কম্পিউটার

5টি হটেস্ট ইয়িক ইয়াক বিকল্পের সাথে অনলাইনে বেনামী থাকুন

Yik Yak, বিশ্বব্যাপী ক্যাম্পাসে বিখ্যাত বেনামী মেসেজিং অ্যাপ, আনুষ্ঠানিকভাবে বন্ধ হয়ে গেছে।

এবং যদিও বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে অ্যাপটি কিশোর-কিশোরীদের গোপনীয়তা লঙ্ঘন করছিল এবং এটি গসিপমঞ্জার এবং সাইবারবুলিদের জন্য একটি জায়গা ছিল, এটি লক্ষ লক্ষ ব্যবহারকারীর মধ্যে অত্যন্ত জনপ্রিয় ছিল৷ আপনি যদি এই বেনামী চ্যাট অ্যাপ্লিকেশনটির বেনামী বা সরলতা মিস করেন, তাহলে এখানে সেরা Yik Yak বিকল্পগুলি রয়েছে যা আপনার পরীক্ষা করা উচিত৷

কেন ইয়িক ইয়াক বিকল্প খুঁজবেন?

এমনকি আপনি যদি কখনও ইক ইয়াকের কথা না শুনে থাকেন, তবে সম্ভবত আপনি এমন কাউকে চেনেন যিনি এটি ব্যবহার করেছেন। মেসেজিং অ্যাপ ব্যবহারকারীদের কাছের অন্যদের কাছে দৃশ্যমান একটি বোর্ডে ছোট, টুইট-এর মতো বার্তা পোস্ট করতে দেয়। নাম প্রকাশ না করার কারণে এবং স্থানীয় সম্প্রদায়ের উপর ফোকাস করার কারণে, এটি বিশ্ববিদ্যালয় শহরগুলিতে অত্যন্ত জনপ্রিয় ছিল।

এটা সত্য যে আমেরিকা জুড়ে কলেজ প্রশাসন অ্যাপটিকে নিষিদ্ধ করার চেষ্টা করেছে এবং এটি কিশোরদের জন্য অনিরাপদ হওয়ায় মধ্য ও উচ্চ বিদ্যালয়ে এটি সম্পূর্ণরূপে ব্লক করা হয়েছে। যাইহোক, নগদীকরণ না হওয়া সত্ত্বেও বিনিয়োগকারীদের দ্বারা এটির মূল্য $400 মিলিয়ন ছিল -- তাই স্পষ্টতই এটি জনপ্রিয় ছিল।

ব্যবহারকারীরা Yik Yak সম্পর্কে এত আকর্ষণীয় কী খুঁজে পেয়েছেন এবং কেন আপনি নিজে একই ধরনের অ্যাপ ব্যবহার করতে চাইতে পারেন?

আচ্ছা, একজনের জন্য, এটা মজার।

ভোটিং সিস্টেমের জন্য ধন্যবাদ, ব্যবহারকারীরা তাদের ফিডে কী রাখতে চান এবং কী পরিত্রাণ পেতে চান তা নির্ধারণ করে। এটি অ্যাপে সেরা (বা সর্বাধিক জনপ্রিয়) পোস্টগুলি খুঁজে পাওয়া সহজ করেছে৷

এটি স্থানীয়ও ছিল। আপনার আশেপাশে ঘটছে এমন কোনো বড় ঘটনা সম্পর্কে আপনি সর্বদা সচেতন থাকবেন।

এবং তারপর বেনামী আছে. যদিও এটি অপব্যবহার করা সহজ ছিল, কিছু লোক এটির জন্য প্ল্যাটফর্মে আরও স্বাচ্ছন্দ্য বোধ করেছিল। কেউ কেউ রিপোর্ট করেছেন যে ইক ইয়াক তাদের নিজেদের হওয়ার সুযোগ দিয়েছে।

যদি Yik Yak না হয়, তাহলে কি?

Yik Yak এর মতো বেশ কয়েকটি মেসেজিং অ্যাপ রয়েছে। আমরা Yik Yak মডেলের সবচেয়ে কাছের লোকদের একটি তালিকা সংকলন করেছি যা আপনাকে অনুভব করবে যে এটি কখনই ছেড়ে যায়নি।

1. Jodel

প্ল্যাটফর্ম: Android, iOS

মূল্য: বিনামূল্যে

বৈশিষ্ট্য এবং কার্যকারিতার ক্ষেত্রে অ্যাপের সবচেয়ে কাছের, জোডেল হল সেরা Yik Yak বিকল্পগুলির মধ্যে একটি। অ্যাপটি সম্পূর্ণ বিনামূল্যে এবং বেনামী। নিবন্ধন করতে আপনার অবস্থান লিখুন, এবং আপনি যেতে ভাল।

