কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমাকে কী শিখতে হবে?

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানব?

ফায়ারওয়াল আছে। ইমেল নিরাপত্তা একটি নির্দেশিকা. একটি অ্যান্টিভাইরাস/অ্যান্টিমালওয়্যার প্রোগ্রাম। এটি নেটওয়ার্ক সেগমেন্টেশন নামে পরিচিত। অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম। অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা। একটি তথ্য ক্ষতি প্রতিরোধ প্রোগ্রাম. একটি নিরাপত্তা ব্যবস্থা যা অনুপ্রবেশ সনাক্ত করে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কী কোর্স করা উচিত?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। এর সংক্ষিপ্ত রূপ হল CISSP, বা সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম) তথ্য নিরাপত্তা পরিচালনার জন্য প্রত্যয়িত। সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউড সিকিউরিটির একজন প্রত্যয়িত পেশাদার... একজন ইনফরমেশন সিস্টেম অডিটর যিনি CISA হিসেবে প্রত্যয়িত। এই কোর্সটি আপনাকে COBIT 5 সার্টিফিকেশন পরীক্ষার জন্য প্রস্তুত করবে।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

নেটওয়ার্ক নিরাপত্তা কি শেখা সহজ?

বাস্তবে, সত্য এবং এই অতিরঞ্জনের মধ্যে একটি বড় পার্থক্য রয়েছে। অন্য যেকোনো ধরনের চাকরির ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য- আপনার যদি প্রাথমিক স্তরের বুদ্ধিমত্তা থাকে এবং আপনি প্রচুর পরিশ্রম করেন, তাহলে আপনি একজন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হয়ে উঠতে পারেন। আমরা সাইবার নিরাপত্তা পরীক্ষা করব।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের সার্টিফিকেশন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনার কোন প্রধান প্রয়োজন?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা অধ্যয়ন করতে আপনার কি শিখতে হবে?

  4. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?