কম্পিউটার

Twitters নতুন গোপনীয়তা নীতির অর্থ হল আপনাকে আপনার সেটিংস পরিবর্তন করতে হবে

টুইটার সম্প্রতি একটি আপডেট করা গোপনীয়তা নীতি চালু করেছে যাতে তারা কীভাবে ব্যবহারকারীর ডেটা সংগ্রহ করে এবং আপনার টাইমলাইনে বিজ্ঞাপন সরবরাহ করে তার পরিবর্তন ঘোষণা করে। তাহলে আপডেটের অর্থ কী এবং এটি সম্পর্কে আপনার কী করা উচিত?

পরিবর্তনগুলি ঘোষণা করার পর থেকে আপনি যদি টুইটারে লগ ইন না করে থাকেন, তাহলে আপনি এই বার্তাটি দেখতে পাবেন:

Twitters নতুন গোপনীয়তা নীতির অর্থ হল আপনাকে আপনার সেটিংস পরিবর্তন করতে হবে

সেই পরিবর্তনগুলি কী তা বোঝার জন্য পড়ুন এবং তারপরে আপনি সেটিংস পর্যালোচনা করুন ক্লিক করতে পারেন৷ প্রয়োজনীয় পরিবর্তন করতে।

আপনি যদি ইতিমধ্যেই বার্তাটি খারিজ করে দিয়ে থাকেন, তাহলে আপনি সেটিংস এ গিয়ে আবার এই সেটিংস অ্যাক্সেস করতে পারবেন> গোপনীয়তা এবং নিরাপত্তা . ব্যক্তিগতকরণ এবং ডেটাতে নিচে স্ক্রোল করুন এবং সম্পাদনা করুন এ ক্লিক করুন . এটি আপনাকে আপনার ব্যক্তিগতকরণ এবং ডেটাতে নিয়ে যাবে৷ পৃষ্ঠা।

নতুন ব্যক্তিগতকরণ এবং ডেটা শেয়ারিং সেটিংস

আপনার ব্যক্তিগতকরণ এবং ডেটা সেটিংস -এ যাচ্ছে টুইটার কীভাবে আপনার ডেটা সংগ্রহ ও ভাগ করে তা আপনাকে দেখতে (এবং সামঞ্জস্য) করতে দেয়। আপনি বেছে বেছে এই ব্যক্তিগতকরণ সেটিংস সক্ষম বা নিষ্ক্রিয় করতে পারেন:

  • ব্যক্তিগত বিজ্ঞাপন -- সক্ষম হলে, আপনি এবং Twitter-এর বাইরে আগ্রহ-ভিত্তিক বিজ্ঞাপন দেখতে পাবেন .
  • অ্যাপগুলির উপর ভিত্তি করে ব্যক্তিগতকরণ -- আপনার মোবাইল ডিভাইসে ইনস্টল করা অ্যাপের তালিকার ভিত্তিতে ব্যক্তিগতকৃত বিজ্ঞাপন এবং বিষয়বস্তু। (টুইটার অ্যাপের ভিতরে ডেটা দেখতে পারে না।)
  • ডিভাইস জুড়ে ব্যক্তিগতকরণ -- যদি সক্ষম করা থাকে, Twitter আপনার ল্যাপটপে এবং উল্টোভাবে আপনি পরিদর্শন করা সাইটগুলির উপর ভিত্তি করে মোবাইল অ্যাপে বিজ্ঞাপন, বিষয়বস্তু এবং ব্যবহারকারীদের অনুসরণ করতে পারে৷ Twitter একটি উদাহরণ দেয়:
    • "আপনি যদি আপনার ল্যাপটপে খেলাধুলার বিষয়বস্তু সহ ওয়েবসাইটগুলিতে যান, তাহলে আমরা আপনাকে Android বা iOS-এর জন্য Twitter-এ খেলাধুলা-সম্পর্কিত বিজ্ঞাপন দেখাব কিনা তা নিয়ন্ত্রণ করতে আপনি এই সেটিংটি ব্যবহার করতে পারেন।"
  • আপনি যে জায়গাগুলিতে গেছেন তার উপর ভিত্তি করে ব্যক্তিগতকরণ৷ -- আপনার বর্তমান বা পূর্ববর্তী অবস্থানের উপর ভিত্তি করে ব্যক্তিগতকৃত বিজ্ঞাপন এবং বিষয়বস্তু।

আপনি বেছে বেছে নিম্নলিখিত ডেটা সেটিংস সক্ষম বা নিষ্ক্রিয় করতে পারেন:

