কম্পিউটার

কে আপনার পক্ষে NSA এর বিরুদ্ধে এবং গোপনীয়তার জন্য লড়াই করছে?

আজকাল, আপনি ইন্টারনেটে যেখানেই যান, সেখানে কিছু আছে NSA সম্পর্কে পোস্ট করা হয়েছে। আপনাদের কারও কারও জন্য এটি বিরক্তিকর হতে পারে, কিন্তু সত্যি বলতে, এটি একটি খুব  গুরুত্বপূর্ণ সমস্যা, এবং আপনি মনোযোগ দিতে হবে. সংক্ষিপ্ত এবং সহজ সংস্করণ:এনএসএ গুপ্তচর। সবার উপর। এবং এটা sucks. (আপনি যদি আপ টু ডেট না থাকেন, তাহলে PRISM-এ আমাদের আগের নিবন্ধটি দেখুন।)

সৌভাগ্যবশত, সেখানে বেশ কিছু ইন্টারনেট অ্যাক্টিভিজম গ্রুপ রয়েছে যারা গোপনীয়তার জন্য আপনার পক্ষে লড়াই করছে। তারা এই বিষয়ে নেটিজেনদের শিক্ষিত করার জন্য তাদের যথাসাধ্য চেষ্টা করছে। নীচে তাদের মধ্যে কয়েকটি অবিশ্বাস্যভাবে সক্রিয়, এবং আশা করি, তারা আপনাকে NSA কেলেঙ্কারির অবস্থা সম্পর্কে আরও সচেতন হতে সাহায্য করবে।

ওপেন রাইটস গ্রুপ

কে আপনার পক্ষে NSA এর বিরুদ্ধে এবং গোপনীয়তার জন্য লড়াই করছে?

ওপেন রাইটস গ্রুপ হল যুক্তরাজ্য-ভিত্তিক নাগরিকদের গোপনীয়তা অধিকার সংস্থা। সংক্ষেপে, ওপেন রাইটস গ্রুপ হল একটি লবিস্ট সংগঠন, যা গোপনীয়তা আইনে সক্রিয় নীতি-নির্ধারকদের কাছে নাগরিকদের আকাঙ্ক্ষার প্রতিনিধিত্ব করে। তদুপরি, নিল গাইমানের কর্মীদের সাথে, কেউ বলতে পারে এটি একটি বেশ শক্তিশালী ছোট দল৷

তাতে বলা হয়েছে, এনএসএ একটি আমেরিকান-ভিত্তিক সমস্যা যা আন্তর্জাতিক পরিমণ্ডলে নিয়ে গেছে, ওপেন রাইটস গ্রুপ যখন গোপনীয়তার এই ক্ষেত্রে আসে তখন সচেতনতা এবং সংগঠনের জন্য কাজ করে। এটা বোঝা যায় যে NSA মোটামুটি প্রত্যেকের উপর গুপ্তচরবৃত্তি করে , তাই ওপেন রাইটস গ্রুপ এই সমস্যার সর্বোত্তম পন্থা বের করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে।

ইলেকট্রনিক গোপনীয়তা তথ্য কেন্দ্র

কে আপনার পক্ষে NSA এর বিরুদ্ধে এবং গোপনীয়তার জন্য লড়াই করছে?

EPIC 1994 সাল থেকে গোপনীয়তার অধিকারের জন্য লড়াই করছে, তাই এটি বেশ কিছুদিন ধরে চলছে। সংগঠনটির লক্ষ্য একাধিক ফ্রন্ট জুড়ে গোপনীয়তার সমস্যাগুলির প্রতি জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করা। এটা বলেছে, এটা শুধু  নয় এনএসএর বিরুদ্ধে। প্রকৃতপক্ষে, EPIC Facebook গোপনীয়তা থেকে শুরু করে সরকারী নজরদারি পর্যন্ত সমস্ত ধরণের হট বোতামের সমস্যা প্রকাশ করে৷

আপনি যদি ইন্টারনেট গোপনীয়তার সাম্প্রতিক আপডেটগুলি জানতে চান তবে EPIC এর ওয়েবসাইটটি দেখার জন্য একটি দুর্দান্ত জায়গা। সবকিছুই খুব  বর্তমান, তাই এটি অবশ্যই চেক আউট মূল্য. তদুপরি, আপনি সাইটটিতেই NSA (উপরের ছবিতে) EPIC-এর পিটিশনের জন্য সাইন আপ করতে পারেন।

Mozilla

কে আপনার পক্ষে NSA এর বিরুদ্ধে এবং গোপনীয়তার জন্য লড়াই করছে?

ফায়ারফক্স এবং থান্ডারবার্ড -- উভয়ই খুব  পরিচিত নাম। এটি বলেছে, যে সংস্থা তাদের বিকাশ করে -- যা সর্বত্র ব্যবহারকারীদের জন্য অন্যান্য ওপেন সোর্স পণ্য তৈরি করে -- NSA গুপ্তচরবৃত্তির বিরুদ্ধে যুদ্ধে সক্রিয় অংশগ্রহণকারী৷

অলাভজনক ওয়েবসাইট StopWatching.us কে সমর্থন করে (যা ওহ এত চতুরভাবে নামকরণ করা হয়েছে), এবং এটি 26শে অক্টোবর ওয়াশিংটনে গণ নজরদারির প্রতিবাদে একটি সমাবেশেরও আয়োজন করছে৷ এতে বলা হয়েছে, আপনি তাদের পিটিশনে স্বাক্ষর করতে StopWatching.us-এও যেতে পারেন যা কংগ্রেসকে NSA গুপ্তচরবৃত্তি কর্মসূচির সম্পূর্ণ পরিধি প্রকাশ করার দাবি জানায়।

আমেরিকান সিভিল লিবার্টিজ ইউনিয়ন

কে আপনার পক্ষে NSA এর বিরুদ্ধে এবং গোপনীয়তার জন্য লড়াই করছে?

