কম্পিউটার

TunnelBear:আপনার গোপনীয়তা রক্ষার জন্য সবচেয়ে সহজ VPN

VPN-এ সক্রিয় আগ্রহ নেওয়ার অনেক কারণ রয়েছে। অগণিত প্রদানকারী আপনার ব্যবসার জন্য অপেক্ষা করছে। অনেকগুলি থেকে বেছে নেওয়ার জন্য, আপনি কীভাবে সিদ্ধান্ত নেবেন?

একটি শক্তিশালী প্রতিযোগী হল কানাডিয়ান প্রদানকারী TunnelBear. এটির লক্ষ্য ভিপিএনকে সহজ করা, এটিকে সবার জন্য উপযোগী করে তোলা। অনলাইনে আপনার গোপনীয়তা রক্ষা করার প্রতিশ্রুতি এটিকে একটি দুর্দান্ত প্রদানকারী করে তোলে। আমরা টানেলবিয়ারকে এর গতিতে রেখেছি -- তাই, এটি কীভাবে স্ট্যাক আপ হয়?

কেন আপনি আমাদের বিশ্বাস করবেন?

একটি সাইট হিসাবে, আপনি বিভিন্ন সেটিংসে ব্যবহার করতে পারেন এমন বিস্তৃত পরিসরের সরঞ্জামগুলিকে কভার করে আমরা নিজেদেরকে গর্বিত করি৷ আমরা জানি যে প্রত্যেকের আলাদা আলাদা চাহিদা এবং অগ্রাধিকার রয়েছে। এই কারণেই আমরা অতীতে প্রচুর পরিমাণে ভিপিএন পরিষেবাগুলি কভার করেছি এবং তা চালিয়ে যাব৷ আমরা কি বলতে চাই তা দেখতে আমাদের সেরা ভিপিএন পৃষ্ঠাটি দেখুন!

আমাদের লেখকরা সারা বিশ্বে ভিত্তিক এবং একসাথে আমরা বিভিন্ন দৃষ্টিভঙ্গি এবং অগ্রাধিকারের প্রতিনিধিত্ব করি। এটি আমাদের বুঝতে সাহায্য করে যে এখানে কোন "এক-আকার-ফিট-সব" পদ্ধতি নেই। আপনার প্রয়োজনের জন্য সর্বোত্তম পছন্দ করতে আপনাকে সাহায্য করার জন্য আমরা যেকোনো টুলের সুবিধা এবং অসুবিধাগুলি হাইলাইট করি।

সহজ সেটআপ

অনেকেই প্রথমে তাদের কর্মক্ষেত্রে ভিপিএন-এর সংস্পর্শে আসেন। আপনার অফিসে আপনাকে নিরাপদে সংযুক্ত করতে ব্যবহৃত হয়, এগুলি প্রায়শই জটিল, মেজাজ সংক্রান্ত বিষয়। TunnelBear তার অসাধারণ সরলতার সাথে সমস্ত জটিল VPN সেটআপকে কেটে দেয়৷

TunnelBear:আপনার গোপনীয়তা রক্ষার জন্য সবচেয়ে সহজ VPN

সেটআপ অভিজ্ঞতা ভাল চিন্তা আউট এবং uncluttered হয়. আপনার মাধ্যমে কাজ করার কোন বিকল্প নেই, এবং কোন জটিল পরিভাষা নেই। টানেলবিয়ারের ভালুকের মাসকটটি বেশ কয়েকটি অ্যানিমেটেড উপস্থিতি তৈরি করে যা ইনস্টলেশনের সময় আসলে আমাকে হাসতে বাধ্য করেছিল। এটি একটি অভিনবত্বের মতো মনে হতে পারে, তবে এটি প্রয়োগ করে যে কীভাবে কোম্পানি অভিজ্ঞতাকে বন্ধুত্বপূর্ণ, আমন্ত্রণমূলক এবং সহজ করে তোলার উপর গুরুত্ব দেয়৷

TunnelBear:আপনার গোপনীয়তা রক্ষার জন্য সবচেয়ে সহজ VPN

ন্যূনতম, সহজে ব্যবহারযোগ্য নান্দনিকতার সাথে তাল মিলিয়ে, একবার অ্যাপটি ইনস্টল হয়ে গেলে এটি আর কোনো সেটআপ ছাড়াই ব্যবহারের জন্য প্রস্তুত। শুধুমাত্র 20টি সমর্থিত দেশের একটিতে একটি সার্ভার বেছে নিন এবং আপনি যেতে প্রস্তুত৷ আপনি এমনকি স্বয়ংক্রিয় সংযোগ বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন যা সেরা পারফরম্যান্স সার্ভার বেছে নেয়।

