কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজনীয়তা কাজ কি?

একটি নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্ক নিরাপত্তা কাজের অংশ হিসাবে, আপনাকে হুমকি এবং বাগগুলি থেকে নেটওয়ার্ককে রক্ষা করতে হবে যা আক্রমণ করতে পারে। এটি প্রধান হওয়ার আগে ধরার সমস্যাগুলি অন্তর্ভুক্ত করে। এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ যে নেটওয়ার্কিং সিস্টেমগুলি প্রাকৃতিক দুর্যোগ এবং হ্যাকারদের আক্রমণ থেকে বাঁচতে পারে।

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তার জন্য দায়ী একজন স্থপতি। পেন্টেস্টার (বা নৈতিক হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তা বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নিরাপত্তা বিশেষজ্ঞ একজন প্রকৌশলী। নিরাপত্তা ফরেনসিক বিশেষজ্ঞের অডিটর) একটি ঘটনার প্রতিক্রিয়া হয়। দুর্বলতার মূল্যায়নকারী।

সাইবার নিরাপত্তায় চাকরি পেতে কী কী প্রয়োজন?

নেটওয়ার্ক নিরাপত্তায় ন্যূনতম এক থেকে দুই বছরের অভিজ্ঞতা আইটি বা কম্পিউটার বিজ্ঞানে স্নাতক ডিগ্রির বিকল্প হতে পারে। ইউনিক্স, লিনাক্স এবং উইন্ডোজ অপারেটিং সিস্টেমের কাজের জ্ঞান। ক্লাউড কম্পিউটিং এবং SaaS মডেলের সাথে পরিচিতি। নিরাপত্তা+, নেটওয়ার্ক+ বা সার্টিফাইড এথিক্যাল হ্যাকারের মতো সার্টিফিকেশন পাওয়ার প্রয়োজন হতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কী কী দক্ষতা প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। নিরাপত্তা দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. হুমকি মডেলিং প্রক্রিয়া. ভার্চুয়ালাইজেশনের জন্য ব্যবহৃত প্রযুক্তি। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার অনেক উপায় আছে। একটি নিরাপদ উপায়ে কোড।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

একটি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী বা একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রী সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তা পরিচালনার জন্য প্রয়োজন হয়. প্রবেশ-স্তরের কর্মসংস্থানের জন্য, একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নেটওয়ার্ক নিরাপত্তায় একটি সহযোগী ডিগ্রী যথেষ্ট, তবে শিক্ষার স্তরও একটি নির্ধারক ফ্যাক্টর।

নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্ক নিরাপত্তা কাজের ফলে, ফার্মের কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেম সুরক্ষিত হয়। সাইবার আক্রমণ, হ্যাকার, অনুপ্রবেশ এবং প্রাকৃতিক বিপর্যয়ের বিরুদ্ধে সিস্টেমকে রক্ষা করার পাশাপাশি, তারা নিরাপত্তা ব্যবস্থার পরিকল্পনা ও বাস্তবায়ন করে।

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ারের কাজ কী?

নিরাপত্তা প্রকৌশলীরা সাইবার আক্রমণ, যেমন বাগ এবং ম্যালওয়্যার, সিস্টেমে আক্রমণ করা থেকে প্রতিরোধ করে। আইটি পেশাদারদের বিদ্যমান সমস্যাগুলি সনাক্ত করতে এবং ভবিষ্যতের হুমকি এড়ানো নিশ্চিত করতে হবে। পরীক্ষার সাথে জড়িত কাজগুলির মধ্যে সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার সিস্টেমগুলি কীভাবে কনফিগার করা যায় তা নির্ধারণ করা।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

একটি ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে৷ সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

সাইবার নিরাপত্তায় আমি কীভাবে চাকরি পাব?

