কম্পিউটার

উইন্ডোজ 7 এ নেটওয়ার্ক নিরাপত্তা বন্ধ থাকলে কি হবে?

Windows 7 কি একটি নিরাপত্তা ঝুঁকি?

আপনার কম্পিউটারকে সুরক্ষিত রাখতে Windows 7-এ কিছু অন্তর্নির্মিত নিরাপত্তা বৈশিষ্ট্য রয়েছে, তবে ম্যালওয়্যার আক্রমণ এবং অন্যান্য সমস্যা থেকে রক্ষা করার জন্য আপনার একটি অ্যান্টিভাইরাস টুলও ব্যবহার করা উচিত। এটি বিশেষভাবে সত্য কারণ WannaCry র‍্যানসমওয়্যার আক্রমণ দ্বারা প্রভাবিত বেশিরভাগ লোকেরা Windows 7 ব্যবহার করেছে। হ্যাকারদের দ্বারা লক্ষ্যবস্তু হওয়া প্রায় নিশ্চিত।

2020 সালের পর Windows 7 ব্যবহার করা কি নিরাপদ?

আপনি যতক্ষণ না 14 জানুয়ারী, 2020 এর মধ্যে আপনার কম্পিউটার বন্ধ করবেন, আপনি উইন্ডোজ 7 ব্যবহার করতে পারবেন। যদিও আপনার 14 জানুয়ারী, 2020 এর আগে উইন্ডোজ 10 এ আপগ্রেড করা উচিত, কারণ সেই তারিখের পরে মাইক্রোসফ্ট প্রযুক্তিগত সহায়তা, সফ্টওয়্যার আপডেট, নিরাপত্তা আপডেট বিতরণ বন্ধ করে দেবে, এবং অন্য কোন সংশোধন।

আমি কি এখনও 2021 সালে Windows 7 ব্যবহার করতে পারি?

আপনার Windows 7 এর সংস্করণ আর সমর্থিত নয়, তাই যত তাড়াতাড়ি সম্ভব আপগ্রেড করার কথা বিবেচনা করা উচিত। এপ্রিল 1 থেকে, উইন্ডোজ 7 আর সমর্থিত নয়; এটি ভবিষ্যতে আর সমর্থিত হবে না। ফলস্বরূপ, আপনি যদি আপনার কম্পিউটারকে বাগ, সমস্যা এবং হ্যাকারদের জন্য উন্মুক্ত রাখতে না চান, তাহলে যত তাড়াতাড়ি সম্ভব আপগ্রেড করা ভাল।

আমি কিভাবে Windows 7 এ নিরাপত্তা বন্ধ করব?

আপনি কন্ট্রোল প্যানেলে গিয়ে "উইন্ডোজ ডিফেন্ডার" এ ক্লিক করে উইন্ডোজ ডিফেন্ডার খুলতে পারেন। বিকল্পগুলি অ্যাক্সেস করতে, "সরঞ্জাম" ক্লিক করুন। পৃষ্ঠার বাম দিকে নেভিগেট করুন এবং "প্রশাসক" নির্বাচন করুন। নিশ্চিত করুন যে "এই প্রোগ্রামটি ব্যবহার করুন" চেক বক্সটি আনচেক করা আছে৷ ফলস্বরূপ উইন্ডোজ ডিফেন্ডার তথ্য উইন্ডোর মধ্যে, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে "সংরক্ষণ করুন" এবং তারপরে "বন্ধ" এ ক্লিক করুন৷

Windows 7 ব্যবহার করা কি নিরাপদ?

সমর্থন সময় শেষ হওয়ার পরেও Windows 7 সমর্থিত, তবে আমরা পরিবর্তে Windows 10-এ আপগ্রেড করার পরামর্শ দিই। আপনি যদি তা করতে অক্ষম (বা অনিচ্ছুক) হন তবে পরবর্তী আপডেট ছাড়াই Windows 7 ব্যবহার করা যেতে পারে। তা সত্ত্বেও, "নিরাপদভাবে" এখনও সমর্থিত অপারেটিং সিস্টেমের তুলনায় কম নিরাপদ৷

কি হবে যদি আর Windows 7 সমর্থন না করে?

উইন্ডোজ 7 সমর্থন শেষ হওয়া সত্ত্বেও, আপনি অপারেটিং সিস্টেম ব্যবহার চালিয়ে যেতে পারেন, তবে আপনার পিসি নিরাপত্তা ঝুঁকির জন্য আরও ঝুঁকিপূর্ণ হবে। যতক্ষণ আপনার পিসি চলছে, আপনি এখনও নিরাপত্তা আপডেট সহ Microsoft আপডেট পাবেন।

Windows Security Windows 7 কি?

উইন্ডোজ এক্সপি সার্ভিস প্যাক 2, উইন্ডোজ ভিস্তা এবং উইন্ডোজ 7 অপারেটিং সিস্টেমের অংশ হিসাবে, মাইক্রোসফ্ট একটি সুরক্ষা সরঞ্জাম হিসাবে উইন্ডোজ সিকিউরিটি সেন্টার অন্তর্ভুক্ত করে। এই টুলের সাহায্যে কম্পিউটার নিরাপত্তা সেটিংস এবং পরিষেবাগুলি পর্যবেক্ষণ করা সম্ভব৷

আমি কিভাবে 2020 সালের পর Windows 7 ব্যবহার চালিয়ে যেতে পারি?

আপনি যদি এখনও উইন্ডোজ 7 ব্যবহার করেন তবে একটি নিরাপদ ব্রাউজার ব্যবহার করার কথা বিবেচনা করুন। ইন্টারনেট এক্সপ্লোরার অবশ্যই সুপারিশ করা হয় না। মাইক্রোসফ্ট এমনকি ইন্টারনেট এক্সপ্লোরারের পরিবর্তে আরও আধুনিক, সুরক্ষিত ব্রাউজারে স্যুইচ করার পরামর্শ দিয়েছে। 15 জুলাই, 2021 থেকে, Chrome নিরাপত্তা আপডেট সহ Windows 7-এ চলতে থাকবে।


  1. আমার "উইন্ডোজ নেটওয়ার্ক নিরাপত্তা" পাসওয়ার্ড কি?

  2. একটি এইচপি নেটওয়ার্ক নিরাপত্তা কী কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কী উইন্ডোজ 10 কি?

  4. মাইক্রোসফ্ট উইন্ডোজ নেটওয়ার্ক নিরাপত্তা কী কি?