কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেইন কি?

সাইবার নিরাপত্তার ডোমেনগুলি কী কী?

একটি প্রতিষ্ঠানের নিরাপত্তা এবং ঝুঁকি ব্যবস্থাপনা। আমরা সম্পদ নিরাপত্তা অফার. নিরাপত্তা প্রকৌশল ক্ষেত্র. যোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তা. পরিচয় এবং অ্যাক্সেসের জন্য একটি ব্যবস্থাপনা সিস্টেম। আমরা নিরাপত্তা মূল্যায়ন এবং পরীক্ষার পরিষেবা প্রদান করি। নিরাপত্তা অপারেশন বিভাগ. সফ্টওয়্যার বিকাশের জন্য একটি সুরক্ষা পদ্ধতি।

5টি সাইবার নিরাপত্তা ডোমেন কি?

একটি NIST নিরাপত্তা ফ্রেমওয়ার্ক পাঁচটি ডোমেনে বিভক্ত। NIST ফ্রেমওয়ার্কে, পাঁচটি ডোমেন রয়েছে যা একটি নিরাপত্তা পরিকল্পনা তৈরি করার জন্য গুরুত্বপূর্ণ যা সামগ্রিক এবং সফল। সনাক্তকরণ, সুরক্ষা, সনাক্তকরণ, প্রতিক্রিয়া এবং পুনরুদ্ধারের পাশাপাশি, পুনরুদ্ধারও রয়েছে৷

চারটি নিরাপত্তা ডোমেন কি?

কলিন্স আর এট আল। সাইবার নিরাপত্তার চারটি ডোমেনের মধ্যে রয়েছে শারীরিক (হার্ডওয়্যার এবং সফটওয়্যার); তথ্য (গোপনীয়তা, অখণ্ডতা, এবং তথ্যের প্রাপ্যতা); জ্ঞানীয় (তথ্য উপলব্ধি এবং বিশ্লেষণ); এবং সামাজিক (নৈতিকতা, সামাজিক রীতিনীতি, ইত্যাদির আনুগত্য)।

3টি সাইবার ডোমেন কি?

একটি সংস্থার ঝুঁকি এবং নিরাপত্তা পরিচালনা করুন। আমরা সম্পদ নিরাপত্তা অফার. নিরাপত্তা প্রকৌশলের ক্ষেত্র।

সাইবার নিরাপত্তার তিনটি ডোমেন কী কী?

তথ্য ও তথ্য নিয়ে আলোচনা করার সময় সিআইএ ট্রায়াডকে বিবেচনায় নেওয়া প্রয়োজন। সিআইএ ট্রায়াড গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা নিয়ে গঠিত, যা একটি তথ্য সুরক্ষা মডেল নিয়ে গঠিত। তথ্য সুরক্ষার অনেকগুলি উপাদান রয়েছে, প্রতিটি একটি মৌলিক লক্ষ্য প্রতিনিধিত্ব করে৷

5 ধরনের নিরাপত্তা কী কী?

সমালোচনামূলক অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশল ব্যবহার করে, গুরুত্বপূর্ণ অবকাঠামোর উপর নির্ভর করে এমন সিস্টেম এবং পরিষেবাগুলিতে নিরাপত্তা প্রদান করা হচ্ছে.... আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানতে চাই। আমি মনে করি ক্লাউড নিরাপত্তা গুরুত্বপূর্ণ... ইন্টারনেট অফ থিংস নেটওয়ার্কের সাথে সম্পর্কিত একটি নিরাপত্তা ঝুঁকি৷ অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

NIST ফ্রেমওয়ার্কে বর্ণিত ৫টি ফাংশন কী কী?

এই বিভাগে, আমরা ফ্রেমওয়ার্ক কোর এবং পাঁচটি মূল ফাংশন অন্বেষণ করব:সনাক্ত, সুরক্ষা, সনাক্ত, প্রতিক্রিয়া এবং পুনরুদ্ধার। সাইবার নিরাপত্তা কার্যক্রমের একটি সিরিজ, কাঙ্খিত ফলাফল, এবং এনআইএসটি ফ্রেমওয়ার্কের মধ্যে পাওয়ার সিস্টেম, তেল পাইপলাইন এবং ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের মতো গুরুত্বপূর্ণ অবকাঠামোগুলির জন্য সাইবার নিরাপত্তার প্রযোজ্য রেফারেন্সগুলি চিহ্নিত করা হয়েছে৷

সাইবার নিরাপত্তায় কয়টি ডোমেন আছে?