এখানে TunnelBear সার্ভার সহ সমর্থিত কয়েকটি দেশ রয়েছে:

  • যুক্তরাজ্য
  • মার্কিন যুক্তরাষ্ট্র
  • কানাডা
  • জার্মানি
  • ফ্রান্স
  • সুইজারল্যান্ড

আপনি যদি সেটিংসে ডুব দিতে চান তবে কয়েকটি বিকল্প রয়েছে। আরও অভিজ্ঞ ব্যবহারকারীদের জন্য, কাস্টমাইজেশনের এই অভাব হতাশার একটি বিন্দু হতে পারে। যাইহোক, যখন সফ্টওয়্যারটি বাক্সের বাইরে কাজ করে তখন জটিলতা যোগ করার দরকার নেই। নিঃসন্দেহে এটি যেকোন VPN প্রদানকারীর সবচেয়ে সহজ অভিজ্ঞতা যা আপনি দেখতে পাবেন।

মূল্য এবং অর্থপ্রদান

টানেলবিয়ার তিনটি পরিকল্পনা অফার করে; লিটল, জায়ান্ট এবং গ্রিজলি। প্রতি মাসে 500MB ডেটা সহ একটি বিনামূল্যের প্ল্যান। জায়ান্ট $9.99/মাসে সীমাহীন ডেটা অফার করে, যখন গ্রিজলি $59.88 এর অগ্রিম অর্থপ্রদানের জন্য এক বছরের জন্য সীমাহীন ডেটা অফার করে। গ্রিজলি হল সর্বোত্তম মূল্যের পরিকল্পনা, যা $4.99/মাস এর সমতুল্য খরচে কাজ করে৷

কার্ডের মাধ্যমে বা বেনামে বিটকয়েন ব্যবহার করে অর্থ প্রদানের মাধ্যমে TunnelBear একটি বিশ্বস্ত, গোপনীয়তা-কেন্দ্রিক VPN হিসাবে তার বিশ্বাসযোগ্যতা প্রমাণ করে৷

TunnelBear:আপনার গোপনীয়তা রক্ষার জন্য সবচেয়ে সহজ VPN

অনেক প্রদানকারী হয় বিনামূল্যে বা প্রিমিয়াম, সামান্য ক্রসওভার সহ। সাধারণ জ্ঞান হল যে যদি একটি পরিষেবা বিনামূল্যে হয়, আপনি পণ্য। যেহেতু টানেলবিয়ারের একটি প্রিমিয়াম বিকল্প রয়েছে তাই সম্ভবত সেই পরিষেবাগুলি বিনামূল্যের পরিকল্পনায় ভর্তুকি দেয়৷

এটাও মনে রাখা দরকার যে 500MB বেশি প্রসারিত হয় না -- আমি ব্রাউজ করার দুই ঘণ্টারও কম সময়ে এটি ব্যবহার করেছি। সর্বজনীন Wi-Fi এ থাকাকালীন বিনামূল্যে অ্যাকাউন্টটি সম্ভবত নিরাপত্তা হিসাবে সবচেয়ে ভাল ব্যবহার করা হয়। আপনি যদি আরও বিস্তৃত সমাধান খুঁজছেন, তাহলে আপনাকে গ্রিজলি বা জায়ান্ট প্ল্যান বেছে নিতে হবে।

গতি এবং কর্মক্ষমতা

একটি VPN নির্বাচন করার সময় গতি সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণগুলির মধ্যে একটি। যদি পরিষেবাটি নাটকীয়ভাবে আপনার সংযোগকে ধীর করে দেয় তবে আপনি হয় এটি ব্যবহার করবেন না বা কার্যক্ষমতা এবং স্ট্রিমিং ক্ষমতা হারাবেন। সৌভাগ্যবশত, TunnelBear কোনো বড় মন্থরতা বা কর্মক্ষমতা সমস্যা সৃষ্টি করে না। পরীক্ষার সময়, আমি ভৌগলিকভাবে দূরবর্তী সার্ভারের সাথে সংযোগ করার সময়ও গতির উপর সামান্য প্রভাব পেয়েছি।

TunnelBear:আপনার গোপনীয়তা রক্ষার জন্য সবচেয়ে সহজ VPN TunnelBear:আপনার গোপনীয়তা রক্ষার জন্য সবচেয়ে সহজ VPN

একটি VPN ছাড়া একটি গতি পরীক্ষা চালানো 60.67 Mbps প্রদান করে, যখন একটি US TunnelBear সার্ভার 52.32 Mbps প্রদান করে। আমরা গতিতে সামান্য হ্রাস আশা করি, এবং আমাদের এটাই ছিল।