অ্যাপের পোস্টগুলিকে Jodels বলা হয় এবং তিনটি বিভাগে বিভক্ত:নতুন, সর্বাধিক মন্তব্য করা এবং সবচেয়ে জোরে৷ প্রথম দুটি স্ব-ব্যাখ্যামূলক।

লাউডেস্ট জোডেলগুলি হল যেগুলি ব্যবহারকারীদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় (ভোটিং সিস্টেমটি ইক ইয়াকের মতো)। জোডেল ইতিমধ্যেই কলেজ ছাত্রদের মধ্যে বেশ জনপ্রিয়, বিশেষ করে উত্তর ইউরোপে৷

2. স্পষ্ট

5টি হটেস্ট ইয়িক ইয়াক বিকল্পের সাথে অনলাইনে বেনামী থাকুন

মূল্য: বিনামূল্যে

Candid হল আরেকটি অ্যাপ যেখানে আপনি বেনামে আপনার চিন্তা শেয়ার করতে পারেন। আপনি যখন নিবন্ধন করবেন, অ্যাপটি আপনাকে আপনার Facebook অ্যাকাউন্ট এবং ফোন নম্বর জিজ্ঞাসা করবে, তবে আপনি যদি বেনামী থাকতে চান তবে এটি এড়িয়ে যাওয়ার একটি বিকল্প রয়েছে। আপনি গোষ্ঠী তৈরি করতে পারেন বা আগে থেকেই আছে এমন একটিতে যোগ দিতে পারেন। আপনি সবচেয়ে প্রাসঙ্গিক বিষয়বস্তু দেখতে আপনার স্কুল, বিশ্ববিদ্যালয়, বা কর্মক্ষেত্র যোগ করতে পারেন।

জোডেলের মতো, পোস্টগুলিকে বিভাগগুলিতে ভাগ করা হয়েছে:নতুন, হট, সম্প্রদায় এবং কাছাকাছি৷ উপরন্তু, অ্যাপটি মেসেজিংকে সমর্থন করে, যাতে আপনি আপনার আগ্রহের লোকেদের সাথে কথোপকথন চালিয়ে যেতে পারেন।

3. Erodr

5টি হটেস্ট ইয়িক ইয়াক বিকল্পের সাথে অনলাইনে বেনামী থাকুন

মূল্য: বিনামূল্যে

দেখে মনে হচ্ছে বেনামী চ্যাট অ্যাপগুলির ফ্যান ক্লাব দুটি ভাগে বিভক্ত হয়েছে:লোকেরা যারা ইক ইয়াক ব্যবহার করেছে এবং যারা এরোডার ব্যবহার করেছে। অ্যাপটির সাধারণ চেহারা এবং কার্যকারিতা আমাদের তালিকায় থাকা অন্যদের মতোই। কিন্তু Erodr শুধুমাত্র কলেজ ছাত্রদের জন্য একটি অ্যাপ। সাইন আপ করার জন্য আপনার একটি যাচাইকৃত .edu ইমেল ঠিকানা প্রয়োজন।

Erodr আপনাকে আপনার ফিডের উপর অন্যান্য অ্যাপের চেয়ে বেশি নিয়ন্ত্রণ দেয়। আপনি শুধুমাত্র সহপাঠীদের পোস্ট দেখাতে ফিল্টার সেট করতে পারেন, শুধুমাত্র পুরুষ/মহিলা, অথবা শুধুমাত্র আপনার একটি নির্দিষ্ট দূরত্বের মধ্যে থাকা লোকেদের।

4. স্কুলের পরে [ব্রোকেন ইউআরএল সরানো হয়েছে]

https://vimeo.com/201721128

মূল্য: বিনামূল্যে

Erodr এর মত, আফটার স্কুল শুধুমাত্র ছাত্রদের জন্য কঠোরভাবে। অ্যাপ ব্যবহার শুরু করার জন্য, আপনাকে আপনার স্কুল এবং ক্লাসের বছর বেছে নিতে হবে। তারপর সেই তথ্য যাচাই করার জন্য আপনাকে আপনার Facebook অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করতে হবে। তাই আপনি নিশ্চিত হতে পারেন যে আপনার পোস্টগুলি বাইরের লোকেরা দেখতে পাবে না৷

আপনি অ্যাপে বেনামী থাকা বা আপনার পরিচয় প্রকাশ করতে বেছে নিতে পারেন। গুন্ডামি, অপব্যবহার এবং হুমকির বিরুদ্ধে অ্যাপটির একটি কঠোর নীতি রয়েছে। এবং ইয়িক ইয়াকের বিপরীতে, আমেরিকান হাই স্কুলে আফটার স্কুল (এখনও) নিষিদ্ধ করা হয়নি।

