কম্পিউটার

আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত করতে আপনার Snapchat গোপনীয়তা সেটিংস পরিবর্তন করতে হবে

আপনি কি ভাবছেন আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট সুরক্ষিত কিনা?

Snapchat আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত করার জন্য আপনি নিতে পারেন এমন কয়েকটি পদক্ষেপ প্রদান করে, যখন গোপনীয়তা সেটিংস আপনার পছন্দ অনুযায়ী অ্যাপে আপনার কার্যকলাপ এবং দৃশ্যমানতা সেট করতে পারে।

Snapchat

-এ গোপনীয়তা সেটিংস সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে৷

কিভাবে আপনার Snapchat গোপনীয়তা সেটিংস অ্যাক্সেস করবেন

স্ন্যাপচ্যাট একটি সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মের পরিবর্তে একটি ব্যক্তিগত মেসেজিং প্ল্যাটফর্ম। অতএব, ডিফল্টরূপে, শুধুমাত্র আপনার বন্ধুরা আপনার সাথে যোগাযোগ করতে পারে এবং আপনার গল্প দেখতে পারে। এটি আপনার গোপনীয়তা সেটিংসে পরিবর্তন করা যেতে পারে। গোপনীয়তা সেটিংস অ্যাক্সেস করতে:

  • গিয়ার বোতামে আলতো চাপুন আপনার প্রোফাইলে।
  • কে পারে-এ ক্লিক করুন এবং কে আপনার সাথে এবং কিভাবে যোগাযোগ করতে পারে সে সম্পর্কে আপনার পছন্দগুলি সেট করুন৷ এর মধ্যে রয়েছে কারা আপনার সাথে যোগাযোগ করতে পারে, আপনার গল্প দেখতে পারে, দ্রুত যোগে আপনাকে দেখতে পারে এবং আপনার অবস্থান দেখতে পারে।
  • ব্যাক বোতামে আলতো চাপুন আপনার নির্বাচন সংরক্ষণ করতে.

কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট সুরক্ষিত করবেন

আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট সুরক্ষিত করার জন্য আপনার কাছে বেশ কয়েকটি বিকল্প রয়েছে।

আপনার ব্যক্তিগত বিবরণ রক্ষা করুন

Snapchat প্রোফাইলে পুরো নাম এবং জন্মদিনের বিবরণ অন্তর্ভুক্ত থাকতে পারে। আপনি আপনার বন্ধুদের তালিকার মধ্যে শুধুমাত্র আপনার প্রথম নাম ব্যবহার করে আপনার শেষ নাম মুছে ফেলতে পারেন। এছাড়াও আপনি জন্মদিনের পার্টি অক্ষম করতে পারেন, যা ব্যবহারকারীদের আপনার জন্মদিন এবং তারকা চিহ্ন জানতে বাধা দেবে।

অতিরিক্ত নাম প্রকাশ না করার জন্য, আপনি আপনার প্রথম নামের জন্য একটি ছদ্ম নাম ব্যবহার করতে পারেন এবং আপনার ব্যবহারকারীর নামটিকে আপনার আসল নামের সাথে সম্পর্কহীন করতে পারেন। এই পরিবর্তনগুলি প্রদর্শন নামের অধীনে করা যেতে পারে .

আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত করতে আপনার Snapchat গোপনীয়তা সেটিংস পরিবর্তন করতে হবে

আপনার ইতিহাস সাফ করুন

আপনি অ্যাপে আপনার ঐতিহাসিক ডেটা সাফ করে আপনার অ্যাকাউন্টের গোপনীয়তা সুরক্ষিত করতে পারেন। আপনি অনুসন্ধান, ঐতিহাসিক কথোপকথন বা ভবিষ্যতের চ্যাটগুলি মুছতে চান না কেন, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • এটি করতে, কথোপকথনের ইতিহাস সাফ করুন নির্বাচন করুন বার্তা মুছে ফেলার জন্য।
  • আপনি আপনার ভবিষ্যতের চ্যাটগুলি একবার দেখা হয়ে গেলে মুছে ফেলার জন্য সেট করতে পারেন৷ যাইহোক, আপনি কাউকে একটি বার্তা খোলার সময় একটি স্ক্রিনশট নেওয়া থেকে আটকাতে পারবেন না, যদিও এটি ঘটলে আপনাকে জানানো হবে৷
  • আপনার অনুসন্ধানের ইতিহাস মুছে ফেলতে, আপনার সেটিংস-এ যান৷ এবং অনুসন্ধান ইতিহাস সাফ করুন নির্বাচন করুন .
আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত করতে আপনার Snapchat গোপনীয়তা সেটিংস পরিবর্তন করতে হবে

