কম্পিউটার

বাহ্যিক নেটওয়ার্ক নিরাপত্তা কি?

5টি বাহ্যিক হুমকি কী?

আমরা এমন একটি বিশ্বে বাস করি যেখানে ভোক্তারা আরও বেশি, দ্রুত এবং সস্তার দাবি করছে৷ ব্যবসা মডেল স্থানান্তরিত হয়. নেতাদের, তাদের কোম্পানিগুলিকে সচল রাখার জন্য, অবশ্যই স্বপ্নদর্শী হতে হবে এবং কখনও দেউলিয়া না হয়ে নতুন ধারণাগুলিতে তাদের হাত চেষ্টা করতে ইচ্ছুক হতে হবে। বিশ্বব্যাপী প্রতিযোগিতা। তথ্যের ওপর হামলা হয়েছে। একটি প্রতিভা ড্রেন ঘটে।

বহিরাগত নেটওয়ার্ক আক্রমণ কি?

বহিরাগত হুমকির আবির্ভাব ঘটে যখন হ্যাকার, নাশকতা, সামাজিক প্রকৌশল বা দূষিত সফ্টওয়্যার, বহিরাগতদের দ্বারা ব্যবহৃত, একটি সিস্টেমে নিরাপত্তা দুর্বলতাকে কাজে লাগায়।

বাহ্যিক এবং অভ্যন্তরীণ হুমকি কি?

বাহ্যিক হুমকির পিছনে সাধারণত দূষিত উদ্দেশ্য থাকে, যেমন ডেটা চুরি, ভাঙচুর, এবং পরিষেবা ব্যাহত। এমনকি বাহ্যিক হুমকি না থাকলেও, অভ্যন্তরীণ হুমকিও কখনও কখনও জড়িত থাকে, যার মধ্যে রয়েছে ব্ল্যাকমেইল বা অন্যান্য অবৈধ কার্যকলাপ। আপনার সংস্থার মধ্যে কিছু হুমকি রয়েছে, তবে, যেগুলি অগত্যা হুমকির কারণ হয় না৷

বাহ্যিক হুমকির উদাহরণ কী?

নতুন এবং বিদ্যমান প্রবিধান, নতুন এবং বিদ্যমান প্রতিযোগী, নতুন প্রযুক্তি যা আপনার পণ্য এবং পরিষেবাগুলিকে অপ্রচলিত হতে পারে, বিদেশী বাজারে অস্থিতিশীল রাজনৈতিক ও আইনি ব্যবস্থা এবং অর্থনৈতিক মন্দা বাহ্যিক হুমকির উদাহরণ৷

নেটওয়ার্ক নিরাপত্তার বিভিন্ন ধরনের কি কি?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল এবং ভাইরাস স্ক্যানিং সফ্টওয়্যার ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তা অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, এবং অন্যান্য ধরনের নেটওয়ার্ক-সম্পর্কিত নিরাপত্তা (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল, এবং VPN এনক্রিপশন জড়িত।

5 ধরনের নিরাপত্তা কী কী?

সমালোচনামূলক অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশল ব্যবহার করে, গুরুত্বপূর্ণ অবকাঠামোর উপর নির্ভর করে এমন সিস্টেম এবং পরিষেবাগুলিতে নিরাপত্তা প্রদান করা হচ্ছে.... আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানতে চাই। আমি মনে করি ক্লাউড নিরাপত্তা গুরুত্বপূর্ণ... ইন্টারনেট অফ থিংস নেটওয়ার্কের সাথে সম্পর্কিত একটি নিরাপত্তা ঝুঁকি৷ অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

কোন কোম্পানির জন্য কিছু বাহ্যিক হুমকি কি?

সময়ের সাথে সাথে বাজারের অবস্থার পরিবর্তন হয়। অর্থনৈতিক ঝুঁকি এই অবস্থার পরিবর্তন জড়িত. প্রাকৃতিক দুর্যোগ সহ প্রাকৃতিক ঝুঁকি হিসাবে বিবেচিত কিছু কারণ রয়েছে। রাজনীতির সাথে সম্পর্কিত ঝুঁকি।

বাহ্যিক এবং অভ্যন্তরীণ হুমকিগুলি কী কী?

