কম্পিউটার

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তা মূল্যায়নে ব্যবহৃত টুল নয়?

নেটওয়ার্ক নিরাপত্তায় ব্যবহৃত সরঞ্জামগুলি কী কী?

কোন অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... সফটওয়্যার যা ম্যালওয়্যার থেকে রক্ষা করে। ডেটাতে অসঙ্গতি সনাক্ত করা। অ্যাপ্লিকেশনের একটি নিরাপত্তা মূল্যায়ন... (DLP) ডেটা ক্ষতি এবং অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করে। ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... এন্ডপয়েন্টের নিরাপত্তা নিশ্চিত করা... ফায়ারওয়াল আছে।

আপনি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা মূল্যায়ন করবেন?

একটি সম্পদ মূল্যায়ন করুন. তথ্যের মান স্থাপন করুন। নিশ্চিত করুন যে আপনার আইটি অবকাঠামো দুর্বল নয়। নিশ্চিত করুন যে আপনার প্রতিরক্ষা সমতুল্য। নিরাপত্তা মূল্যায়নের ফলাফলের বিবরণ দিয়ে একটি প্রতিবেদন তৈরি করুন। নিরাপত্তা নিয়ন্ত্রণ বাস্তবায়নের মাধ্যমে সাইবার নিরাপত্তা বৃদ্ধি।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং VPN এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

মূল নেটওয়ার্ক নিরাপত্তা প্রতিরক্ষা টুল কি?

একটি সিস্টেম যা অনুপ্রবেশ সনাক্ত করে এবং প্রতিরোধ করে। আপনার অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার ব্যবহার করা উচিত... ইন্টারনেট থেকে ডিভাইসগুলি আলাদা করা এবং সেগুলি পরিচালনা করা... আমি নেটওয়ার্ক অ্যাক্সেস নিয়ন্ত্রণে আগ্রহী.... ভবিষ্যতের জন্য নিরাপত্তা সমাধান৷ .. প্রমাণীকরণ এবং অনুমোদনের জন্য একটি সিস্টেম।

একটি নেটওয়ার্কের নিরাপত্তার জন্য কোন পদ্ধতি ব্যবহার করা হয়?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের উপর ভিত্তি করে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

নিরাপত্তা বিশ্লেষণের সরঞ্জামগুলি কী কী?

Google কার্যকরীভাবে সমস্ত জ্ঞানের উৎস হওয়ার কারণে, এটি আশ্চর্যজনক নয় যে এটি অনলাইনে তথ্য সনাক্ত করার জন্য সবচেয়ে মূল্যবান সম্পদগুলির মধ্যে একটি। এটাকে শোডান বলা হয়... মাল্টায় একটা সমস্যা আছে... বুর্প স্যুট এবং জেএপি, দুটি প্রধান ভার্চুয়ালাইজেশন প্রোডাক্ট পেশ করছি... এটি একটি এসকিউএল ম্যাপ... এটি WPScan এর মাধ্যমে আপনার পুরো সার্ভার স্ক্যান করা সম্ভব... এটি একটি lnav... আপনি কমান্ড লাইন ব্যবহার করতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তা মূল্যায়ন কি?

এটি মূলত নেটওয়ার্ক নিরাপত্তার পরিপ্রেক্ষিতে একটি অডিট। এটি সম্ভাব্য দুর্বলতাগুলি সন্ধান করার জন্য আপনার নেটওয়ার্কের নিরাপত্তা ব্যবস্থাগুলির একটি পর্যালোচনা৷ একটি অনুপ্রবেশ পরীক্ষার উদ্দেশ্য হল নির্দিষ্ট সম্পদের উপর আক্রমণের সম্ভাব্য প্রভাব পরিমাপ করার পাশাপাশি আপনার নেটওয়ার্কের প্রতিরক্ষার কার্যকারিতা মূল্যায়ন করা।

নেটওয়ার্ক নিরাপত্তার মানদণ্ড কী?