গতি পরীক্ষা দুর্দান্ত, কিন্তু বাস্তব বিশ্বের কর্মক্ষমতা হল সিদ্ধান্তের কারণ। টানেলবিয়ার সংযোগটি আমার পথে কখনও বাধা দেয়নি বা আমার ব্রাউজিংকে প্রভাবিত করেনি। আসলে, কখনও কখনও আমি ভুলে যেতাম এটি এমনকি চলমান ছিল।

জিও-ব্লকিং অতিক্রম করা

একটি VPN-এর সবচেয়ে জনপ্রিয় কারণগুলির মধ্যে একটি হল এমন সামগ্রী অ্যাক্সেস করা যা শুধুমাত্র নির্দিষ্ট দেশে উপলব্ধ। মার্কিন যুক্তরাষ্ট্রে থাকাকালীন একটি ইউকে সার্ভারের সাথে সংযোগ করে আপনি BBC iPlayer এর মতো পরিষেবাগুলি অ্যাক্সেস করতে পারেন, যা শুধুমাত্র যুক্তরাজ্যের বাসিন্দাদের জন্য সীমাবদ্ধ। ছুটিতে থাকাকালীন একটি মার্কিন সার্ভারের সাথে সংযোগ করার অর্থ হল আপনি এখনও Pandora বা Hulu অ্যাক্সেস করতে পারবেন৷

TunnelBear:আপনার গোপনীয়তা রক্ষার জন্য সবচেয়ে সহজ VPN

TunnelBear এর আঞ্চলিক সার্ভারগুলি জিও-সীমাবদ্ধ বিষয়বস্তু নির্বিঘ্নে আনলক করতে সক্ষম। যেহেতু আমি যুক্তরাজ্যে থাকি, তাই আমি একটি ইউএস সার্ভারের সাথে সংযোগ করে এবং সঙ্গীত স্ট্রিমিং পরিষেবা Pandora অ্যাক্সেস করে এটি পরীক্ষা করেছি, যা শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে উপলব্ধ। অন্যান্য পরিষেবাগুলিও একটি বড় ব্যতিক্রম ছাড়াই কোনও সমস্যা ছাড়াই কাজ করেছিল। নেটফ্লিক্স।

যদিও এটি টানেলবিয়ারের দোষ নয়। Netflix 2016 সালে অধিকার ধারকদের কাছ থেকে অভিযোগের পর VPN ব্যবহারে কঠোরভাবে চাপ দেওয়া শুরু করে৷ ফলস্বরূপ, খুব কম VPN আছে যেগুলি আসলে Netflix-এ সামগ্রী স্ট্রিম করতে সক্ষম৷

গোপনীয়তা, নিরাপত্তা, এবং লগ

একটি VPN নির্বাচন করার সময় জিও-ব্লক করা বিষয়বস্তু অ্যাক্সেস করা একটি গুরুত্বপূর্ণ উদ্বেগ, কিন্তু নিরাপত্তা এবং গোপনীয়তা এক নম্বর ফোকাস হওয়া উচিত। সরলতা ছাড়াও, টানেলবিয়ারের সবচেয়ে বড় দাবিগুলি গোপনীয়তার প্রতি তার দৃষ্টিভঙ্গি নির্ধারণ করে। অবশ্যই, প্রতিশ্রুতি সম্পর্কে বিবৃতি দেওয়া সহজ, তাই কীভাবে এটির ক্রিয়াগুলি ধরে রাখা যায়?

গোপনীয়তা

কিছু কোম্পানি থেকে ভিন্ন, TunnelBear এর গোপনীয়তা নীতি সহজ, সংক্ষিপ্ত এবং পরিষ্কার। সবকিছু আইনি শব্দার্থের পরিবর্তে সরল ইংরেজিতে ব্যাখ্যা করা হয়েছে। কোম্পানি ব্যবহারের লগ সংগ্রহ করে না , এবং এমনকি বলে:

"আমাদের পরিষেবার সাথে সংযুক্ত থাকাকালীন টানেলবিয়ার ব্যবহারকারীদের আদি আইপি ঠিকানা সংরক্ষণ করে না এবং তাই আমাদের সার্ভারের আইপি ঠিকানা দেওয়া হলে ব্যবহারকারীদের সনাক্ত করতে পারে না।"

