এই কোরিয়ান এসইও স্প্যাম প্রচারাভিযান শুধুমাত্র কোরিয়া থেকে উৎপন্ন ট্রাফিককে লক্ষ্য করে। নীচে দেওয়া স্প্যামের কোড স্নিপেট থেকে এটি আরও ব্যাখ্যা করা যেতে পারে:

if(strpos(strtolower(@$_SERVER['HTTP_REFERER']), ".kr")

!==মিথ্যা || strpos(strtolower(@$_SERVER['HTTP_ACCEPT_LANGUAGE']),

“ko”) !==মিথ্যা){

die(‘');

}

কোডের প্রথম লাইনটি চেক করে যে অনুরোধটি সার্চ ইঞ্জিনের কোরিয়ান সংস্করণ থেকে এসেছে যেমন “.kr " তাছাড়া, কোডের তৃতীয় লাইনটি চেক করে যে ব্যবহারকারীর ডিফল্ট ব্রাউজার ভাষা হিসেবে কোরিয়ান আছে কিনা যেমন “ko " একবার, এই পরামিতিগুলি সন্তুষ্ট হয়ে গেলে, এই অনুরোধগুলি পুনরায় নির্দেশিত হয়। এছাড়াও, স্প্যাম বিষয়বস্তু আগে আনার মধ্যে কোরিয়ান শহরগুলির একটি অ্যারে রয়েছে যাতে প্রতিটির জন্য স্প্যাম সামগ্রী কাস্টমাইজ করা যায়৷

কোরিয়ান এসইও স্প্যাম কী এবং কীভাবে এটি সরানো যায়?

আপনার SERPs কি কোরিয়ান এসইও স্প্যাম দ্বারা দূষিত?। চ্যাট উইজেটে আমাদের একটি বার্তা দিন, এবং আমরা আপনাকে এটি ঠিক করতে সাহায্য করতে পেরে খুশি হব। এখন আমার সাইট ঠিক করতে সাহায্য করুন।

পুরানো কুকুর, নতুন কৌশল

কোরিয়ান এসইও স্প্যাম জাপানি এসইও স্প্যামের সাথে একাধিক মিল বহন করে। উদাহরণস্বরূপ, কোরিয়ান এসইও স্প্যাম বিশ্বের অনেক সাইটে স্প্যামি ডোরওয়ে তৈরি করে। আরেকটি মিল হচ্ছে সস্তায় ফার্মা পণ্য বিক্রির চেষ্টা। ঠিক জাপানি এসইও স্প্যামের মতো, এটিও আপস করা সাইটগুলির মালিকানা দাবি করার চেষ্টা করে৷

যদিও স্প্যাম প্রচারাভিযানটি জাপানি এসইও হ্যাকের মতো, কোরিয়ান এসইও স্প্যাম প্রচারাভিযান বৈধ এবং আপোষহীন ওয়েবসাইটের অনুসন্ধান ফলাফলকে দূষিত করার একটি নতুন এবং উদ্বেগজনক পদ্ধতির বৈশিষ্ট্য রয়েছে৷ “hxxp://god.sm79[.]xyz/api.php?g=gitt থেকে আনা বিষয়বস্তুর মধ্যে একটি কনফিগারেশন অ্যারে প্রায় 500 র্যান্ডম সাইট থাকলে একটি তালিকা অন্তর্ভুক্ত করে। এই সাইটগুলির URLগুলি নিম্নলিখিত বিন্যাসে সংরক্ষণ করা হয়েছে:https://example.com/?s=[something] . “/?s=search-string ” প্রতিটি URL-এর শেষে একটি নির্দিষ্ট ক্যোয়ারী অনুসন্ধান করার জন্য ওয়ার্ডপ্রেস সাইটের কাছে একটি অনুরোধ করে। আক্রমণকারীরা যা করেছিল তা হল এই কোরিয়ান স্প্যাম কীওয়ার্ডগুলির সাথে র্যান্ডম সাইটগুলিকে লিঙ্ক করা৷ পূর্বে উল্লিখিত হিসাবে, সাইটগুলি আপসহীন ছিল এবং তাই তারা এই কোরিয়ান কীওয়ার্ডগুলির জন্য কোনও ফলাফল ফেরত দেয়নি৷ যাইহোক, না পাওয়া পৃষ্ঠায় কীওয়ার্ড ছিল যার ফলে Googlebot এই কীওয়ার্ডগুলির জন্য সাইটগুলিকে র‌্যাঙ্ক করে।