সর্বদা উপলব্ধ থাকার জন্য, নেটওয়ার্কটিকে অবশ্যই যথেষ্ট শক্তিশালী হতে হবে যাতে লিঙ্কগুলিতে ব্যর্থতা সহ্য করার পাশাপাশি বিভিন্ন আক্রমণ সহ্য করতে সক্ষম হয়। অনুমোদিত ব্যবহারকারীদের যদি এর গ্যারান্টিযুক্ত পরিষেবাগুলির প্রয়োজন হয়, তবে এটি সেই পরিষেবাগুলি সরবরাহ করতে সক্ষম হওয়া উচিত৷

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

নেটওয়ার্কের নিরাপত্তার মধ্যে থাকতে পারে নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল, আইটি নিরাপত্তা নীতি, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, দুর্বলতা প্যাচ ম্যানেজমেন্ট, ডেটা লস প্রিভেনশন, অ্যান্টিভাইরাস সফটওয়্যার, এন্ডপয়েন্ট ডিটেকশন অ্যান্ড রেসপন্স (EDR), ইমেল সিকিউরিটি, ওয়্যারলেস সিকিউরিটি, IDS/IPS, নেটওয়ার্ক সেগমেন্টেশন ইত্যাদি।

4 ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ হুমকি, পরোক্ষ হুমকি, আবৃত হুমকি এবং শর্তসাপেক্ষ হুমকি চারটি বিভাগে বিভক্ত। নির্দিষ্টভাবে একটি লক্ষ্য শনাক্ত করা, সরাসরি হুমকি তাদের বিতরণে সহজবোধ্য, স্পষ্ট এবং স্পষ্ট বলে মনে হয়।

নেটওয়ার্ক ডিফেন্স টুল কি?

নেটওয়ার্ক নিরাপত্তা নিশ্চিত করে এমন সরঞ্জামগুলি সফ্টওয়্যার বা হার্ডওয়্যার-ভিত্তিক হতে পারে এবং তারা নিরাপত্তা দলগুলিকে তাদের সংস্থার নেটওয়ার্ক, গুরুত্বপূর্ণ অবকাঠামো এবং সংবেদনশীল ডেটা সুরক্ষিত করতে সহায়তা করে। ফায়ারওয়াল এবং অনুপ্রবেশ সনাক্তকরণ সিস্টেম ছাড়াও, নেটওয়ার্ক-ভিত্তিক অ্যান্টিভাইরাস সরঞ্জাম উপলব্ধ।

কোনটি নেটওয়ার্ক নিরাপত্তা টুল?

নিকো। দুর্বলতা স্ক্যানিংয়ের জন্য এই ওপেন-সোর্স ম্যানেজমেন্ট টুল একটি ভাল পছন্দ। যেহেতু Nikto হুমকির জন্য ওয়েব সার্ভার এবং নেটওয়ার্ক স্ক্যান করে, 6400 টিরও বেশি হুমকির একটি ডাটাবেস প্যাটার্ন নির্ধারণ করতে ব্যবহৃত হয়।

সবচেয়ে মৌলিক সাইবার প্রতিরক্ষা টুল কি?

ম্যালওয়্যারবাইট প্রোগ্রাম। বর্তমানে উপলব্ধ সেরা নেটওয়ার্ক সুরক্ষা সরঞ্জামগুলির মধ্যে, ম্যালওয়্যারবাইটস আপনার সিস্টেমকে ক্ষতিকারক ওয়েবসাইট, ম্যালওয়্যার, র্যানসমওয়্যার ইত্যাদির বিরুদ্ধে সুরক্ষা দেয়৷ অ্যান্টিভাইরাস সনাক্ত করতে পারে না এমন হুমকিগুলি সনাক্ত করার পাশাপাশি, ম্যালওয়্যারবাইটগুলি সেগুলিকেও ব্লক করতে পারে৷


  1. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  2. নিচের কোনটি বর্ণনা করে কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা উন্নত করতে acls ব্যবহার করা যেতে পারে?

  3. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য ফায়ারওয়াল প্রযুক্তি নয়?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?