কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা অধ্যয়ন করতে আপনার কি শিখতে হবে?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনাকে কী শিখতে হবে?

আপনার ডেটা নিরাপদ রাখা অপরিহার্য। একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। কম্পিউটার নেটওয়ার্কের নিরাপত্তা। একটি অ্যাপ্লিকেশন নিরাপত্তা. ডেটা এবং শেষ পয়েন্টগুলির সুরক্ষা। পরিচয় এবং প্রবেশাধিকার ব্যবস্থাপনা। মেঘের নিরাপত্তা। সাইবার সংযুক্তির সাথে জড়িত পর্যায়গুলি রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি শেখা সহজ?

যতদূর সত্য উদ্বিগ্ন, এটি যা অনুভূত হয়েছে তার থেকে খুব আলাদা। একটি মৌলিক স্তরের বুদ্ধিমত্তা এবং প্রচুর পরিশ্রম সহ একজন ব্যক্তি কীভাবে সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হতে হয়, ঠিক যেমন তারা অন্য যেকোনো ক্ষেত্রে বিশেষজ্ঞ হতে পারেন। সাইবার নিরাপত্তা শেখার কিছু উপায় দেখুন।

নিরাপত্তার আগে আমার কি নেটওয়ার্কিং শিখতে হবে?

নিরাপত্তা জন্য যারা মত লগ? ? তথ্য প্রযুক্তি নিয়ে কাজ করার সময় এই বিষয়গুলো মাথায় রাখা খুবই জরুরি। সাইবার সিকিউরিটি হল এমন একটি ক্ষেত্র যার সাথে সবার আগে ডাইভিং করার আগে পরিচিত হওয়া উচিত। এটি আপনাকে বিভিন্ন কম্পিউটার সিস্টেমে ক্লাউড আইওটি ডিভাইসের নেটওয়ার্কিং সম্পর্কে একটি বিস্তৃত ধারণা প্রদান করে৷

আমি কীভাবে নেটওয়ার্কিংয়ের জন্য পড়াশোনা শুরু করব?

একটি নেটওয়ার্ক শেখার জন্য, আপনাকে এর উপাদানগুলি শিখতে হবে। পরবর্তী ধাপ হল নেটওয়ার্ক ভূমিকার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া যা আপনার জন্য সবচেয়ে উপযুক্ত... তৃতীয় ধাপ হল নেটওয়ার্কিং-এ প্রত্যয়িত এবং প্রশিক্ষিত হওয়া।

আমাদের ইন্টারনেটে নিরাপত্তা অধ্যয়ন করতে হবে কেন?

একটি ভাল নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে ব্যবসার ডেটা চুরি এবং হ্যাকিংয়ের শিকার হওয়ার ঝুঁকি কমানো সম্ভব। স্পাইওয়্যারের বিরুদ্ধে আপনার ওয়ার্কস্টেশনগুলিকে সুরক্ষিত করা নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যমে সহজ করা হয়েছে। উপরন্তু, এটি ভাগ করা ডেটার নিরাপত্তা নিশ্চিত করে। প্রচুর পরিমাণে ট্র্যাফিক স্থিতিশীলতার উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে এবং সিস্টেমের দুর্বলতা প্রকাশ করতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে আমি কীভাবে শিখব?

ফায়ারওয়াল আছে। ইমেল নিরাপত্তা একটি নির্দেশিকা. একটি অ্যান্টিভাইরাস/অ্যান্টিমালওয়্যার প্রোগ্রাম। নেটওয়ার্কের বিভাগগুলি সনাক্ত করা। অ্যাক্সেসের জন্য একটি নিয়ন্ত্রণ ব্যবস্থা। অ্যাপ্লিকেশন নিরাপত্তা জন্য একটি সিস্টেম. ডেটা ক্ষতি রোধ করার একটি উপায়। অনুপ্রবেশ প্রতিরোধের জন্য একটি সনাক্তকরণ ব্যবস্থা।

সাধারণ কথায় নেটওয়ার্ক নিরাপত্তা কি?

যখনই আপনি একটি নিরাপত্তা কার্যকলাপে অংশ নেন, আপনি সামগ্রিক ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতার জন্য আপনার নেটওয়ার্ক এবং ডেটা সুরক্ষিত করেন৷ হার্ডওয়্যার ছাড়াও, এটি সফ্টওয়্যার প্রযুক্তিকেও বোঝায়। এর মাধ্যমে অনেক হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক তাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে যাতে তারা প্রবেশ করতে বা ছড়িয়ে দিতে না পারে। নিরাপদ নেটওয়ার্ক অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার ফলাফল।

একজন শিক্ষানবিস কি সাইবার নিরাপত্তা শিখতে পারে?

সাইবার সিকিউরিটি অন্য যেকোন ডিসিপ্লিনের মতই নিজে থেকেই শেখা সম্ভব। যেহেতু আজ অনেকগুলি অনলাইন সংস্থান উপলব্ধ রয়েছে, তাই শিক্ষার ঐতিহ্যগত ফর্মগুলিতে অংশগ্রহণ ছাড়াই এখন কার্যত কিছু শেখা সম্ভব। একটি স্কুলের উদাহরণ হল একটি কলেজ বা বিশ্ববিদ্যালয়৷


  1. নেটওয়ার্ক সিকিউরিটিতে কাজ করার জন্য আপনাকে কি জানতে হবে?

  2. নেটওয়ার্ক নিরাপত্তায় দক্ষ হতে আপনার কী শিখতে হবে?

  3. নেটওয়ার্ক নিরাপত্তায় কাজ করার জন্য আপনাকে কী জানতে হবে?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার চাকরিতে আপনি কী করেন?