কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য কি?

নিরাপত্তার 3টি প্রধান লক্ষ্য কী কী?

এটি তিনটি নিরাপত্তা লক্ষ্য নিয়ে গঠিত:গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা। তথ্য সুরক্ষার জন্য তিনটি প্রাথমিক লক্ষ্য রয়েছে:ডেটা গোপনীয়তা রক্ষা করা, অখণ্ডতা বজায় রাখা এবং প্রাপ্যতা নিশ্চিত করা৷

কম্পিউটার নিরাপত্তার নিরাপত্তা লক্ষ্যগুলি কী কী?

কম্পিউটার নিরাপত্তার প্রধান লক্ষ্য হল গোপনীয়তা, সততা এবং প্রাপ্যতা। গোপনীয়তা:গোপনীয় তথ্য সুরক্ষিত রাখা (গোপন গোপন রাখা) সততা:নিশ্চিত করা যে তথ্য পরিবর্তন করা যাবে না (ডেটা রক্ষা করা)। উপলব্ধতা:নিশ্চিত করা যে লোকেরা কম্পিউটারকে কাজ করা থেকে আটকাতে পারবে না।

নেটওয়ার্কের লক্ষ্য কী?

নেটওয়ার্কগুলি সম্পদ ভাগ করার জন্য একত্রিত হয়। এটি কম্পিউটার নেটওয়ার্কের প্রধান লক্ষ্য... অর্থ - উৎপাদনশীলতা বৃদ্ধির পাশাপাশি, একটি কম্পিউটার নেটওয়ার্ক আপনার অর্থও বাঁচাতে পারে। নির্ভরযোগ্যতা একটি উচ্চ স্তরের. আমি কর্মক্ষমতা উন্নত করতে চাই... যোগাযোগের জন্য ব্যবহৃত মাধ্যম।

একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রোগ্রামের পাঁচটি লক্ষ্য কী কী?

গোপনীয়তা, প্রাপ্যতা, সততা, জবাবদিহিতা এবং নিশ্চয়তা ছাড়াও, পাঁচটি নিরাপত্তা লক্ষ্য রয়েছে৷

নিরাপত্তার তিনটি প্রধান লক্ষ্য কী কী?

তথ্য সুরক্ষার তিনটি প্রাথমিক লক্ষ্য হল সিস্টেম এবং ডেটা উপলব্ধ রাখা, ডেটা সৎ রাখা এবং তথ্য গোপন রাখা৷

নিরাপত্তার লক্ষ্যগুলি কী কী?

তথ্য গোপন রাখতে হবে। নিশ্চিত করুন যে ডেটা অক্ষত রাখা হয়েছে। অনুমোদিত ব্যবহারকারীদের ডেটা অ্যাক্সেস প্রদান করুন।

নিরাপত্তা হিসেবে ৩টি কী?

মৌলিক তিনটি A ব্যবহার করুন:প্রমাণীকরণ, অনুমোদন এবং অ্যাকাউন্টিং, সম্পদগুলিতে অ্যাক্সেস পরিচালনা করার সময়। একজন ব্যবহারকারীর পরিচয় প্রতিষ্ঠিত হয় এই নীতি বজায় রাখার মাধ্যমে যে প্রতিটি ব্যক্তি অনন্য এবং অনন্য তথ্য প্রদানের মাধ্যমে এটি প্রমাণ করতে পারে।

4টি মৌলিক নিরাপত্তা লক্ষ্য কী কী?

গোপন তথ্য রাখা। এটা সততা. প্রাপ্যতা আছে। এই উদ্দেশ্যগুলি অর্জনের ক্ষেত্রে, এটি একটি প্রযুক্তিগত সমস্যার চেয়ে ব্যবস্থাপনাগত সমস্যা বেশি৷

কম্পিউটার নিরাপত্তার প্রধান ৩টি লক্ষ্য কী?

সমস্ত নিরাপত্তা কর্মসূচির একটি ভিত্তি হল CIA ট্রায়াড, যা গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতার প্রতিনিধিত্ব করে৷

তথ্য সুরক্ষার লক্ষ্যগুলি কী ব্যাখ্যা করে?

তথ্য সুরক্ষার তিনটি প্রধান উদ্দেশ্য হল:গোপনীয়তা - অননুমোদিত ব্যবহারকারীদের থেকে তথ্য সামগ্রী রক্ষা করা। অ্যাক্সেস কন্ট্রোল - অনুমোদন ছাড়াই তথ্য অ্যাক্সেস করতে ব্যবহারকারীদের বাধা দেয়। ডেটা অখণ্ডতা - নিশ্চিত করে যে ডেটা সঠিক এবং খাঁটি।

একটি ভাল নেটওয়ার্কিং লক্ষ্য কি?

সাধারণত, পেশাদার নেটওয়ার্কিং আপনার নেটওয়ার্কে তাদের সাহায্য করার বিনিময়ে সুবিধার জন্য জিজ্ঞাসা করে। আপনি যখন একটি নতুন চাকরি খুঁজছেন, তখন হয়ত আপনার পেশাদার নেটওয়ার্কে এমন একজনের সাথে যোগাযোগ করা উচিত যিনি সেই কোম্পানিটিকে ভালোভাবে জানেন এবং আপনাকে পরিচয় করিয়ে দিতে পারেন।

নেটওয়ার্ক স্তরের প্রধান লক্ষ্যগুলি কী কী?

নেটওয়ার্ক স্তরের প্রাথমিক কাজ রয়েছে বিভিন্ন নেটওয়ার্ককে একে অপরের সাথে যোগাযোগ করতে সক্ষম করার। অ্যালগরিদম ব্যবহার করে, এটি নির্ধারণ করে যে প্যাকেটগুলি নেটওয়ার্ক রাউটারে ফরোয়ার্ড করার মাধ্যমে ডেটা কোন পথ গ্রহণ করা উচিত।

নেটওয়ার্ক নিরাপত্তার চারটি লক্ষ্য কী?

গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা বজায় রাখা নেটওয়ার্ক নিরাপত্তার প্রাথমিক উদ্দেশ্য।

নেটওয়ার্ক পরিচালনার লক্ষ্যগুলি কী কী?

নেটওয়ার্ক ম্যানেজমেন্টের লক্ষ্য হওয়া উচিত আইটি পরিষেবার ব্যবহারকারীরা তাদের প্রত্যাশা পূরণ করে এমন আইটি পরিষেবাগুলি পান তা নিশ্চিত করা। এটি সম্পন্ন করার জন্য, পরিষেবার গুণমান সম্পর্কিত ব্যবহারকারীদের সাথে আনুষ্ঠানিকভাবে বা অনানুষ্ঠানিকভাবে চুক্তি করার জন্য ব্যবস্থাপনার একটি নীতি স্থাপন করা উচিত।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেইন কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা স্তর কি?