কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনার প্রয়োজনীয় শিক্ষার পরিমাণ কত?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের শিক্ষার প্রয়োজন?

কমপক্ষে একটি স্নাতক ডিগ্রী, বিশেষত একটি আইটি-সম্পর্কিত ক্ষেত্রে, যেমন কম্পিউটার বিজ্ঞান বা প্রোগ্রামিং, সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তা অবস্থানের জন্য প্রয়োজন৷

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

আপনার কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বা সিস্টেম ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি থাকতে হবে। ঘটনা সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত সহ সাইবার-সম্পর্কিত দায়িত্ব পালন করার দুই বছরের অভিজ্ঞতা রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কী প্রয়োজন?

ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (NSA) অনুসারে, অনেক সাইবার সিকিউরিটি পজিশনে, এন্ট্রি-লেভেল অভিজ্ঞতার মধ্যে একটি স্নাতক ডিগ্রী এবং তিন বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা অন্তর্ভুক্ত থাকে। স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের জন্য এক বছরের অভিজ্ঞতা প্রয়োজন। ডক্টরেট সহ একজন অনভিজ্ঞ ডাক্তার।

নেটওয়ার্ক নিরাপত্তা ডিগ্রি কি?

সফ্টওয়্যার ইনস্টল করে এবং সিস্টেম আপগ্রেড করার মাধ্যমে, তারা একটি কম্পিউটার নেটওয়ার্ক নিরাপদ থাকার সম্ভাবনা বাড়িয়ে তোলে। ফার্ম নেটওয়ার্ক ডেটা ট্রান্সমিশন বিশ্লেষণ করে, সেইসাথে, নেটওয়ার্কের গোপনীয়তা সিস্টেমের কোন ক্ষেত্রগুলি দুর্বল তা নির্ধারণ করতে৷

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি, তাই এখন এই ক্ষেত্রে প্রবেশের উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

নেটওয়ার্ক সিকিউরিটি পেশাদার হওয়ার জন্য আপনার সাধারণত একটি স্নাতক ডিগ্রির প্রয়োজন হবে, বিশেষত কম্পিউটার-সম্পর্কিত, যেমন একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রি বা প্রোগ্রামিং ডিগ্রি।... দ্বিতীয় ধাপটি হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনার কোন প্রধান প্রয়োজন?

  2. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী কি?

  3. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. Linksys05480 এর নেটওয়ার্ক নিরাপত্তা কি?