একটি ভাল ছবি পেতে, নীচের উদাহরণটি দেখুন৷

কোরিয়ান এসইও স্প্যাম কী এবং কীভাবে এটি সরানো যায়?

এই পৃষ্ঠার রিটার্নটি সহজভাবে বলে যে অনুসন্ধান ক্যোয়ারী পাওয়া যায়নি। যাইহোক, এতে স্প্যাম কীওয়ার্ড সহ সম্পূর্ণ অনুসন্ধান শব্দ রয়েছে। পৃষ্ঠাটিতে gmvcs[.]com সাইটের নামও রয়েছে যা এই স্প্যাম প্রচারের সময় প্রচার করা হচ্ছে। এই সাইটের একটি সাধারণ Google অনুসন্ধান, তাই, লক্ষ লক্ষ সূচিবদ্ধ পৃষ্ঠাগুলি প্রকাশ করতে পারে। যদিও বাস্তবে, তাদের কোনোটিতেই এই শব্দটি নেই। সুতরাং, এটি মূলত একাধিক স্প্যাম কীওয়ার্ড এবং প্রচারিত সাইটগুলির সাথে বৈধ সাইটগুলির SERP-গুলিকে দূষিত করে, যা একটি নেতিবাচক SEO এবং তাদের ওয়েবমাস্টারদের জন্য দুঃস্বপ্নের দিকে পরিচালিত করে!

শমন

NoIndex

আপনার ওয়েবসাইটের অনুসন্ধান ফলাফল দূষণ এড়াতে, আপনার অনুসন্ধান ফলাফল পৃষ্ঠায় নিম্নলিখিত ট্যাগ সন্নিবেশ করান:

আরেকটি বিকল্প হল robots.txt ফাইল ব্যবহার করে সূচীকরণের অনুমতি না দেওয়া। রুট ফোল্ডারে শুধু একটি robots.txt ফাইল তৈরি করুন এবং নিম্নলিখিত কোড যোগ করুন:

ব্যবহারকারী-এজেন্ট:*

Noindex:/

এটি অন্যান্য ওয়ার্ডপ্রেস প্লাগইন থেকেও সম্পন্ন করা যেতে পারে।

সুরক্ষার জন্য Astra ব্যবহার করুন

Astra আপনার সাইটের ত্রুটি সনাক্ত করতে পারে বিশেষ করে কোরিয়ান এসইও স্প্যামের ক্ষেত্রে নো-ইনডেক্স অংশ। এছাড়াও, Astra এর মতো একটি সম্পূর্ণ নিরাপত্তা সমাধান আপনার ওয়েবসাইটকে ভবিষ্যতের স্প্যাম থেকে রক্ষা করতে পারে। আরও, Astra Firewall আপনার ওয়েবসাইটে স্প্যাম প্রচেষ্টা, SQLi, XSS, CSRF, খারাপ বট এবং আরও একশত সাধারণ আক্রমণকে ব্লক করে। এখন আপনার ওয়েবসাইটে Astra এর সুরক্ষা স্তর যোগ করতে এখানে ক্লিক করুন!


  1. পিএইচপি ব্যাকডোর এবং ওয়েব শেল কি? কিভাবে এটি সরান?

  2. Google ক্র্যাশ হ্যান্ডলার কি এবং কিভাবে এটি সরাতে হয়?

  3. Avast Remediation.exe:এটি কী এবং কীভাবে সরানো যায়

  4. ট্রিকবট ম্যালওয়্যার কী এবং কীভাবে এটি সরানো যায়