কম্পিউটার

যা করতে আরও স্মার্ট লাগে, নেটওয়ার্ক নিরাপত্তা, নেটওয়ার্ক অ্যাডমিন, নাকি ডেভেলপার?

একজন নেটওয়ার্ক সিকিউরিটি অ্যাডমিন কত আয় করে?

একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসক হতে প্রতি বছর $74,808 বা প্রতি ঘন্টায় $35 লাগে। মার্কিন কর্মীদের প্রতি ঘন্টায় $97 দেওয়া হয়। এই গড় সাধারণত $56,000-$98,000 এর পরিসীমা দ্বারা বেষ্টিত। তার মানে নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসকদের এন্ট্রি-লেভেল পজিশন থেকে স্নাতক হওয়ার পরে আরও বেশি উপার্জন করার সম্ভাবনা রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

সাইবার নিরাপত্তার জন্য কোন প্রোগ্রামিং ভাষা সেরা?

পাইথন শুরু করার জন্য একটি ভাল জায়গা। সিনট্যাক্সের সরলতা এবং অগণিত লাইব্রেরির উপলব্ধতার জন্য আপনি সহজেই পাইথনে কোড করতে পারেন। পাইথন ব্যবহার করে বেশ কিছু সাইবার নিরাপত্তা কাজ করা হয়, উদাহরণস্বরূপ ম্যালওয়্যার বিশ্লেষণ এবং ওয়েবসাইট স্ক্যান করা।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

একটি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী বা একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রী সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তা পরিচালনার জন্য প্রয়োজন হয়. প্রবেশ-স্তরের কর্মসংস্থানের জন্য, একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নেটওয়ার্ক নিরাপত্তায় একটি সহযোগী ডিগ্রী যথেষ্ট, তবে শিক্ষার স্তরও একটি নির্ধারক ফ্যাক্টর।

কোনটি ভালো সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর বা নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর?

নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর হলেন এমন একজন যিনি কম্পিউটারের অবকাঠামো বজায় রাখেন, প্রধানত নেটওয়ার্কগুলিতে ফোকাস করেন। মাল্টি-ইউজার কম্পিউটিং ক্ষেত্রে, সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর একাধিক ব্যবহারকারীর দৈনন্দিন ব্যবসায়িক কম্পিউটার সিস্টেম পরিচালনার জন্য দায়ী। একজন সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটরের কাজ হল সার্ভার এবং কম্পিউটার সিস্টেম পরিচালনা করা।

নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার এবং নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটরের মধ্যে পার্থক্য কী?

একটি সাধারণ নিয়ম হিসাবে, নেটওয়ার্ক ইঞ্জিনিয়াররা কম্পিউটার নেটওয়ার্ক ডিজাইন এবং বিকাশ করে, যেখানে নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটররা কম্পিউটার নেটওয়ার্কগুলি সেট আপ করার পরে নিশ্চিত এবং বজায় রাখে৷

নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর কি কঠিন?

নেটওয়ার্ক প্রশাসনের ক্ষেত্রটি চ্যালেঞ্জিং। এটি সম্ভবত আধুনিক তথ্য প্রযুক্তির সবচেয়ে জটিল দিক। আমি অনুমান করি যে নেটওয়ার্ক ডিভাইসগুলি মন পড়তে পারে না হওয়া পর্যন্ত এটি এমনই হওয়া উচিত৷

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

একটি তথ্য নিরাপত্তা শংসাপত্র থাকা একজন নিয়োগকর্তার কাছে প্রমাণ করে যে আপনি সাইবার নিরাপত্তা বা তথ্য প্রযুক্তিতে চাকরি সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার শিল্পের মান পূরণ করেন।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কী করতে পারি?

একজন পরামর্শদাতার ভূমিকা প্রায়শই এন্ট্রি লেভেলে থাকে। বিশ্লেষকদের ভূমিকা শুধুমাত্র একটি এজেন্সির অংশ হিসাবে অন্যান্য কোম্পানির সাথে পরামর্শ করার থেকে আলাদা, তারা সেই সংস্থার অংশ যা ভিতরে নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখে। নেতৃত্বের বিভিন্ন ভূমিকা আছে।

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

APTIE SECURITY+ নিরাপত্তার জন্য আমাদের পদক্ষেপ। SSCP সার্টিফিকেশন আপনাকে একজন সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার হিসেবে যোগ্য করে তোলে। আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)। OSP (অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল) হল অফেন্সিভ সিকিউরিটির একটি সার্টিফিকেশন। ক্লাউড সিকিউরিটি প্রফেশনালদের সার্টিফিকেশন IED ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP)


  1. সাইবার নিরাপত্তা বা নেটওয়ার্ক নিরাপত্তা কোনটি ভালো?

  2. কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার উদ্দেশ্য নয়?

  3. কোনটি বেশি সুরক্ষিত, প্রাইভেট নেটওয়ার্ক নাকি পাবলিক নেটওয়ার্ক সিকিউরিটি?

  4. কোন কোম্পানি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করে?