সাইবার সিকিউরিটিতে আটটি ডোমেইন রয়েছে। CISSP শংসাপত্র কাঠামো 2015 সালে আপডেট করা হয়েছিল, এবং আগে দশটি ছিল। সাইবার সিকিউরিটি সম্প্রদায়ের দ্বারা স্বীকৃত আটটি ডোমেন হল:ঝুঁকি ব্যবস্থাপনা এবং নিরাপত্তা৷

সাইবার নিরাপত্তার পাঁচটি মূল বৈশিষ্ট্য কী কী?

এই বৈশিষ্ট্যটি নিম্নরূপ সংক্ষিপ্ত করা যেতে পারে:"একটি কার্যকর কাঠামো"। দুই:ব্যস্ততার পরিধি শেষ পর্যন্ত। পুঙ্খানুপুঙ্খ ঝুঁকি মূল্যায়ন এবং হুমকি মডেলিং. আমি বিশ্বাস করি যে এই গুণটি নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ। একটি ঘটনার জন্য একটি কার্যকর, সক্রিয় প্রতিক্রিয়ার পরিকল্পনা করা চতুর্থ বৈশিষ্ট্য। পঞ্চম বৈশিষ্ট্য হল সাইবার নিরাপত্তার জন্য উৎসর্গ করা সম্পদ।

তথ্য সুরক্ষার ডোমেনগুলি কী কী?

একটি সংস্থার ঝুঁকি এবং নিরাপত্তা পরিচালনা করুন। আমরা সম্পদ নিরাপত্তা অফার. নিরাপত্তার স্থাপত্য এবং প্রকৌশল দিক। যোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তা অধ্যয়ন. পরিচয় এবং অ্যাক্সেসের জন্য একটি ব্যবস্থাপনা সিস্টেম। নিরাপত্তা মূল্যায়ন এবং পরীক্ষার জন্য একটি প্রোগ্রাম। নিরাপত্তা অপারেশন বিভাগ. সফ্টওয়্যার বিকাশের জন্য একটি সুরক্ষা পদ্ধতি।

নেটওয়ার্ক নিরাপত্তায় ডোমেন কী?

বিষয়গুলির একটি সুরক্ষা ডোমেনে অ্যাক্সেস থাকে যখন তারা এটি করার জন্য অনুমোদিত হয়৷ ডোমেনের ধারণাটি আরও সাধারণভাবে বোঝা যায় যে একই ধরনের নিরাপত্তা প্রয়োজনীয়তা সহ বস্তু এবং বিষয়গুলির গোষ্ঠী। মার্কিন সরকার তিনটি ভিন্ন নিরাপত্তা ডোমেন বজায় রাখে, যথা, গোপনীয়, গোপন এবং শীর্ষ গোপন। এর একটি ভালো উদাহরণ ডিপার্টমেন্ট অফ ডিফেন্স (DoD)।

3টি সাইবার নিরাপত্তা ডোমেন কি?

মার্কিন সরকার তিনটি ভিন্ন নিরাপত্তা ডোমেন বজায় রাখে, যথা, গোপনীয়, গোপন এবং শীর্ষ গোপন। এর একটি ভালো উদাহরণ ডিপার্টমেন্ট অফ ডিফেন্স (DoD)।

তথ্য সুরক্ষার 3টি মূল ডোমেনগুলি কী কী একটি সংস্থাকে প্রাথমিকভাবে * বিবেচনা করতে হবে?

নিরাপত্তা নীতি-গোপনীয়তা, অখণ্ডতা, এবং প্রাপ্যতা- যা পরস্পর নির্ভরশীল - এর তিনটি চাহিদাকে উপেক্ষা করার কোনো উপায় নেই৷

সাইবার নিরাপত্তায় কয়টি ডোমেন আছে?

সাইবার নিরাপত্তার দশটি ডোমেনের একটি ওভারভিউ।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা নীতি কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা স্তর কি?