TunnelBear:আপনার গোপনীয়তা রক্ষার জন্য সবচেয়ে সহজ VPN

এটি যে ব্যক্তিগত ডেটা সঞ্চয় করে তা তার সংগ্রহের যুক্তি সহ খুব স্পষ্টভাবে চিহ্নিত করা হয়। TunnelBear এমনকি উদাহরণ প্রদানের দৈর্ঘ্য পর্যন্ত যায় যেখানে কর্মক্ষমতা এবং ডেটা সংগ্রহের মধ্যে ট্রেড-অফ ঘটে। জালিয়াতি রোধ করতে ক্রেডিট কার্ডের লেনদেনের মাধ্যমে তৈরি ডেটা সর্বনিম্ন রাখা হয়। যদি আপনার আর্থিক তথ্য প্রদান করা আপনাকে একটু অস্বস্তিতে ফেলে, তবে বিটকয়েন ব্যবহার করে বেনামে অর্থ প্রদান করার বিকল্প রয়েছে৷

নিরাপত্তা

আপনার গোপনীয়তা এবং নিরাপত্তা রক্ষার জন্য TunnelBear AES-256 এনক্রিপশন ব্যবহার করে ট্রানজিটে আপনার সমস্ত ডেটা স্ক্র্যাম্বল করতে। সংস্থাটি এমনকি অন্যান্য এনক্রিপশন এবং ডেটা প্রমাণীকরণ উপাদানগুলির একটি বিশদ ভাঙ্গন সরবরাহ করে। কেউ আপনার তথ্য গোপন করবে না, এবং আপনি ম্যান-ইন-দ্য-মিডল আক্রমণ থেকে সুরক্ষিত থাকবেন।

TunnelBear:আপনার গোপনীয়তা রক্ষার জন্য সবচেয়ে সহজ VPN

অন্তর্নিহিত সুরক্ষা ছাড়াও, অ্যাপটিতে কিছু ঐচ্ছিক অতিরিক্ত উপলব্ধ রয়েছে:

  • টানেলবিয়ার সংযোগ এবং পুনরায় সংযোগ করার সময় ভিজিল্যান্টবিয়ার পরিষেবা আপনাকে সমস্ত ট্র্যাফিক ব্লক করতে দেয়৷ এটি একটি কিলসুইচ হিসাবে কাজ করে যা আপনাকে সংযোগ করার সময় আপনার গোপনীয়তা এবং নিরাপত্তার সাথে আপস করতে বাধা দেয়।
  • GhostBear পরিষেবাটি আপনার এনক্রিপ্ট করা ডেটাকে ISP বা সরকার দ্বারা ব্লক করা বা থ্রটলিং প্রতিরোধ করার জন্য নিয়মিত ডেটার মতো দেখায়৷

টরেন্টিং সম্পর্কে কি?

যখন এটি ফাইল শেয়ারিং এর পক্ষে সুবিধার বাইরে পড়তে শুরু করেছে, তখনও টরেন্ট সমর্থন অনেকের জন্য একটি ডিলব্রেকার হতে পারে যখন একটি VPN খুঁজছেন। যদি আপনি হন, তাহলে TunnelBear সেরা পছন্দ নাও হতে পারে। এটি তার ওয়েবসাইটে বলেছে:

"যদিও আমরা বুঝতে পারি যে BitTorrent সম্পূর্ণ আইনি উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে, বিষয়বস্তু প্রদানকারীদের কাছ থেকে প্রচুর পরিমাণে অভিযোগের কারণে, TunnelBear-কে দুর্ভাগ্যজনক অবস্থানে রাখা হয়েছিল...BitTorrent পোর্ট অক্ষম করার জন্য। যদিও আমরা দার্শনিকভাবে কিছু ব্লক করা অপছন্দ করি, আমরা এটি পছন্দ করি। আমাদের ব্যবহারকারীদের সম্পর্কে তথ্য সংগ্রহ করতে বাধ্য করার বিকল্প।"

যদিও এই সিদ্ধান্তটি সবাই সন্তুষ্ট নাও হতে পারে, এটি ব্যবহারকারীর গোপনীয়তার প্রতি কোম্পানির প্রতিশ্রুতিকে জোর দেয়। ডেটা সংগ্রহের পরিবর্তে টরেন্ট ব্লক করা বেছে নেওয়ার মাধ্যমে, TunnelBear একটি স্পষ্ট বার্তা পাঠিয়েছে যে এটি ব্যবহারকারীদের প্রথম রাখে -- একটি গোপনীয়তা-কেন্দ্রিক VPN খোঁজার সময় একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য৷

DNS লিক সম্পর্কে কি?

