কম্পিউটার

কোন দুটি ডিফল্ট ওয়্যারলেস রাউটার সেটিংস নেটওয়ার্ক নিরাপত্তাকে প্রভাবিত করতে পারে (দুটি বেছে নিন)?

কোন দুটি ডিফল্ট ওয়্যারলেস রাউটার সেটিং প্রভাবিত করতে পারে?

ওয়্যারলেস রাউটারগুলির জন্য তাদের SSID সম্প্রচার করা এবং ডিফল্টরূপে তাদের প্রশাসনিক পাসওয়ার্ড ব্যবহার করা বেশ সাধারণ। এ দুটিই নিরাপত্তা ঝুঁকির কারণ হতে পারে। WEP এনক্রিপশন এবং MAC ঠিকানা ফিল্টারিংয়ের জন্য কোনও ডিফল্ট সেটিং নেই, এবং বেতার চ্যানেলের স্বয়ংক্রিয় নির্বাচনের সাথে সম্পর্কিত কোনও ঝুঁকি নেই৷

আপনার কোন রাউটার সেটিংস পরিবর্তন করা উচিত?

পাসওয়ার্ড পরিবর্তন করার সময় এসেছে... ডিফল্ট আইপি ঠিকানা পরিবর্তন করা উচিত। আপনি DHCP সার্ভারগুলিকে তাদের মোড বন্ধ করে নিষ্ক্রিয় করতে পারেন... ওয়্যারলেস নেটওয়ার্ক সেট আপ করা উচিত... বেতার চ্যানেল সেট করা উচিত... এটি সুপারিশ করা হচ্ছে যে আপনি ওয়্যারলেস SSID সম্প্রচার অক্ষম করুন... আপনি এটিও ব্যবহার করতে পারেন SES বা WPS।

ওয়্যারলেস ইন্টারনেট কতটা নিরাপদ?

প্রায়শই, ওয়্যারলেস নেটওয়ার্কগুলি তারযুক্তগুলির তুলনায় কম সুরক্ষিত, কারণ অনুপ্রবেশকারীরা সহজেই তাদের নিজস্ব কম্পিউটারগুলিকে কোনো সমস্যা ছাড়াই তারযুক্ত নেটওয়ার্কের সাথে সংযুক্ত করতে পারে, নেটওয়ার্কে অ্যাক্সেস অর্জন করতে পারে এবং তাদের পিছনের দরজাও রয়েছে, যেমন ব্যাক অরিফিস, যা দূরবর্তী অ্যাক্সেসের অনুমতি দিতে পারে। নেটওয়ার্ক।

কেন একজন প্রযুক্তিবিদ একটি ওয়্যারলেস রাউটারে একটি WLAN-এর জন্য একটি পাসফ্রেজ কনফিগার করবেন?

এটি অনুরোধ করা হয়েছে যে একটি বেতার অ্যাক্সেস পয়েন্ট কনফিগার করার সময় প্রতিবেশীদের কাছে পরিচিত হয়ে উঠবে না। টেকনিশিয়ান ওয়্যারলেস রাউটারের WLAN-এর জন্য একটি পাসফ্রেজ কনফিগার করে। ওয়্যারলেস ক্লায়েন্টদের জন্য একটি প্রমাণীকরণ পদ্ধতি কনফিগার করা হয়েছে। একজন গ্রাহকের বাড়ির পায়খানায় রান্নাঘরের পাশে একটি ওয়্যারলেস অ্যাক্সেস পয়েন্ট ইনস্টল করুন।

আমি কিভাবে আমার ব্রডব্যান্ড রাউটারে সেটিংস পরিবর্তন করব?

একটি রাউটারের আইপি ঠিকানা ঠিকানা বারে 192.168 টাইপ করে পাওয়া যেতে পারে... আপনি যেকোনো ব্রাউজারে IP ঠিকানা টাইপ করতে পারেন - Chrome, Internet Explorer, Firefox, বা Safari কাজ করবে - এবং সেখান থেকে যান৷ আপনার রাউটারের ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন, এবং তারপর আপনি লগ ইন করতে সক্ষম হবেন।

আমি কিভাবে আমার রাউটার সেটিংস অপ্টিমাইজ করব?

সিস্টেম রিবুট করার জন্য একটি সময়সূচী তৈরি করুন। আপনার রাউটারের জন্য একটি নতুন অ্যান্টেনার সাথে সংযোগের গতি উন্নত করুন... নতুন ওয়্যারলেস প্রোটোকল সক্ষম করুন এবং পুরানোগুলি অক্ষম করুন... আপনি যা চান চ্যানেলের প্রস্থ সেট করুন৷ আপনার রাউটার সবসময় আপডেট করা হয় তা নিশ্চিত করুন। আপনি রাউটারের অবস্থান নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে চাইতে পারেন... আপনার রাউটারের চ্যানেলগুলিকে এর সর্বোত্তম ক্ষমতায় কনফিগার করুন। রাউটারে একটি সুইচ আপনাকে ব্যান্ড পরিবর্তন করতে দেয়।

আমি কেন আমার রাউটার পরিবর্তন করব?

বেশিরভাগ মানুষই তাদের হোম নেটওয়ার্কের কাজের ঘোড়া-রাউটারগুলিকে উপেক্ষা করে। সর্বশেষ রাউটারে আপগ্রেড করার মাধ্যমে, আপনি আপনার হোম নেটওয়ার্ককে আরও নির্ভরযোগ্য, শক্তিশালী এবং আধুনিক ব্যবহারকারীরা তাদের নেটওয়ার্কগুলিতে যে চাহিদাগুলি রাখেন তা মোকাবেলা করতে আরও সক্ষম করতে পারেন৷

রাউটার সেটিংস পরিবর্তন করলে কীভাবে ইন্টারনেটের গতি বাড়ে?

নীচের নির্দেশাবলী অনুসরণ করে সিস্টেমটি আবার সক্রিয় করুন। আপনার রাউটারের অবস্থান পরিবর্তন করা একটি দুর্দান্ত ধারণা। আপনার রাউটারের অ্যান্টেনা সামঞ্জস্য করা গুরুত্বপূর্ণ। সঠিক ফ্রিকোয়েন্সিতে আপনার রেডিও টিউন করতে ভুলবেন না। অপ্রয়োজনীয় সংযোগগুলি ছাঁটাই করা যেতে পারে। আপনার Wi-Fi চ্যানেলকে একটি ভিন্ন ফ্রিকোয়েন্সিতে সেট করুন। আপনার রাউটারের ফার্মওয়্যার আপডেট করার সময় এসেছে। আপনার সরঞ্জাম প্রতিস্থাপন করা প্রয়োজন।


  1. আমার বেতার নেটওয়ার্ক নিরাপত্তা কোড কি?

  2. আমার ওয়্যারলেস রাউটারের wpa নেটওয়ার্ক নিরাপত্তা কী/পাসওয়ার্ড কি?

  3. রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. একটি রাউটারে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী কি?