কম্পিউটার

নিম্নলিখিত কোনটি উত্তর পছন্দের নেটওয়ার্ক নিরাপত্তা গোষ্ঠীর বিষয়ে সত্য নয়?

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তা ডিভাইস নয়?

প্রসেসর উত্তর. নেটওয়ার্ক ডিভাইসের বিপরীতে, CPU গুলি নেটওয়ার্ক চালায় না৷

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার উদাহরণ?

একটি অ্যান্টি-ভাইরাস ইনস্টল করে একটি নেটওয়ার্কে নিরাপত্তা অর্জন করা যেতে পারে। নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটররা নেটওয়ার্কে ডেটা অ্যাক্সেস নিয়ন্ত্রণ করে। তারা তাদের বরাদ্দকৃত আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে তাদের কর্তৃত্ব অনুসারে তথ্য এবং প্রোগ্রাম অ্যাক্সেস করতে পারে।

নেটওয়ার্ক ভিত্তিক নিরাপত্তা কি?

নিরাপত্তা বলতে বোঝায় অন্তর্নিহিত নেটওয়ার্ক অবকাঠামোর অননুমোদিত অ্যাক্সেস, অপব্যবহার বা চুরি প্রতিরোধ করা। ডিভাইস, অ্যাপ্লিকেশন, ব্যবহারকারী এবং অ্যাপ্লিকেশনগুলিকে সঠিকভাবে কাজ করার অনুমতি দেওয়ার জন্য একটি সুরক্ষিত অবকাঠামো তৈরি করে এটি অর্জন করা যেতে পারে। ফায়ারওয়ালের ওভারভিউ ll ওভারভিউ (1:43)

নেটওয়ার্ক নিরাপত্তা নীতি ক্যুইজলেট কি?

একটি নেটওয়ার্ক নিরাপত্তা নীতি সংজ্ঞায়িত করা হল নেটওয়ার্কে থাকা প্রত্যেককে নিয়ম মেনে চলার প্রথম ধাপ। তারা কীভাবে তাদের অ্যাক্সেস দেওয়া হয়েছে, অ্যাক্সেস দেওয়ার পরে তারা কী করতে পারে এবং তারা না মানলে জরিমানাগুলি দেখতে সক্ষম হবে। আপনার শব্দভান্ডার সবেমাত্র 175 টি পদ দ্বারা বৃদ্ধি পেয়েছে!

নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে কী অন্তর্ভুক্ত আছে?

যখনই আপনি একটি নিরাপত্তা কার্যকলাপে অংশ নেন, আপনি সামগ্রিক ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতার জন্য আপনার নেটওয়ার্ক এবং ডেটা সুরক্ষিত করেন৷ হার্ডওয়্যার ছাড়াও, এটি সফ্টওয়্যার প্রযুক্তিকেও বোঝায়। এর মাধ্যমে অনেক হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক তাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে যাতে তারা প্রবেশ করতে বা ছড়িয়ে দিতে না পারে। নিরাপদ নেটওয়ার্ক অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার ফলাফল।

নেটওয়ার্ক নিরাপত্তা কি এবং নেটওয়ার্ক নিরাপত্তার জন্য ব্যবহৃত ডিভাইসগুলি কি?

এটি একটি নেটওয়ার্ক জুড়ে বিস্তৃত ডিভাইস, প্রযুক্তি এবং প্রক্রিয়াগুলির সুরক্ষা অন্তর্ভুক্ত করে। একটি তথ্য নিরাপত্তা নীতি কম্পিউটার সিস্টেমের মধ্যে থাকা তথ্যের নিরাপত্তা, গোপনীয়তা এবং অ্যাক্সেসযোগ্যতা নিশ্চিত করার জন্য নিয়ম এবং কনফিগারেশনের একটি সেট নিয়ে গঠিত।

নিচের কোনটি একটি নেটওয়ার্ক নিরাপত্তা ডিভাইস?

