কম্পিউটার

আপনি যদি এর নতুন গোপনীয়তা নীতি গ্রহণ না করেন তবে WhatsApp অ্যাকাউন্টের কার্যকারিতা সীমিত করবে না

হোয়াটসঅ্যাপের নতুন গোপনীয়তা নীতিটি 2021 সালের প্রথম দিকে কোম্পানিটি প্রথম ঘোষণা করার পর থেকে বেশ কিছুটা বিতর্ক তৈরি করেছে। ব্যবহারকারীর প্রতিক্রিয়ার পর, WhatsApp তার নতুন গোপনীয়তা মে মাসের মাঝামাঝি পর্যন্ত বিলম্বিত করেছে।

কোম্পানি 15 মে এর মধ্যে WhatsApp ব্যবহারকারীদের অ্যাকাউন্ট কার্যকারিতা সীমিত করার পরিকল্পনা করেছে যারা তার নতুন গোপনীয়তা নীতি গ্রহণ করেননি। যাইহোক, কোম্পানির এখন হৃদয় পরিবর্তন হয়েছে।

অ্যাকাউন্টের কার্যকারিতা সীমিত করার বিষয়ে হোয়াটসঅ্যাপ তার অবস্থানকে উল্টে দিয়েছে

দ্য ভার্জকে দেওয়া এক বিবৃতিতে, হোয়াটসঅ্যাপ বলেছে যে এটি ব্যবহারকারীদের অ্যাকাউন্ট কার্যকারিতা সীমিত করবে না যারা এর নতুন গোপনীয়তা নীতি গ্রহণ করে না। কোম্পানিটি সামনের দিকে এই অবস্থানে অটল থাকবে। নিচে হোয়াটসঅ্যাপ দ্বারা জারি করা বিবৃতি রয়েছে:

বিভিন্ন কর্তৃপক্ষ এবং গোপনীয়তা বিশেষজ্ঞদের সাথে সাম্প্রতিক আলোচনার পরিপ্রেক্ষিতে, আমরা স্পষ্ট করতে চাই যে যারা এখনও আপডেটটি গ্রহণ করেননি তাদের জন্য WhatsApp কীভাবে কাজ করে তার কার্যকারিতা আমরা সীমাবদ্ধ করব না।

যদিও হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের তার নতুন গোপনীয়তা নীতি সম্পর্কে মনে করিয়ে দিতে থাকবে। কোম্পানি এই পদক্ষেপের মাধ্যমে তার ব্যবহারকারীদের আরও পছন্দ দিতে চায়।

আমরা সময়ে সময়ে ব্যবহারকারীদের স্মরণ করিয়ে দিতে এবং তাদের আপডেট গ্রহণ করতে দেব, যখন তারা প্রাসঙ্গিক ঐচ্ছিক বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে পছন্দ করে যেমন Facebook থেকে সমর্থন পাচ্ছে এমন একটি ব্যবসার সাথে যোগাযোগ করা। আমরা আশা করি যে এই পদ্ধতিটি সেই পছন্দকে আরও শক্তিশালী করবে যা সমস্ত ব্যবহারকারীর আছে তারা ব্যবসার সাথে ইন্টারঅ্যাক্ট করতে চায় কিনা।”

প্রাথমিকভাবে 15 ই মে পর্যন্ত নতুন গোপনীয়তা নীতির রোলআউট বিলম্বিত করার পরে, WhatsApp বলেছিল যে এটি এমন অ্যাকাউন্টগুলিকে মুছে ফেলবে যেগুলি আপডেট করা গোপনীয়তা নীতি গ্রহণ করে না। মে মাসের মাঝামাঝি সময়সীমার এক সপ্তাহ আগে, হোয়াটসঅ্যাপ তার অবস্থানকে উল্টে দিয়েছিল, বলেছিল যে এটি এমন অ্যাকাউন্টগুলিকে মুছে দেবে না যেগুলি পরিবর্তনগুলি গ্রহণ করে না, যদিও এটি তাদের কার্যকারিতা সীমিত করতে শুরু করবে৷

আপনি যদি এর নতুন গোপনীয়তা নীতি গ্রহণ না করেন তবে WhatsApp অ্যাকাউন্টের কার্যকারিতা সীমিত করবে না

সীমিত কার্যকারিতার মধ্যে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কাছে তার নতুন গোপনীয়তা নীতি সম্পর্কে একটি অবিরাম বিজ্ঞপ্তি দেখানো অন্তর্ভুক্ত থাকবে। এটি তখন ব্যবহারকারীদের তাদের চ্যাট তালিকা অ্যাক্সেস করতে বাধা দেবে, যদিও তারা এখনও ইনকামিং ভয়েস এবং ভিডিও কলগুলির উত্তর দিতে সক্ষম হবে। ব্যবহারকারীরা বিজ্ঞপ্তির মাধ্যমে মিসড কল বা বার্তাগুলি পড়তে এবং প্রতিক্রিয়া জানাতে সক্ষম হবেন৷

অবশেষে, যদিও, WhatsApp একটি অ্যাকাউন্টের ইনকামিং কল এবং বার্তাগুলি গ্রহণ করার ক্ষমতা প্রত্যাহার করবে, যে ব্যবহারকারীরা এর নতুন গোপনীয়তা নীতি গ্রহণ করেন না তাদের জন্য মেসেজিং প্ল্যাটফর্মটি অ্যাক্সেসযোগ্য নয়৷

হোয়াটসঅ্যাপের নতুন গোপনীয়তা নীতি বিতর্কিত হয়েছে

হোয়াটসঅ্যাপের নতুন গোপনীয়তা নীতির চারপাশে পুরো বিতর্কটি ফেসবুকের সাথে আরও ব্যবহারকারীর ডেটা ভাগ করে নেওয়ার সাথে সম্পর্কিত। যাইহোক, হোয়াটসঅ্যাপ বারবার এই বলে অস্বীকার করেছে যে নতুন গোপনীয়তা নীতি শুধুমাত্র ব্যবসার সাথে যোগাযোগের ডেটা শেয়ার করবে, যা Facebook বিপণনের উদ্দেশ্যে ব্যবহার করতে পারে।


  1. 2 লুকানো গোপনীয়তা সরঞ্জাম আপনি ব্যবহার করা উচিত

  2. যে ব্যবহারকারীরা নতুন গোপনীয়তা নীতি গ্রহণ করেন না তাদের WhatsApp সীমাবদ্ধ করবে না

  3. আপনি যখন হোয়াটসঅ্যাপ আনইনস্টল করেন তখন কী ঘটে

  4. হোয়াটসঅ্যাপে গোপনীয়তা:আপনার যা কিছু জানা দরকার