সাইবার নিরাপত্তার গল্পগুলি অনলাইনে পাওয়া যাবে.... আপনার দক্ষতা উন্নত করতে ক্যাপচার দ্য ফ্ল্যাগ (CTF) গেমগুলিতে অংশ নিন। একটি দ্বিতীয় কম্পিউটার ব্যবহার করুন এবং দেখুন কি হয়... প্রোগ্রামিং এর একটি কোর্স করুন... নিশ্চিত করুন যে আপনি অনেক সাইবার নিরাপত্তা পেশাদারদের সাথে কথা বলছেন। আপনার ব্যবসায় নৈতিকতা এবং সততা যে ভূমিকা পালন করে তা আপনার অবমূল্যায়ন করা উচিত নয়।

সাইবার নিরাপত্তায় যোগদানের প্রয়োজনীয়তা কী?

স্নাতক ডিগ্রির পাশাপাশি কমপক্ষে 3 বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা থাকতে হবে। একটি উপযুক্ত ক্ষেত্রে স্নাতকোত্তর ডিগ্রি এবং 1 বছরের অভিজ্ঞতা অর্জন করুন। কোনো অভিজ্ঞতা এবং ডক্টরেট ডিগ্রি নেই।

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

সামগ্রিকভাবে দৃঢ় যোগাযোগ দক্ষতা। কার্যকরভাবে সহযোগিতা করার জন্য জটিল বিষয়গুলি মৌখিকভাবে এবং লিখিতভাবে যোগাযোগ করার ক্ষমতা প্রয়োজন। একজন ভালো দলের খেলোয়াড় যে স্বাধীনভাবে পাশাপাশি অন্যদের সাথে কাজ করতে পারে। সমস্যার সমাধান। সমালোচনামূলক চিন্তা করার ক্ষমতা। নিজের জন্য অনুপ্রেরণা।

সাইবার নিরাপত্তা কি একটি দক্ষতা?

এটি অপরিহার্য যে আপনি নিরাপদে যেকোনো ধরনের ডেটা পরিচালনা, বিশ্লেষণ এবং সংরক্ষণ করতে সক্ষম হন। 2021 এর মাধ্যমে সাইবার নিরাপত্তা দক্ষতার চাহিদা রয়েছে:ডেটা ম্যানেজমেন্ট সুরক্ষা। নেটওয়ার্কে ডেটা এবং দূষিত ক্রিয়াকলাপগুলির উত্স সনাক্ত করার জন্য ফরেনসিক সরঞ্জাম এবং পদ্ধতিগুলি বোঝার প্রয়োজন৷

নেটওয়ার্ক নিরাপত্তার মূল বিষয়গুলো কী?

আপনার নেটওয়ার্ক এবং সার্ভারে কার অ্যাক্সেস আছে তার উপর নজর রাখুন। অ্যাক্সেস সহ আপনার সমস্ত কর্মীদের বিশ্বাস করার অনুমতি দেবেন না। পাসওয়ার্ডের জন্য সর্বোত্তম অনুশীলনগুলি অনুসরণ করতে ভুলবেন না। সার্ভার এবং ডিভাইস যে নিরাপদ. নিশ্চিত করুন যে আপনি এই পরীক্ষার মাধ্যমে সুরক্ষিত আছেন... নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনগুলির সমস্যা সমাধান... এই বিভাগে হার্ডওয়্যার সরঞ্জাম অন্তর্ভুক্ত রয়েছে৷

সাইবার নিরাপত্তা বিশ্লেষকদের কী কী দক্ষতা প্রয়োজন?

তথ্য নিরাপত্তা বিশ্লেষকের জন্য প্রথম এবং প্রধান প্রয়োজন হিসাবে, বিশ্লেষণাত্মক চিন্তাভাবনা এবং সমস্যা সমাধানের দক্ষতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি যোগাযোগ এবং সহযোগিতা নিয়ে আলোচনা করতে চাই। আমি সৃজনশীলতায় বিশ্বাসী। আমরা বিস্তারিত ভিত্তিক. তথ্যের ক্ষেত্রে প্রযুক্তি জ্ঞান।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেইন কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি ধরনের কাজ?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা স্তর কি?