  • আপনি ওয়েব জুড়ে কোথায় টুইটার সামগ্রী দেখেন তা ট্র্যাক করুন -- ব্যক্তিগতকৃত বিজ্ঞাপন, বিষয়বস্তু, এবং ব্যবহারকারীদের অনুসরণ করার জন্য আপনি যে ওয়েবসাইটগুলি পরিদর্শন করেন তাতে টুইটার সামগ্রী অন্তর্ভুক্ত থাকে, যেমন এমবেড করা টুইট বা টুইট বোতাম৷ আপনার ওয়েব ব্রাউজিং ইতিহাস Twitter দ্বারা সংরক্ষণ করা হবে, কিন্তু আপনার ব্যবহারকারীর নাম, নাম, ইমেল বা ফোন নম্বরের সাথে যুক্ত হবে না। Twitter এই তথ্যটি 30 দিনের জন্য সংরক্ষণ করবে (প্রত্যাশিতভাবে 10 দিনের তুলনায়) তারপরে এটি মুছে ফেলা হবে, একত্রিত করা হবে বা অস্পষ্ট করা হবে। ইউরোপীয় ইউনিয়ন এবং EFTA রাজ্যে (আইসল্যান্ড, লিচেনস্টাইন, নরওয়ে এবং সুইজারল্যান্ড) টুইটার ব্যবহারকারীরা স্বয়ংক্রিয়ভাবে এটি থেকে অব্যাহতিপ্রাপ্ত। Twitter নিম্নলিখিত উদাহরণ দেয়:
    • "যদি আপনি নিয়মিতভাবে পাখি দেখার ওয়েবসাইটগুলিতে যান, তাহলে আমরা সেই অ্যাকাউন্টগুলির পরামর্শ দিতে পারি যেগুলি প্রায়শই সেই বিষয়ে টুইট করে, বা আপনাকে দুরবীন বা পাখি খাওয়ানোর জন্য বিজ্ঞাপন দেখায়।"
  • নির্বাচিত অংশীদারিত্বের মাধ্যমে ডেটা ভাগ করুন -- টুইটার অংশীদারদের সাথে ডেটা শেয়ার করার অনুমতিও চাইছে। টুইটার ডেটাকে অস্পষ্টভাবে বর্ণনা করে "অ-ব্যক্তিগত, সমষ্টিগত এবং ডিভাইস-স্তরের ডেটা।" টুইটার অংশীদারদের নির্দিষ্ট করে না, কিন্তু বলে যে আপনি যে ব্যক্তিগত ডেটা শেয়ার করতে সম্মত হন তাতে আপনার নাম, ইমেল বা ফোন নম্বর অন্তর্ভুক্ত থাকবে না।

আপনার কি করা উচিত

যদিও টুইটার এই পরিবর্তনগুলির সাথে গোপনীয়তা অ্যাক্টিভিস্টদের সমালোচনা অর্জন করেছে, এবং সঠিকভাবে যেহেতু আপনি স্বয়ংক্রিয়ভাবে এই বেশিরভাগ সেটিংসে অপ্ট ইন করেছেন, আপনি সহজেই সমস্ত ব্যক্তিগতকরণ এবং আপনার ডেটা অ্যাক্সেস অক্ষম করতে পারেন৷

আপনার ব্যক্তিগতকরণ সেটিংসে যান এবং সমস্ত নিষ্ক্রিয় করুন ক্লিক করুন৷ পৃষ্ঠার শীর্ষে বোতাম।

Twitters নতুন গোপনীয়তা নীতির অর্থ হল আপনাকে আপনার সেটিংস পরিবর্তন করতে হবে

যদি Twitter-এর কাছে আপনার মোবাইল ডিভাইসে অ্যাপগুলির একটি তালিকা আগে থেকেই থাকে, তাহলে আপনি বৈশিষ্ট্যটি অক্ষম করলে তালিকাটি সরিয়ে দেওয়া উচিত।

এই সমস্ত সেটিংস অক্ষম করতে সক্ষম হওয়ার পাশাপাশি, Twitter আপনার জন্য বিজ্ঞাপনদাতাদের আগ্রহের বিষয় এবং কোন বিজ্ঞাপনদাতারা আপনাকে Twitter-এ তাদের পছন্দের দর্শক তালিকায় অন্তর্ভুক্ত করেছে তা দেখতে আপনার জন্য একটু সহজ করে দিয়েছে। পি>

এই ডেটা দিয়ে আপনি বেশ কিছু জিনিস করতে পারেন:

  • আপনি বিজ্ঞাপনদাতাদের একটি তালিকার জন্য অনুরোধ করতে পারেন এবং সেই তালিকাটি প্রস্তুত হয়ে গেলে আপনাকে ইমেল করা হবে।
  • আপনি আপনার প্রোফাইল এবং কার্যকলাপের উপর ভিত্তি করে আপনার অ্যাকাউন্টের সাথে Twitter সংশ্লিষ্ট আগ্রহগুলি সামঞ্জস্য করতে পারেন।
Twitters নতুন গোপনীয়তা নীতির অর্থ হল আপনাকে আপনার সেটিংস পরিবর্তন করতে হবে

টুইটারের নতুন গোপনীয়তা এবং ব্যক্তিগতকরণ সেটিংস সম্পর্কে আপনি কী মনে করেন? আপনি কি বিজ্ঞাপনদাতাদের সাথে সেই ডেটা শেয়ার করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন? আপনি কি মনে করেন যে টুইটার ব্যবহারকারীদের সেটিংসে অ্যাক্সেস দিয়ে সঠিক কাজ করেছে বা আপনি কি মনে করেন যে তারা তাদের ব্যবহারকারীদের কাছ থেকে খুব বেশি তথ্য সংগ্রহ করছে? কমেন্টে আমাদের জানান।


  1. 6 অ্যামাজন ইকো সেটিংস আপনাকে এখনই পরিবর্তন করতে হবে

  2. সাইবার ইন্স্যুরেন্স:কেন আপনার এটি প্রয়োজন

  3. আপনার নতুন প্লেস্টেশন 4 এ অবিলম্বে পরিবর্তন করার জন্য 5 সেটিংস

  4. Windows 11 গোপনীয়তা সেটিংস আপনার এখনই পরিবর্তন করা উচিত (আপনার গোপনীয়তা রক্ষা করুন)