কম্পিউটার

আপনার ডেটা এবং গোপনীয়তা হ্যাক করার সম্ভাবনা সবচেয়ে বেশি 3 জন

আমরা সকলেই মনে করি আমাদের কাছে আসলেই যতটা গোপনীয়তা আছে তার থেকে আমাদের কাছে অনেক বেশি গোপনীয়তা আছে। আমরা গোপনীয়তাকে দুটি উপায়ে মঞ্জুর করি:হয় বিশ্বাস করে যে লোকেরা সত্যই তার চেয়ে বেশি দয়ালু, অথবা বিশ্বাস করে যে গোপনীয়তা লঙ্ঘন "আমার সাথে কখনই ঘটতে পারে না"।

তবে এই জিনিসগুলি সর্বদা আপনাকে অন্ধ করে দেয়, আংশিক কারণ এগুলি এমন জায়গা থেকে আসে যা আপনি কম আশা করেন৷

মিকো হাইপোনেন একজন সুপরিচিত নিরাপত্তা বিশেষজ্ঞ যিনি বেশ কয়েক বছর ধরে নিরাপত্তা-সম্পর্কিত আলোচনা এবং পরামর্শ দিয়ে আসছেন, এবং এই তুলনামূলকভাবে সংক্ষিপ্ত TED টক-এ তিনি সবচেয়ে সাধারণ ধরনের অনলাইন আক্রমণগুলি অন্বেষণ করেছেন:

  • অপরাধী: এই হামলাকারীরা অর্থ দ্বারা উদ্বুদ্ধ হয়। তারা আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রবেশ করবে, আপনার পরিচয় চুরি করবে এবং আপনাকে সব ধরনের ম্যালওয়্যার দ্বারা সংক্রমিত করবে৷ বিপজ্জনক, কিন্তু অনুমানযোগ্য.
  • একটিভিস্ট: এই আক্রমণকারীরা ধারণা দ্বারা অনুপ্রাণিত হয়. Anonymous এবং LulzSec এর মত গোষ্ঠীর কথা চিন্তা করুন এবং আপনি ছবিটি পাবেন। যাইহোক, এটি তাদের অন্তর্ভুক্ত করতে পারে যারা তাদের নিজস্ব স্বার্থের বাইরে কাজ করে, যেমন সেলিব্রিটি নগ্নদের একটি গুচ্ছ ফাঁস করেছে।
  • সরকার: এই আক্রমণকারীরা সবচেয়ে ভয়ঙ্কর কারণ আপনি এটি সম্পর্কে খুব কমই করতে পারেন। Hypponen পরামর্শ দেয় যে সরকারী সত্তা আগামী 50 বছরে ব্যক্তিগত গোপনীয়তার জন্য সবচেয়ে বড় হুমকি হবে।

তাহলে আমরা কি করতে পারি? অন্ততপক্ষে, আমাদের ডেটা নিয়ে সতর্ক থাকতে হবে, যতটা সম্ভব এনক্রিপশন ব্যবহার করা নিশ্চিত করতে হবে এবং সংবেদনশীল তথ্য ইন্টারনেট থেকে দূরে রাখতে হবে।

আপনি কি গোপনীয়তা এবং ডেটা সুরক্ষা সম্পর্কে চিন্তা করেন? কেন অথবা কেন নয়? আমরা যদি আসন্ন বছরগুলিতে গোপনীয়তার সমস্ত অনুভূতি হারিয়ে ফেলি তবে আপনি কী করবেন? মন্তব্যে আমাদের বলুন!


  1. Google Chrome-এ আপনার গোপনীয়তা রক্ষা করার ৫টি উপায়

  2. FCC কি ইন্টারনেট গোপনীয়তা রক্ষা করে?

  3. সর্বোচ্চ উচ্চ-প্রযুক্তি হ্যাক যা এ পর্যন্ত ঘটেছে!

  4. কিভাবে হ্যাকাররা আপনার গোপনীয়তা লঙ্ঘন করে এবং এটি এড়ানোর উপায়?