কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা কি ধরনের কাজ?

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তা সমাধানের স্থপতি। পেনিট্রেশন আইএল হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মকর্তা মো. প্রকৌশলী যিনি নিরাপত্তায় কাজ করেন। নিরাপত্তা ব্যবস্থার অডিটর ফরেনসিক বিশেষজ্ঞ) একটি সংকট পরিস্থিতির প্রতিক্রিয়া। দুর্বলতার মূল্যায়নকারী।

নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কাজের বিবরণ কোম্পানির কম্পিউটার এবং নেটওয়ার্ক সুরক্ষা অন্তর্ভুক্ত. সাইবার-আক্রমণ, হ্যাকিং প্রচেষ্টা, অনুপ্রবেশ, অনুপ্রবেশ, এবং প্রাকৃতিক দুর্যোগ এই নিরাপত্তা বিশেষজ্ঞদের দ্বারা প্রতিরোধ করা হয়৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

সাইবার নিরাপত্তার সাথে মোকাবিলা করতে হয় এমন ৫টি ক্যারিয়ার কী কী?

তথ্য নিরাপত্তা ক্ষেত্রে অপরাধ তদন্তকারী. সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া ফরেনসিক বিশেষজ্ঞ, ডিজিটাল ফরেনসিক ক্ষেত্রের একজন বিশ্লেষক। সাইবার অপরাধ, ফরেনসিক এবং নিরাপত্তা সম্পর্কিত ঘটনার প্রতিক্রিয়া। ফরেনসিক তথ্য প্রযুক্তি বিশ্লেষক। আমি একজন ডিজিটাল ফরেনসিক টেকনিশিয়ান। সাইবার নিরাপত্তা ক্ষেত্রে আইন প্রয়োগকারী সংস্থার বিশ্লেষক।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

প্রায় $55,600 হল সাইবার নিরাপত্তা পেশাদারদের গড় বেতন, CIO এর মতে। একজন কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞ প্রতি ঘন্টায় $77 পর্যন্ত উপার্জন করতে পারেন, উদাহরণস্বরূপ, যখন PayScale অনুমান করে যে তাদের গড় বেতন প্রায় $74,000, যেখানে অবস্থান মজুরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

সাইবার সিকিউরিটি চাকরির বেতন কত?

জানুয়ারী 2021-এর PayScale ডেটা অনুসারে সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞের গড় বেতন হল আনুমানিক A$90,000।

নেটওয়ার্ক নিরাপত্তার কি চাহিদা আছে?

ইউএস ব্যুরো অফ লেবার স্ট্যাটিস্টিকস' ইনফরমেশন সিকিউরিটি অ্যানালিস্টের আউটলুক অনুসারে, তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরিগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে দ্রুততম ক্রমবর্ধমান ক্যারিয়ারগুলির মধ্যে একটি। 2029 সাল পর্যন্ত চাকরির বৃদ্ধি হবে 31 শতাংশ, যা জাতীয় গড় বৃদ্ধির হার 4 শতাংশের চেয়ে সাত গুণ বেশি।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি, তাই এখন এই ক্ষেত্রে প্রবেশের উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

বর্তমানে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিদেশে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের চাহিদা রয়েছে। অল্প সংখ্যক যোগ্য পেশাদার রয়েছে, যার অর্থ এই ক্ষেত্রে কাজের দৃষ্টিভঙ্গি এবং সুযোগগুলি খুব ভাল। আপনি যদি আপনার ক্যারিয়ারের পথে প্রতিশ্রুতিবদ্ধ হন তবে আপনি নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

কোন চাকরিতে সাইবার নিরাপত্তা জড়িত?

ইনফোসেক প্রধানরা কোম্পানির ডেটা সুরক্ষা এবং আইটি সমস্যাগুলি পরিচালনা করার ক্ষেত্রে নেতা হিসাবে কাজ করে। তারা ডেটা সুরক্ষা এবং ডেটার সুরক্ষা পরিচালনার প্রথম সারিতে রয়েছে। আমি একজন ক্রিপ্টোগ্রাফার। আমি ফরেনসিক বিশেষজ্ঞ। আমি একজন ঘটনার উত্তরদাতা। এটি একটি অনুপ্রবেশ পরীক্ষক গঠিত. আমি একজন প্রশাসনিক নিরাপত্তা বিশেষজ্ঞ। আমি একটি নিরাপত্তা সংস্থার একজন বিশ্লেষক... একজন স্থপতি যিনি নিরাপত্তায় বিশেষজ্ঞ৷

5 ধরনের সাইবার নিরাপত্তা কী কী?

সাইবার নিরাপত্তা একটি গুরুত্বপূর্ণ অবকাঠামো সমস্যা... আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানতে চাই। আমি মনে করি ক্লাউড নিরাপত্তা গুরুত্বপূর্ণ... ইন্টারনেট অফ থিংস নেটওয়ার্কের সাথে সম্পর্কিত একটি নিরাপত্তা ঝুঁকি৷ অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

সাইবার নিরাপত্তায় কত ধরনের চাকরি আছে?

সাইবার নিরাপত্তা পেশাদারদের জন্য চাকরির বাজার। আপনি সম্ভবত CSO পড়ছেন কারণ সাইবার নিরাপত্তার প্রতি আপনার আগ্রহ বাড়ছে (বা আপনি ইতিমধ্যে এতে কাজ করছেন)। আপনি কাজের বোর্ডগুলি স্ক্যান করার সাথে সাথে আপনি তিনটি সাধারণ শিরোনামের বৈচিত্র খুঁজে পেতে পারেন:নিরাপত্তা প্রকৌশলী, নিরাপত্তা স্থপতি এবং নিরাপত্তা বিশ্লেষক৷


  1. স্নিফার নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজনীয়তা কাজ কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?