আপনি কাকে পাঠাচ্ছেন তা দুবার চেক করুন

আপনি একটি স্ন্যাপ শেয়ার করার আগে, আপনি স্ক্রিনের নীচে ডানদিকে তীরটিতে ক্লিক করুন৷ এটি আপনাকে সেই ব্যক্তি বা লোকেদের পর্যালোচনা করতে দেয় যাদেরকে আপনি এটি পাঠাচ্ছেন৷ এটি আপনার সামগ্রীকে সুরক্ষিত রাখে কারণ আপনি ভুল করে ভুল প্রাপককে স্ন্যাপ পাঠাবেন না। আপনি যদি ভুল করে থাকেন, তাহলে আপনি পরে স্ন্যাপ মুছে ফেলতে পারেন, যদিও এটি সবসময় কাজ নাও করতে পারে বা সম্ভব নাও হতে পারে।

আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত করতে আপনার Snapchat গোপনীয়তা সেটিংস পরিবর্তন করতে হবে

টু-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করুন

বর্ধিত অ্যাকাউন্ট নিরাপত্তার জন্য, সেটিংস-এ দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করুন পর্দা এটি নিশ্চিত করবে যে আপনার অ্যাকাউন্টে কোনো অননুমোদিত অ্যাক্সেস নেই।

আপনি যখন একটি ডিভাইস থেকে Snapchat এ সাইন ইন করেন, তখন লগ ইন করার জন্য আপনাকে দুটি পদক্ষেপ নিতে হবে - আপনার ফোনে পাঠানো একটি পাসওয়ার্ড এবং যাচাইকরণ কোড প্রবেশ করান৷

আপনার স্মৃতিতে সংরক্ষিত ব্যক্তিগত স্ন্যাপগুলি শুধুমাত্র আমার চোখে সরান

স্মৃতিগুলি হল আপনার স্ন্যাপগুলির একটি সংরক্ষণাগার যা আপনি সংরক্ষণ করতে এবং ফিরে দেখতে পারেন৷ সহজে অ্যাক্সেস এবং শেয়ার করার ক্ষমতার জন্য ক্যামেরা বোতামের ঠিক বামে আইকনে ক্লিক করে এটি অ্যাক্সেসযোগ্য। আপনার ব্যক্তিগত স্ন্যাপগুলিকে আলাদা রাখতে এবং শুধুমাত্র আপনার কাছে দৃশ্যমান রাখতে, আপনি সেগুলিকে শুধুমাত্র আমার চোখে সরাতে পারেন৷

এটি করতে, চেকমার্ক ক্লিক করুন৷ উপরের ডানদিকের কোণে এবং আপনি এখানে সংরক্ষণ করতে চান এমন স্ন্যাপগুলি নির্বাচন করুন৷ লক আইকনে আলতো চাপুন আপনি যেগুলিকে ব্যক্তিগত রাখতে চান তার জন্য স্ক্রিনের নীচে৷

আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত করতে আপনার Snapchat গোপনীয়তা সেটিংস পরিবর্তন করতে হবে আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত করতে আপনার Snapchat গোপনীয়তা সেটিংস পরিবর্তন করতে হবে

গোপনীয়তা পছন্দ পরিবর্তন করছেন? এই Snapchat নিরাপত্তা টিপস মনে রাখবেন

আপনার গোপনীয়তা সেটিংস পরিবর্তন করা সহজ। আপনি কোন পরিবর্তন করা শুরু করার আগে, এই Snapchat নিরাপত্তা টিপস মনে রাখুন।