কিছু প্রোটোকল ব্যবহার করে, একটি ফায়ারওয়াল নেটওয়ার্ক কার্যকলাপ পরিচালনা ও নিয়ন্ত্রণ করে। ইন্টারনেট থেকে বিশ্বস্ত অভ্যন্তরীণ নেটওয়ার্কগুলিকে আলাদা করার পাশাপাশি, ফায়ারওয়ালগুলি অনুপ্রবেশ প্রতিরোধের একটি স্তর প্রদান করে। একটি হার্ডওয়্যার অ্যাপ্লায়েন্স বা সফ্টওয়্যার-ভিত্তিক ফায়ারওয়াল থাকা সম্ভব৷

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

5 ধরনের নিরাপত্তা কী কী?

জটিল অবকাঠামোর সাইবার নিরাপত্তা। জটিল অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশলগুলি গুরুত্বপূর্ণ সিস্টেমগুলিকে সুরক্ষিত করতে ব্যবহৃত হয়, যেমন পাম্প এবং এয়ার কন্ডিশনার সিস্টেম... একটি নেটওয়ার্কের নিরাপত্তা... ক্লাউড একটি নিরাপদ পরিবেশ... ইন্টারনেট অফ থিংসের সাথে একটি নিরাপত্তা সমস্যা৷ অ্যাপ্লিকেশন নিরাপত্তার জন্য একটি সিস্টেম।

নেটওয়ার্ক নিরাপত্তা উদাহরণ কি?

মূলত, নেটওয়ার্ক নিরাপত্তা বলতে একটি নেটওয়ার্কে থাকা কম্পিউটার, ফাইল এবং ডিরেক্টরিকে হ্যাকিং, অপব্যবহার এবং অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করা বোঝায়। একটি অ্যান্টি-ভাইরাস ইনস্টল করে নেটওয়ার্কে নিরাপত্তা অর্জন করা যেতে পারে।

নেটওয়ার্ক ভিত্তিক নিরাপত্তা সমস্যা কি?

যদিও নেটওয়ার্কগুলি অনেক সুবিধা দেয়, নিরাপত্তা লঙ্ঘনের একটি বড় ঝুঁকি যেমন ডেটা ক্ষতি হতে পারে। তথ্য নিরাপত্তা আপস. হ্যাকার বা ভাইরাসের মতো ক্ষতিকারক সত্তার আক্রমণ।

কোন নেটওয়ার্ক নিরাপত্তা প্রোটোকল একটি একক কনফিগারেশন ব্যবহার করে সমস্ত নেটওয়ার্ক ট্র্যাফিক এনক্রিপ্ট করতে পারে?

সমস্ত ইন্টারনেট ট্রাফিক SSL/TLS দ্বারা এনক্রিপ্ট করা হয়েছে, যা ইন্টারনেটের মাধ্যমে নিরাপদে যোগাযোগ করা সম্ভব করে (এবং অনলাইনে ব্যবসা পরিচালনা করতে)।

কোন ধরনের নিরাপত্তা পরীক্ষা বাস্তব হুমকির সম্ভাব্য পরিণতি নির্ধারণ করতে সিমুলেটেড আক্রমণ ব্যবহার করে?

নিরাপত্তা পরীক্ষায় প্রকৃত হুমকির ফলাফল নির্ধারণ করতে আক্রমণের সিমুলেশন ব্যবহার করা হয়। নেটওয়ার্ক পেনিট্রেশন টেস্টিং নির্ধারণ করে যে নেটওয়ার্কে একটি সফল আক্রমণের কোনো পরিণতি আছে কিনা৷

কোন ডিভাইসগুলি ব্যক্তিগত কম্পিউটারগুলিকে অবাঞ্ছিত ইন্টারনেট ট্র্যাফিক থেকে সবচেয়ে ভাল রক্ষা করে?

একটি ওয়েব অ্যাপ্লিকেশন ফায়ারওয়াল ব্যবহার করা একটি HTTP/HTTPS সার্ভারে ট্র্যাফিক সুরক্ষিত করার সবচেয়ে সহজ এবং সস্তা উপায়। ক্রস-সাইট স্ক্রিপ্টিং আক্রমণগুলি হার্ডওয়্যার বা সফ্টওয়্যার যাই হোক না কেন ওয়েব অ্যাপ্লিকেশন ফায়ারওয়ালের বাস্তবায়ন দ্বারা প্রতিরোধ করা হয়৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তার চূড়ান্ত লক্ষ্য নিচের কোনটি রক্ষা করা?

  2. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  3. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য ফায়ারওয়াল প্রযুক্তি নয়?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?