5. ফিসফিস

5টি হটেস্ট ইয়িক ইয়াক বিকল্পের সাথে অনলাইনে বেনামী থাকুন

প্ল্যাটফর্ম: Android, iOS

মূল্য: বিনামূল্যে

Whisper এছাড়াও Yik Yak-এর একটি ভাল প্রতিস্থাপন করতে পারে। বেশিরভাগ ব্যবহারকারী কলেজের ছাত্র হওয়া সত্ত্বেও, অ্যাপটি আসলে বিভিন্ন বয়সের লোকেদের নিয়ে গঠিত।

একবার আপনি নিবন্ধিত হয়ে গেলে, আপনি বেনামী থাকা বেছে নিতে পারেন। আপনি আপনার বিশ্ববিদ্যালয়ের জন্য গ্রুপ তৈরি করতে পারেন যাতে এটিকে যতটা সম্ভব ইক ইয়াকের অভিজ্ঞতার কাছাকাছি করা যায়। আপনি যদি নিজেকে সীমাবদ্ধ করতে না চান, আপনি অ্যাপের অন্যান্য বৈশিষ্ট্যগুলির সুবিধা নিতে পারেন যেমন নির্দিষ্ট শব্দ বা বিভাগ দ্বারা পোস্ট ব্রাউজ করা (জনপ্রিয়তা, অবস্থান ইত্যাদি)। এছাড়াও আপনি আপনার আগ্রহ অনুযায়ী আপনার হুইস্পার ফিডকে উপযোগী করতে ফিসপার এবং অন্যান্য ব্যবহারকারীদের রেট দিতে পারেন।

এই অ্যাপগুলি কার জন্য?

Yik Yak এর জনপ্রিয়তা অর্জন করেছে কলেজের ছাত্রদের ধন্যবাদ যারা অ্যাপটিকে অত্যন্ত বিনোদনমূলক এবং কিছু অর্থে মুক্তি দিয়েছে। এবং যদিও আমাদের তালিকার কিছু বিকল্প অ্যাপ শুধুমাত্র ছাত্রদের লক্ষ্য করে, তার মানে এই নয় যে অন্য বয়সের মানুষ এবং পেশার লোকেরা তাদের জন্য ব্যবহার করতে পারে না।

উদাহরণস্বরূপ, The New York Times-এ লরি রোজসা নিন , একজন মা যিনি তার সন্তানের কলেজে জীবন গুপ্তচরবৃত্তি করতে ইক ইয়াক ব্যবহার করেছিলেন। এর সুবিধা দেখতে আপনাকে অভিভাবক হতে হবে না। আপনি যদি কখনও নিজেকে ভাবতে থাকেন যে আপনার পুরানো কলেজের লোকেরা কী বিষয়ে কথা বলছে, Yik Yak-এর মতো অ্যাপ ব্যবহার করা হল এটি খুঁজে বের করার একটি সহজ উপায়।

এবং, অবশ্যই, বেনামী আছে।

বেনামী থাকা

আপনি একজন উদ্বিগ্ন অভিভাবক বা একজন যুবকই হোন না কেন অনলাইনে আপনার পরিবার থেকে পালানোর চেষ্টা করছেন, আপনি এমন একটি প্ল্যাটফর্ম খুঁজে পেতে সক্ষম হবেন যা আমাদের তালিকায় উপস্থাপিতগুলির মধ্যে আপনার প্রয়োজন অনুসারে উপযুক্ত। সর্বোপরি, মাঝে মাঝে কোথাও যেতে ভালো লাগে সবাই যায় না আপনার নাম জানি. শুধু আপনার পরিচয় গোপন রাখার কথা বুদ্ধিমানের সাথে ব্যবহার করতে ভুলবেন না (না অন্যের প্রতি নিষ্ঠুর হওয়ার অজুহাত হিসেবে।

আপনি কি কখনও একটি বেনামী চ্যাট অ্যাপ ব্যবহার করেছেন? আপনি এটা সম্পর্কে কি উপভোগ করেছেন? ইক ইয়াক মারা যাওয়ায় এই অ্যাপগুলি কি এখন উন্নতি করবে? নীচের মন্তব্যে আমাদের সাথে আপনার চিন্তা শেয়ার করুন!


  1. ES ফাইল এক্সপ্লোরারের সেরা বিকল্পগুলির মধ্যে 6টি৷

  2. কিজি প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপের মাধ্যমে আপনার বাচ্চাদের অনলাইন বিপদ থেকে রক্ষা করুন

  3. Facebook মেসেঞ্জারের জন্য 4টি সেরা বিকল্প

  4. কিভাবে ইন্টারনেটে বেনামী থাকা যায়