আপনি সম্ভবত ACLU সম্পর্কে শুনেছেন -- যে দলটি আমেরিকান নাগরিকদের অধিকারের সাথে দীর্ঘস্থায়ী প্রেম-ঘৃণার সম্পর্কের জন্য জনপ্রিয়। সৌভাগ্যবশত, গোষ্ঠীটি NSA-এর বিরুদ্ধে লড়াইয়ে যোগ দিয়েছে, এবং বলেছে, এটি একটি পুরোটা সহ একজন প্রতিযোগী। রাস্তার বিশ্বাসের।

আমরা জানি যে এনএসএ কেলেঙ্কারি শুধুমাত্র আমেরিকান টার্ফে ঘটছে এমন একটি যুদ্ধ নয়। যাইহোক, যেহেতু NSA মার্কিন সরকার দ্বারা সমর্থিত, এটা জেনে ভালো লাগলো যে আমেরিকার মাটিতে অন্তত একটি শক্তিশালী সত্তা বিদ্যমান।

ইন্টারনেট ডিফেন্স লীগ

কে আপনার পক্ষে NSA এর বিরুদ্ধে এবং গোপনীয়তার জন্য লড়াই করছে?

Reddit সম্পর্কে প্রচুর কৌতুক আছে - "মানুষ! আমরা যদি যথেষ্ট মেম পোস্ট করি, তাহলে হয়তো NSA আমাদের দেখা বন্ধ করে দেবে!"

যাইহোক, সামাজিক সমষ্টি আসলে একটি বড় কারণের অংশ:ইন্টারনেট ডিফেন্স লীগ। IDL হল এমন একটি গোষ্ঠী যা বেশ কয়েকটি জনপ্রিয় ওয়েবসাইট নিয়ে গঠিত (যার মধ্যে অনেকগুলিতে সাধারণ ইন্টারনেট ভাড়া থাকে, যেমন বিড়ালের ছবি) যে সকলেই যখনই সরকারী ক্ষমতা নেটিজেনদের উপর লঙ্ঘন করার চেষ্টা করে তখন বিশ্বকে সতর্ক করার জন্য একটি "বিড়াল সংকেত" উত্থাপন করতে সম্মত হয়েছে। ' অধিকার।

আপনি আপনার নিজের ওয়েবসাইটে একটি বিশেষ কোড যোগ করে লিগে যোগ দিতে পারেন। সাধারণ জনগণকে আরও সচেতন করার জন্য লিগ প্রচারের উপকরণ (যেমন আসন্ন টেলিভিশন বিজ্ঞাপন) তহবিলের জন্য অনুদান গ্রহণ করে।

উপসংহার

গোপনীয়তা আজকাল আগের চেয়ে একটি বড় চুক্তি, এবং বিশ্বের নাগরিকদের অধিকার লঙ্ঘন আগের তুলনায় কোম্পানি এবং সরকারী সংস্থা উভয়ের মধ্যে অনেক বেশি জনপ্রিয় বলে মনে হচ্ছে। যাইহোক, প্রশ্ন হল এই:লোকেরা কি কেবল সেখানে দাঁড়িয়ে এটি গ্রহণ করবে? এছাড়াও, এটা কি ঠিক আছে?

সৌভাগ্যবশত, উপরোক্ত গোষ্ঠীগুলি সেখানে এটিকে রাস্তায় নিয়ে যাচ্ছে, তাই কথা বলতে। এছাড়াও তারা আপনার -এর জন্য সুযোগ প্রদান করে তাদের সাথে যোগ দিতে এবং পাশাপাশি আপনার গোপনীয়তার অধিকারের জন্য লড়াই করতে। এটি বলেছে, আপনার এবং উভয় শিক্ষার জন্য তাদের দেখতে হবে এনএসএ নেওয়ার একটি উপায়।

আপনি অন্য কোন দলগুলি জানেন যেগুলি আপনার পক্ষে NSA-এর বিরুদ্ধে লড়াই করছে? এনএসএ-এর বিরুদ্ধে লড়াই করার জন্য আপনি কি আপনার ভূমিকা পালন করেছেন? আপনার গোপনীয়তা অধিকার রক্ষা করার জন্য আপনি কি করেছেন?


  1. এনএসএ আদালতের রায় আপনার জন্য এবং নজরদারির ভবিষ্যতের জন্য কী বোঝায়?

  2. যুক্তরাজ্যে গোপনীয়তা:ডেটা ধারণ ও তদন্ত ক্ষমতা বিল

  3. গোপনীয়তার প্রতি আপনার আগ্রহ নিশ্চিত করবে যে আপনি NSA দ্বারা টার্গেট করেছেন

  4. মোবাইল ওয়াইফাই এর সুবিধা এবং এটি কার জন্য সেরা