কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য হুমকি কি?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি কী?

(i) সামাজিক হ্যাকিং। "কর্মচারীরা এখনও সোশ্যাল মিডিয়ার দ্বারা আক্রান্ত হচ্ছে.. I) Ransomware. II) ভাইরাস ছড়ানো। সক্রিয় সাইবার নিরাপত্তা পর্যবেক্ষণ ব্যবহার করে সাইবার নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করুন... দুর্বলতাগুলি প্যাচ করা বা আপ টু ডেট ছিল না। DDoS (ডিস্ট্রিবিউটেড ডিনায়াল) এর উপর ভিত্তি করে আক্রমণ সেবা)।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

এছাড়াও, ফিশিং আক্রমণগুলি খবরে রয়েছে... ম্যালওয়্যার আক্রমণ একটি উদ্বেগের বিষয়৷ I) Ransomware. ২) ভাইরাস ছড়ানো। একটি দুর্বল পাসওয়ার্ড একটি সমস্যা। অভ্যন্তরীণ হুমকির বিষয়। একটি সংক্ষিপ্ত সারসংক্ষেপ।

নেটওয়ার্ক হুমকির ধরন কি কি?

একজন আক্রমণকারী যে অনুমতি ছাড়াই নেটওয়ার্কে অ্যাক্সেস লাভ করে তাকে অননুমোদিত অ্যাক্সেস বলা হয়। একটি আক্রমণ যা একটি ডিস্ট্রিবিউটেড ডিনায়েল অফ সার্ভিস (DDoS) এর মাধ্যমে একটি ওয়েবসাইটকে ব্যাহত করে.... মাঝখানে একজন ব্যক্তির দ্বারা একটি আক্রমণ সংঘটিত হয়৷ কোডের উপর একটি আক্রমণ এবং SQL ডাটাবেসের উপর একটি SQL ইনজেকশন আক্রমণ... একটি বিশেষাধিকার বৃদ্ধি ঘটেছে। একজন অভ্যন্তরীণ ব্যক্তির হুমকি।

নেটওয়ার্কের হুমকি এবং নিরাপত্তা ব্যবস্থা কী?

Ransomware. প্রতি 14 সেকেন্ডে, ব্যবসাগুলি র্যানসমওয়্যার আক্রমণের শিকার হয়। একটি বটনেট হল কম্পিউটারের একটি নেটওয়ার্ক.... এটি একটি ভাইরাস বা কীট যা একটি কম্পিউটারকে আক্রমণ করে... প্রতারণামূলক আক্রমণ, বা ফিশিং আক্রমণ... একটি বিতরণ অস্বীকার করা পরিষেবা (DDoS) আক্রমণ... এই ক্ষেত্রে, ক্রিপ্টোজ্যাকিং হচ্ছে... উন্নত ক্রমাগত হুমকি বা APT (অ্যাডভান্সড পারসিস্টেন্ট থ্রেটস) আছে.... ট্রোজানের ঘোড়া।

নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি কোন তিনটি ব্যাখ্যা করে?

একটি নিরাপত্তা হুমকি তিনটি স্বাদে আসে:1) ফিশিং, 2) Ransomware, এবং 3) Ransomware৷ ম্যালওয়্যার আছে। তৃতীয় প্রকারের হ্যাকিং এর সাথে জড়িত নৃশংস শক্তি।

প্রধান নিরাপত্তা হুমকি কি?

তথ্য নিরাপত্তার হুমকির মধ্যে সফটওয়্যার ব্যবহার করে আক্রমণ থেকে শুরু করে মেধা সম্পত্তি চুরি, পরিচয় চুরি, সরঞ্জাম বা তথ্য চুরি, চাঁদাবাজি এবং নাশকতা পর্যন্ত হতে পারে। একটি সফ্টওয়্যার আক্রমণ হল একটি ভাইরাস, মাকড়সা, ট্রোজান হর্স ইত্যাদি আপনার সিস্টেমকে আক্রমণ করার ফলাফল৷

সাইবার নিরাপত্তার শীর্ষ 5টি প্রধান হুমকি কি?

সামাজিক প্রকৌশল অনুশীলন। র্যানসমওয়্যারের সমস্যা... DDoS আক্রমণের হুমকি বাস্তব। একটি তৃতীয় পক্ষ দ্বারা উন্নত সফ্টওয়্যার. ক্লাউড সাইবার আক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ।

চার ধরনের নিরাপত্তা হুমকি কী কী?

একটি হুমকি যা কাঠামোহীন। স্ট্রাকচারাল স্ট্রাকচারড যে হুমকি. অভ্যন্তরীণ সংঘর্ষের হুমকি। বাইরে থেকে হুমকি।

4 ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ, পরোক্ষ, আবৃত এবং শর্তসাপেক্ষ হুমকি সব ধরনের হুমকি। একটি সরাসরি হুমকি হিসাবে বিবেচিত হওয়ার জন্য, লক্ষ্যটি অবশ্যই স্পষ্টভাবে চিহ্নিত করতে হবে এবং হুমকিটি স্পষ্টভাবে এবং স্পষ্টভাবে প্রদান করতে হবে৷

নেটওয়ার্ক ভিত্তিক হুমকি কি?

যারা নেটওয়ার্ক-ভিত্তিক আক্রমণ চালু এবং নিয়ন্ত্রণ করে তারা আক্রমণ করা ছাড়া অন্য ডিভাইসের ডিভাইস থেকে তা করে। নেটওয়ার্ক-ভিত্তিক আক্রমণের একটি উদাহরণ হল একটি ডিনায়াল-অফ-সার্ভিস (DoS) আক্রমণ বা একটি ডিস্ট্রিবিউটেড ডিনায়াল-অফ-সার্ভিস (DDoS) আক্রমণ৷

হুমকি কি এবং এর প্রকারগুলি কি?

বিপদের মধ্যে রয়েছে আগুন, দূষণ এবং পানির ক্ষতি। জলবায়ু, ভূমিকম্প এবং আগ্নেয়গিরির ঘটনা প্রাকৃতিক ঘটনা। বৈদ্যুতিক শক্তি, শীতাতপ নিয়ন্ত্রণ, টেলিযোগাযোগ প্রয়োজনীয় পরিষেবাগুলি হারিয়ে গেছে। তথ্যের বিঘ্ন:ছিনতাই, মিডিয়া চুরি, বাতিল নথি পুনরুদ্ধার।

নেটওয়ার্ক নিরাপত্তার হুমকি কি?

বিপরীতে, একটি নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি ঠিক এটির মতো শোনাচ্ছে:আপনার ডেটা এবং নেটওয়ার্কের জন্য হুমকি৷ আপনার ডেটাতে অ্যাক্সেস পাওয়ার হুমকি আপনার নেটওয়ার্ক লঙ্ঘন করার কোনো প্রচেষ্টা দ্বারা প্রতিনিধিত্ব করা হয়৷

একটি নেটওয়ার্কে নিরাপত্তা ব্যবস্থা কী কী?

সফটওয়্যার যা কম্পিউটারকে ভাইরাস এবং স্পাইওয়্যার থেকে রক্ষা করে। নেটওয়ার্কে অননুমোদিত অ্যাক্সেস ফায়ারওয়াল দিয়ে ব্লক করা যেতে পারে। অনুপ্রবেশ প্রতিরোধ ব্যবস্থা ব্যবহার করে দ্রুত ছড়িয়ে পড়া হুমকির সনাক্তকরণ। দূরবর্তী অ্যাক্সেসের জন্য ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্কের ব্যবহার যা নিরাপদ এবং নিরাপদ।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেইন কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা স্তর কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কিছু হুমকি কি?