কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তায় চাকরি পাওয়া কতটা সহজ?

কোন অভিজ্ঞতা ছাড়া সাইবার নিরাপত্তায় চাকরি পাওয়া কি কঠিন?

এমনকি আপনার কোনো প্রযুক্তিগত অভিজ্ঞতা না থাকলেও, সাইবার নিরাপত্তা ক্ষেত্রে প্রবেশ করতে আপনার অনেক সময় লাগবে। যেহেতু আপনার যে দক্ষতার প্রয়োজন হবে তা হল এমন যে কেউ আগে থেকেই প্রযুক্তিতে কাজ করেছে, তাই আপনাকে সেগুলি শিখতে হবে৷

নেটওয়ার্ক নিরাপত্তার কি চাহিদা আছে?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি শেখা কঠিন?

সাইবার সিকিউরিটি ডিগ্রির জন্য কোর্সগুলি অন্যান্য প্রোগ্রামের তুলনায় কঠিন হতে পারে, তবে সাধারণত উচ্চ স্তরের গণিত ক্লাস বা নিবিড় ল্যাব বা ব্যবহারিক ক্লাস নেই। এটি শিক্ষার্থীদের জন্য কোর্স পরিচালনা করা সহজ করে তোলে।

সাইবার নিরাপত্তার সবচেয়ে সহজ কাজগুলো কী কী?

সামাজিক খাতে বেশিরভাগ চাকরি সহজ বলে মনে করা হয়, দুর্বলতা মূল্যায়নের জন্য অনেক দক্ষতার প্রয়োজন হয় না, তবে প্রতিকারের প্রয়োজন হয়।

কোন অভিজ্ঞতা ছাড়াই আমি কীভাবে আইটি নিরাপত্তায় চাকরি পাব?

আপনি বর্তমানে যে পটভূমি এবং ভূমিকা রাখেন। কোনো পূর্ব অভিজ্ঞতা ছাড়াই কীভাবে একজন আইটি পেশাদার হতে হয় তা শিখুন। LinkedIn নেটওয়ার্ক করার একটি দুর্দান্ত উপায়। আপনার আরাম জোন খুঁজে পান। এই প্রযুক্তি আপনার মনোযোগ প্রয়োজন. এন্ট্রি লেভেল পজিশনে, আপনি নিম্নলিখিত বেতন আশা করতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

CISSP হল সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনালের সংক্ষিপ্ত রূপ... একটি CISA একটি প্রতিষ্ঠানের তথ্য সিস্টেমের অখণ্ডতাকে প্রত্যয়িত করে... CISM হল একটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার... আমি নিরাপত্তা চাই+... একজন CEH হল একজন প্রত্যয়িত নৈতিক হ্যাকার। .. এই সার্টিফিকেশন GIAC সিকিউরিটি এসেনসিয়ালস দ্বারা পরিচালিত হয়... সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP)

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি তাই এই ক্ষেত্রে প্রবেশের জন্য এখনই উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য সুরক্ষা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

সাইবার নিরাপত্তা কি একটি চাকরির চাহিদা?

সাইবার নিরাপত্তা পেশাদারদের জন্য একটি উচ্চ চাহিদা রয়েছে, এবং এই প্রবণতা শীঘ্রই যে কোনো সময় পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই বলে মনে হচ্ছে। সাম্প্রতিক বছরগুলিতে, কম্পিউটার বিজ্ঞান ভূমিকা ইতিমধ্যে উচ্চ চাহিদা হয়েছে. নিরাপত্তার উপাদান যোগ করার সময়, তারা আরও বেশি সমালোচনামূলক এবং পছন্দসই হয়ে ওঠে।

2020 সালে কি সাইবার নিরাপত্তার চাহিদা রয়েছে?

ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ সফ্টওয়্যার অ্যান্ড সার্ভিসেস কোম্পানিজ (NASSCOM) দ্বারা অনুমান করা হয়েছে মাত্র 1.2 বিলিয়ন জনসংখ্যার দেশ ভারত 2020 সালের মধ্যে তার অর্থনীতিতে 13 বিলিয়ন ডলারের বেশি যোগ করবে। 2020 এর দ্রুত বর্ধনশীল অর্থনীতির চাহিদা মেটাতে - 34 বিলিয়ন জনসংখ্যা।

2021 সালে কি সাইবার নিরাপত্তার চাহিদা আছে?

নিউইয়র্ক টাইমসের প্রায় 3.5% পাঠক বলেছেন যে। 2021 সালের সাইবার নিরাপত্তা কর্মসংস্থানের দৃষ্টিভঙ্গি হল বিশ্বব্যাপী 5 মিলিয়ন শূন্যপদ। 2011 সাল থেকে এই খাতটি 0% বেকারত্বে রয়েছে এবং হার একই রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা শিখতে কতক্ষণ সময় লাগে?

সাইবার নিরাপত্তা ধারণাগুলি কার্যকরভাবে প্রয়োগ করার আগে একজন ব্যক্তিকে দুই বছর বা তার বেশি সময় ব্যয় করতে হবে। সাইবার সিকিউরিটি সম্বন্ধে শিখতে যে সময় লাগে তা বিভিন্ন কারণ প্রভাবিত করতে পারে, যেমন ব্যক্তির পটভূমি এবং তারা কতটা গভীরভাবে যেতে চায়।

সাইবার নিরাপত্তা কেন কঠিন?

সাইবার নিরাপত্তা ঝুঁকি পরিচালনা করা একটি কঠিন কাজ, কারণ এর জন্য প্রতিষ্ঠানের দৃঢ় অংশগ্রহণ প্রয়োজন। ফলস্বরূপ, এটি শুধুমাত্র তাদের জন্য প্রযোজ্য নয় যারা ঝুঁকি মূল্যায়ন, নিয়ন্ত্রণ, যাচাইকরণ এবং পুনরুদ্ধারের দায়িত্বপ্রাপ্ত, কিন্তু প্রতিষ্ঠানের মধ্যে থাকা প্রত্যেকের জন্যও প্রযোজ্য৷

একজন শিক্ষানবিস কি সাইবার নিরাপত্তা শিখতে পারেন?

এটি একটি শৃঙ্খলা যা অন্য যে কোনও হিসাবে একইভাবে স্ব-শিক্ষিত হতে পারে। ইন্টারনেট এবং অনেক অনলাইন সংস্থান এখন ঐতিহ্যগত উপায়ে শিক্ষা না নিয়েই প্রায় সব কিছু শেখা সম্ভব করে তোলে। একটি উদাহরণ হল একটি কলেজ বা বিশ্ববিদ্যালয়৷


  1. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে পারি?

  2. এনএসএ-তে কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কাজ পেতে হয়?

  3. কিভাবে একটি এন্ট্রি লেভেল নেটওয়ার্ক নিরাপত্তা কাজ পেতে?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা তালিকা পেতে?