আপনি যখন "www.makeuseof.com" এর মতো একটি ওয়েবসাইট ঠিকানা টাইপ করেন, তখন একটি ডোমেন নেম সিস্টেম (DNS) সার্ভার পাঠ্যটিকে "54.221.192.241" এর মতো একটি IP ঠিকানায় রূপান্তরিত করে। এমনকি কংগ্রেস আপনার ব্রাউজিং ইতিহাস বিক্রির অনুমতি দেওয়ার জন্য ভোট দেওয়ার আগে, গোপনীয়তা-সচেতনতার জন্য আপনার ISP-কে আপনার পরিদর্শন করা প্রতিটি ওয়েবসাইট দেখার অনুমতি দেওয়া একটি সমস্যা হবে৷

TunnelBear:আপনার গোপনীয়তা রক্ষার জন্য সবচেয়ে সহজ VPN

একটি VPN ব্যবহার করা এক-স্টপ গোপনীয়তা সমাধান হিসাবে বিক্রি হয়, কিন্তু কিছু প্রদানকারী DNS ফাঁসের শিকার হয়, যেখানে ওয়েবসাইট এবং আপনার ISP এখনও আপনার আসল IP ঠিকানা দেখতে সক্ষম হতে পারে। সৌভাগ্যবশত, এটি টানেলবিয়ারের সাথে একটি সমস্যা নয়। dnsleak.com এবং dnsleaktest.com ওয়েবসাইটগুলি ব্যবহার করে, পরীক্ষায় দেখা গেছে যে TunnelBear সংযুক্ত থাকার সাথে কোন DNS লিক হয়নি .

আপনি কি বহন করতে প্রস্তুত?

ভিপিএন বাজারে টানেলবিয়ার একটি বিরল বিষয়। গোপনীয়তা এবং সরলতার মধ্যে একটি ট্রেড-অফ করার পরিবর্তে এটি উভয়কেই বেছে নেয়। বিনামূল্যে থেকে $9.99/মাস পর্যন্ত মূল্যের বিকল্পগুলির সাথে, এটি বাজারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের পরিষেবাগুলির মধ্যে একটি৷

এটি অ্যান্ড্রয়েড, আইওএস, ম্যাক এবং উইন্ডোজ সহ বেশিরভাগ আধুনিক অপারেটিং সিস্টেমে উপলব্ধ। ক্রোম এবং অপেরার জন্য এমনকি একটি হালকা ব্রাউজার এক্সটেনশন রয়েছে। উপরন্তু, আপনি একসাথে পাঁচটি ডিভাইস সংযুক্ত থাকতে পারেন৷

অবশ্যই, টানেলবিয়ারে ম্যানুয়াল সেটআপ বা লিনাক্স ডিভাইসগুলির জন্য একটি বিকল্পের অভাব নেই, তবে এটির কারণ টানেলবিয়ার আসলে পাওয়ার ব্যবহারকারীদের জন্য নয় -- এটি সবার জন্য। সরলতা হল লক্ষ্য এবং এটি তা অর্জন করে।

ভিপিএনগুলি আপনার গোপনীয়তা এবং নিরাপত্তা রক্ষার জন্য গুরুত্বপূর্ণ, কিন্তু জনগণকে সেগুলি নিয়মিত ব্যবহার করার জন্য জটিলতা একটি বিশাল বাধা। TunnelBear এর পদ্ধতির মানে হল যে কেউ, একজন ডিজিটাল ব্রতী থেকে একজন অভিজ্ঞ ব্যবহারকারী, এটি ব্যবহার করতে পারেন। এটি সারা বিশ্বের ব্যবহারকারীদের জন্য সহজ, সাশ্রয়ী মূল্যের গোপনীয়তা এবং মানসিক শান্তি নিয়ে আসে৷

আপনি কি TunnelBear চেষ্টা করেছেন? আপনি কি আপনার ব্রাউজিং গতিতে কোনো প্রভাব লক্ষ্য করেছেন? আপনি এটি ব্যবহার করা সহজ খুঁজে পেয়েছেন? নীচের মন্তব্যে আপনার অভিজ্ঞতা এবং চিন্তা আমাদের জানান৷


  1. Opera দিয়ে বিনামূল্যে আপনার ওয়েব ডেটা স্নুপ করা থেকে আপনার ISP বন্ধ করুন

  2. কে আপনার পক্ষে NSA এর বিরুদ্ধে এবং গোপনীয়তার জন্য লড়াই করছে?

  3. গোপনীয়তা ফাঁসের জন্য কীভাবে আপনার ভিপিএন সংযোগ পরীক্ষা করবেন

  4. কীভাবে Chrome এর জন্য সেরা VPN চয়ন করবেন