কোম্পানীর বাইরের হুমকিগুলিকে অবশ্যই এর ডেটাবেসে অ্যাক্সেস পাওয়ার জন্য কোম্পানির প্রতিরক্ষাকে অতিক্রম করতে হবে। নাশকতাকারীরা বা অভ্যন্তরীণ হুমকি প্রায়ই সংগঠনের মধ্যে কাজ করে এবং তাই তারা বাহ্যিক প্রতিরক্ষা বাইপাস করতে সক্ষম হয়।

হুমকির উদাহরণ কী?

একটি সংস্থাকে বিপদে ফেলতে হলে, এটির ক্ষতি করতে পারে এমন কারণগুলি সম্পর্কে সচেতন হতে হবে। একটি খরা, উদাহরণস্বরূপ, একটি গম উৎপাদনকারী কোম্পানির ফসলের ফলন ধ্বংস করতে পারে এবং এটি ক্ষতির সম্মুখীন হতে পারে। সাধারণ হুমকির একটি সিরিজের মধ্যে রয়েছে শ্রমের সরবরাহ কঠোর হওয়া, উপকরণের দাম বৃদ্ধি এবং প্রতিযোগিতা বৃদ্ধি। অন্য কথায়, চালিয়ে যান।

নেটওয়ার্ক আক্রমণের উদাহরণ কী?

কম্পিউটার ভাইরাস ছাড়াও, অন্যান্য নেটওয়ার্ক নিরাপত্তা হুমকির কারণে বড় ধরনের ডেটা ক্ষতি হতে পারে। কম্পিউটারে ম্যালওয়্যার আছে। কম্পিউটার ওয়ার্ম দিয়ে একটি কম্পিউটারকে সংক্রমিত করুন... আমি ফিশিং এর শিকার... একটি বটনেট আছে। DoS (পরিষেবা অস্বীকার) এবং DDoS (ডাইনামিক DoS) এর উপর ভিত্তি করে আক্রমণ.... আমি এখানে মাঝখানে আছি.... একটি র্যানসমওয়্যার আক্রমণ।

বাহ্যিক হুমকি কি?

দেশের বাইরে থেকে আসা হুমকিকে বলা হয় বহিরাগত হুমকি। সাধারণত, বহিরাগত হুমকি জালিয়াতি বা অন্য অসদাচরণ করার জন্য একটি নেটওয়ার্কে অ্যাক্সেস পাওয়ার জন্য তৃতীয় পক্ষের প্রচেষ্টার প্রতিনিধিত্ব করে। ভাইরাস এবং ম্যালওয়্যার হল সবচেয়ে সাধারণ ধরনের হুমকি যা বহিরাগত আক্রমণকারীরা তথ্য চুরি করতে ব্যবহার করে।

অভ্যন্তরীণ হুমকির উদাহরণ কী?

হ্যাকিং এবং র‍্যানসমওয়্যার প্রায়শই ব্যবসাকে টার্গেট করতে ব্যবহৃত হয়। অভ্যন্তরীণ হুমকিগুলি সংস্থার মধ্যেই লোকেরা তৈরি করে, যেমন বর্তমান কর্মচারী, প্রাক্তন কর্মচারী, ঠিকাদার, ব্যবসায়িক সহযোগী, ইত্যাদি৷ অভ্যন্তরীণ হুমকিগুলি দূষিত বা দুর্ঘটনাজনিত হতে পারে৷

অভ্যন্তরীণ হুমকি কি?

একটি কোম্পানির মধ্যে থেকে একটি সাইবার আক্রমণ ক্ষতিকর বা তথ্য চুরি জড়িত হতে পারে যদি ভেতর থেকে কেউ তার সিস্টেম শোষণ করে। কর্মচারীদের বিশ্বস্ত ব্যক্তি বলে আশা করা হয়, যাদের বিশেষাধিকারগুলি তাদের বিশিষ্ট পদের কারণে সহজেই অপব্যবহার করা যেতে পারে।

আবহাওয়া কি বাহ্যিক হুমকি?

অপরাধী গোষ্ঠী, সরকারী সংস্থা এবং আবহাওয়া সহ বিভিন্ন ধরনের বাহ্যিক হুমকি বিদ্যমান।


  1. কোন নেটওয়ার্ক সিকিউরিটি সিস্টেমটি বাহ্যিক হুমকির বিরুদ্ধে একটি অর্গানাইজেশন নেটওয়ার্ক শীর্ষ rotc ডিজাইন করা হয়েছে?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কিছু হুমকি কি?