কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার দিকগুলি কী কী?

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার দিক?

ব্যবহারকারী, হোস্ট, অ্যাপ্লিকেশন, পরিষেবা এবং সংস্থানগুলিকে অবশ্যই সঠিকভাবে চিহ্নিত করতে এবং ইতিবাচকভাবে চিহ্নিত করতে সক্ষম হতে হবে। একটি বিল্ডিং এর পরিধি নিরাপত্তা... আপনার তথ্য সুরক্ষা. তথ্য রক্ষা করার জন্য মনিটরিং. একটি নীতি ব্যবস্থাপনা সিস্টেম।

নিরাপত্তার ৪টি দিক কী কী?

সুরক্ষার চারটি Ps হল সনাক্তকরণ, যাচাইকরণ এবং প্রতিক্রিয়া। পরিবর্তে, সুরক্ষা হল আপনার সম্পত্তিকে বাইরের জগত থেকে আলাদা করার শারীরিক বাধা, যেমন একটি প্রাচীর বা বেড়া৷

নিরাপত্তার প্রধান দিকগুলো কী কী?

তথ্য সুরক্ষায়, গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতাকে মৌলিক নীতি হিসাবে বিবেচনা করা হয়। এটি একটি তথ্য সুরক্ষা প্রোগ্রাম তৈরি করে (সেই সাথে প্রতিটি সুরক্ষা নিয়ন্ত্রণ যা একটি সত্তা প্রয়োগ করে) অন্তত এই নীতিগুলির মধ্যে একটিকে মাথায় রেখে ডিজাইন করা উচিত। CIA Triad তাদের জন্য সম্মিলিতভাবে ব্যবহৃত একটি নাম।

কোনটি নেটওয়ার্ক নিরাপত্তা * এর দিক নয়?

নেটওয়ার্ক নিরাপত্তার একটি একক উদ্দেশ্য নেই। নেটওয়ার্ক নিরাপত্তা তার তিনটি উদ্দেশ্য দ্বারা সংজ্ঞায়িত করা হয়:সনাক্তকরণ, প্রমাণীকরণ, এবং অ্যাক্সেস নিয়ন্ত্রণ। এটা আসল না. আমরা কিছু লক করতে পারি না।

নেটওয়ার্ক নিরাপত্তার বিভিন্ন দিক কী?

নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে, হার্ডওয়্যার, সফ্টওয়্যার এবং ক্লাউড পরিষেবাগুলি সবই একটি ভূমিকা পালন করে৷

নিরাপত্তার ৫টি দিক কী কী?

গোপনীয়তা:গোপনীয়তা বজায় রাখা গুরুত্বপূর্ণ। দ্বিতীয় দিক হল অখণ্ডতা নিয়ন্ত্রণ। প্রমাণীকরণ দিক নম্বর তিন. ক্রিপ্টোগ্রাফি:এটি চতুর্থ দিক।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল এবং ভাইরাস স্ক্যানিং সফ্টওয়্যার ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তা অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, এবং অন্যান্য ধরনের নেটওয়ার্ক-সম্পর্কিত নিরাপত্তা (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল, এবং VPN এনক্রিপশন জড়িত।

নিরাপত্তার দিকগুলো কী কী?

এই বিষয়গুলি ছাড়াও, আরও অনেকগুলি রয়েছে যা কম্পিউটার সুরক্ষার সাথে জড়িত:ক্রিপ্টোগ্রাফি, ডিজিটাল স্বাক্ষর, ফায়ারওয়াল, পাসওয়ার্ড, শংসাপত্র ইত্যাদি। বেশ কয়েকটি প্রধান দিক, যেমন গোপনীয়তা এবং অখণ্ডতা, এই ধরনের ব্যবস্থার সাথে সুরক্ষিত করা যেতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

নেটওয়ার্ক নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, আপনার নেটওয়ার্ক, ডেটা এবং অন্যান্য ডিভাইসগুলিকে অপব্যবহার থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা যেকোন কার্যকলাপ। বিভিন্ন হার্ডওয়্যারের পাশাপাশি সফ্টওয়্যার প্রযুক্তি জড়িত। এতে বিভিন্ন ধরনের হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক লঙ্ঘন বা এই ক্ষতিকারক ফাইল দ্বারা অনুপ্রবেশ করা যাবে না. একটি নেটওয়ার্কের অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যমে কার্যকরভাবে নিয়ন্ত্রণ করা যেতে পারে।

নিরাপত্তার দিকগুলো কী?

কম্পিউটার নিরাপত্তার লক্ষ্য হল তথ্যের গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা রক্ষা করা। তথ্য প্রমাণীকরণ এবং অ-প্রত্যাখ্যান করার জন্য এটি অনেক প্রসঙ্গে গুরুত্বপূর্ণ হতে পারে। প্রেক্ষাপটের উপর নির্ভর করে, কোনটি সবচেয়ে গুরুত্বপূর্ণ তা নির্বাচন করা কঠিন হতে পারে।

নিরাপত্তার ৩টি দিক কী?

তথ্য নিরাপত্তার উপর গোপনীয়তা, সততা এবং প্রাপ্যতার প্রভাব বুঝুন।

সাধারণ নিরাপত্তার দিকগুলো কী?

চিত্র 3-এ দেখানো হয়েছে, কম্পিউটার সিস্টেমগুলি ততক্ষণ সুরক্ষিত থাকে যতক্ষণ না সেগুলি গোপনীয়, অখণ্ডতা, উপলব্ধ, দুর্বল, অপ্রত্যাখ্যান, অনুমোদিত এবং বেনামী।

নিরাপত্তার সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকটি কী?

আজ, দৃশ্যমানতা, প্রশমন, অগ্রাধিকার সেটিং, এবং এনক্রিপশন নিরাপত্তার সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকগুলির মধ্যে একটি৷

কোনটি নেটওয়ার্ক নিরাপত্তা * একটি উদ্দেশ্য নয়?

নেটওয়ার্ক নিরাপত্তার একটি একক উদ্দেশ্য নেই। নেটওয়ার্ক নিরাপত্তা তার তিনটি উদ্দেশ্য দ্বারা সংজ্ঞায়িত করা হয়:সনাক্তকরণ, প্রমাণীকরণ, এবং অ্যাক্সেস নিয়ন্ত্রণ। এটা আসল না. আমরা কিছু লক করতে পারি না।

5 ধরনের নিরাপত্তা কী কী?

সমালোচনামূলক অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশল ব্যবহার করে, গুরুত্বপূর্ণ অবকাঠামোর উপর নির্ভর করে এমন সিস্টেম এবং পরিষেবাগুলিতে নিরাপত্তা প্রদান করা হচ্ছে.... আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানতে চাই। আমি মনে করি ক্লাউড নিরাপত্তা গুরুত্বপূর্ণ... ইন্টারনেট অফ থিংস নেটওয়ার্কের সাথে সম্পর্কিত একটি নিরাপত্তা ঝুঁকি৷ অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেইন কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা স্তর কি?