  • একটি গ্রুপে যোগদান করার আগে, আপনি গ্রুপের নাম টিপুন এবং ধরে রাখতে পারেন যে এটিতে আর কে আছে। এইভাবে, আপনি জানতে পারবেন কে আপনার সাথে গ্রুপে যোগাযোগ করতে সক্ষম হবে।
  • যদি আপনি শুধুমাত্র My Friends থেকে স্ন্যাপ গ্রহণ করতে চান , আপনি শুধুমাত্র আপনার পরিচিতিদের দ্বারা পাঠানো Snaps দেখতে সক্ষম হবেন৷ আপনি শুধু একটি বিজ্ঞপ্তি পাবেন যে তারা আপনাকে বন্ধু হিসাবে যুক্ত করেছে এবং আপনি তাদের আবার যুক্ত করলে আপনি স্ন্যাপ দেখতে পাবেন।
  • সবাইকে নির্বাচন করা হচ্ছে আপনার সাথে যোগাযোগ করতে পারে মানে অ্যাপে থাকা যেকোনো ব্যক্তি আপনাকে স্ন্যাপ এবং চ্যাট পাঠাতে পারে আপনাকে সেগুলি যোগ করার প্রয়োজন ছাড়াই। যাইহোক, আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে এগুলি সম্পর্কে অবহিত না হবেন এবং পরিবর্তে শুধুমাত্র আপনার বন্ধুদের থেকে বিজ্ঞপ্তি পাবেন .
  • যদি আপনি সবাইকে বেছে নেন কে আমার সাথে যোগাযোগ করতে পারে এর জন্য , আপনি যাদের আপনার বন্ধু তালিকায় যোগ করেননি তারা আপনাকে স্ন্যাপ এবং চ্যাট পাঠাতে সক্ষম হবে।
  • আপনি আপনার গল্পগুলিকে ব্যক্তিগত করতে পারেন এবং শুধুমাত্র আপনার বন্ধুদের কাছে দেখতে পারেন, অথবা আপনি আমাদের গল্পে যোগ করতে পারেন যখন লোকেরা একটি নির্দিষ্ট স্থানে Snaps অনুসন্ধান করে তখন দৃশ্যমান হয়৷
  • আপনি আপনার বন্ধুদের তালিকার কিছু পরিচিতিকে আপনার গল্প দেখা থেকে ব্লক করতে পারেন বা কাস্টম তালিকা তৈরি করতে পারেন যারা আপনার গল্প দেখতে পারে৷
  • আপনি ঘোস্ট মোডে গিয়ে এক সময়ে বা স্থায়ীভাবে কয়েক ঘন্টার জন্য আপনার অবস্থান লুকিয়ে রাখতে পারেন, যা অবস্থান ট্র্যাকিং বন্ধ করে দেয়। আপনি নির্বাচিত বন্ধুদের সাথে আপনার অবস্থান ভাগ করার সিদ্ধান্ত নিতে পারেন। আপনি লোকেশন পিনে ট্যাপ করলে লোকেশন সেটিংস অ্যাপের নিচের বাম দিকে দেখা যায়।
  • আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে আপনি দ্রুত যোগ-এ দেখতে চান কিনা . আপনি যদি না চান যে যাদের কাছে আপনার যোগাযোগের নম্বর আছে তারা আপনাকে যোগ করুক, আপনি এই বিকল্পটি বন্ধ করে অপ্ট-আউট করতে পারেন৷
  • আপনি আপনার Snapchat অ্যাকাউন্ট থেকে একজন বন্ধুকে মুছতে বা ব্লক করতে পারেন। এটি নিশ্চিত করবে যে তারা আপনার ব্যক্তিগত স্ন্যাপগুলি দেখতে পাবে না এবং আপনার কাছে পৌঁছাতে পারবে না৷ শুধু আরো ক্লিক করুন বন্ধুদের নামের উপর এবং তারপর বন্ধুকে সরান . আপনি যদি বন্ধুর কাছ থেকে দেখেন এমন সামগ্রী কমাতে চান; আপনি নিঃশব্দ করতে পারেন৷ তাদের প্রোফাইল। আপনি আপনার বর্তমান পরিচিতি তালিকা পরিষ্কার করতে একটি বন্ধু চেক-আপও পরিচালনা করতে পারেন।

আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট সুরক্ষিত রাখুন

একজন Snapchat ব্যবহারকারী হিসাবে আপনার কাছে উপলব্ধ বিকল্পগুলি জেনে, আপনি আপনার অ্যাপ অভিজ্ঞতা কাস্টমাইজ করতে পারেন৷ এই নিবন্ধে উল্লিখিত টিপস দিয়ে আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত করা আপনার অ্যাকাউন্টকে সুরক্ষিত রাখতে পারে এবং সেটিংসের মাধ্যমে আপনার গোপনীয়তা বজায় রাখতে পারে যা অ্যাপের মাধ্যমে আপনার কার্যকলাপ এবং দৃশ্যমানতা রক্ষা করে।


  1. 6 অ্যামাজন ইকো সেটিংস আপনাকে এখনই পরিবর্তন করতে হবে

  2. 6 Safari গোপনীয়তা সেটিংস আপনাকে অবশ্যই আপনার iPhone এ চেক করতে হবে

  3. Microsoft টিমের সেরা 5টি সেটিংস আপনাকে পরিবর্তন করতে বা এখনই চেষ্টা করতে হবে

  4. Windows 11 গোপনীয়তা সেটিংস আপনার এখনই পরিবর্তন করা উচিত (আপনার গোপনীয়তা রক্ষা করুন)