কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনার কোন প্রধান প্রয়োজন?

সাইবার নিরাপত্তার জন্য সেরা প্রধান কোনটি?

কম্পিউটার বিজ্ঞান অধ্যয়ন. কম্পিউটার প্রোগ্রামিং অধ্যয়ন. একটি ডাটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম। ইঞ্জিনিয়ার যারা কম্পিউটার হার্ডওয়্যার নিয়ে কাজ করে। নেটওয়ার্ক সম্পর্কিত প্রশাসনিক কাজ। এটি ক্লাউড কম্পিউটিং। তথ্য প্রযুক্তি ব্যবস্থাপনা। তথ্যের নিরাপত্তা এবং নিশ্চয়তা।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কী প্রয়োজন?

ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (NSA) অনুসারে, অনেক সাইবার সিকিউরিটি পজিশনে, এন্ট্রি-লেভেল অভিজ্ঞতার মধ্যে একটি স্নাতক ডিগ্রী এবং তিন বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা অন্তর্ভুক্ত থাকে। স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের জন্য এক বছরের অভিজ্ঞতা প্রয়োজন। ডক্টরেট সহ একজন অনভিজ্ঞ ডাক্তার।

আমি যদি হ্যাকার হতে চাই তাহলে আমার কোন প্রধান বিষয়গুলি নেওয়া উচিত?

একজন হ্যাকার যিনি নৈতিক হ্যাকিং অনুশীলন করেন তার একটি স্নাতক ডিগ্রি বা প্রযুক্তিতে একটি উন্নত ডিপ্লোমা থাকতে পারে বলে আশা করা হয়। নেটওয়ার্ক নিরাপত্তায় দক্ষতা থাকা এবং বিভিন্ন অপারেটিং সিস্টেমের ব্যাপক বোধগম্যতা অপরিহার্য।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রয়োজন কি?

বাড়ি এবং ব্যবসার জন্য তাদের নেটওয়ার্ক রক্ষা করা সমানভাবে গুরুত্বপূর্ণ। উচ্চ-গতির ইন্টারনেট সংযোগ সহ বাড়িতে কয়েক মিলিয়ন ওয়্যারলেস রাউটার রয়েছে। সঠিকভাবে সুরক্ষিত না হলে তারা শোষিত হতে পারে। ডেটা হারানো, চোর এবং নাশকতা প্রতিরোধ করার জন্য একটি শক্ত নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা ইনস্টল করা গুরুত্বপূর্ণ৷

নেটওয়ার্ক এবং কম্পিউটার নিরাপত্তার জন্য ৫টি প্রয়োজনীয় প্রয়োজনীয়তা কী?

ব্যবহারকারী, হোস্ট, অ্যাপ্লিকেশন, পরিষেবা এবং সংস্থানগুলিকে অবশ্যই সঠিকভাবে চিহ্নিত করতে এবং ইতিবাচকভাবে চিহ্নিত করতে সক্ষম হতে হবে। একটি বিল্ডিং এর পরিধি নিরাপত্তা... আপনার তথ্য সুরক্ষা. তথ্য রক্ষা করার জন্য মনিটরিং. একটি নীতি ব্যবস্থাপনা সিস্টেম।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনাকে কী শিখতে হবে?

আপনার তথ্য সুরক্ষিত রাখা অপরিহার্য. একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। কম্পিউটার নেটওয়ার্কের নিরাপত্তা। একটি অ্যাপ্লিকেশন নিরাপত্তা. তথ্য এবং শেষ পয়েন্ট নিরাপত্তা. পরিচয় এবং অ্যাক্সেসের জন্য একটি ব্যবস্থাপনা সিস্টেম। মেঘের নিরাপত্তা। এই পর্যায়গুলিকে বলা হয় সাইবার সংযুক্তি৷

সাইবার নিরাপত্তার ক্ষেত্রে কোন ডিগ্রি সাহায্য করে?

কম্পিউটার সায়েন্সে ব্যাচেলর অফ সায়েন্স ডিগ্রি। সাইবার সিকিউরিটিতে BS এবং কম্পিউটার সায়েন্সে BS হল সাইবার সিকিউরিটি পেশাদারদের মধ্যে সবচেয়ে সাধারণ দুটি স্নাতক ডিগ্রী। সাইবার সিকিউরিটিতে স্নাতক ডিগ্রী সাইবার সিকিউরিটি ক্যারিয়ারে একটি চমৎকার সোপান প্রদান করে।

হ্যাকারদের জন্য কোন বিষয় সেরা?

1) গ্রাউন্ড আপ থেকে এথিক্যাল হ্যাকিং শিখুন rn স্ক্র্যাচ থেকে এথিক্যাল হ্যাকিং (Udemy) The emy) 3. ম্যানেজমেন্ট সাইবার সিকিউরিটি:ম্যানেজমেন্ট এক্সিকিউটিভ এডুকেশন) 4. ইউনিভার্সিটি অফ কলোরাডো (Coursera) (LinkedIn) দ্বারা হ্যাকিং এবং প্যাচিং সার্টিফিকেশন 5) নৈতিক শিখুন অনলাইন হ্যাকিং 5) অনলাইনে এথিক্যাল হ্যাকিং শিখুন–(লিঙ্কডইন)


  1. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমাকে কী শিখতে হবে?

  2. নেটওয়ার্ক সিকিউরিটিতে কাজ করার জন্য আপনাকে কি জানতে হবে?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা অধ্যয়ন করতে আপনার কি শিখতে হবে?

  4. নেটওয়ার্ক নিরাপত্তায় কাজ করার জন্য আপনাকে কী জানতে হবে?