কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা নীতি সঠিকভাবে বিকশিত না হলে ঝুঁকি এবং হুমকি কি?

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান ঝুঁকিগুলি কী কী?

এটি একটি অনলাইন সাইট থেকে সংবেদনশীল তথ্য চুরি করে, যেমন একটি ক্রেডিট কার্ড নম্বর বা পাসওয়ার্ড। কম্পিউটার ভাইরাসের হুমকি... আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... সফ্টওয়্যারটি একটি সুরক্ষা প্রোগ্রাম হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার নিজের সার্ভার ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

তথ্য নিরাপত্তা নীতি না থাকার ঝুঁকি কী?

একটি সংস্থার যেকোন বৌদ্ধিক সম্পত্তি, সেইসাথে তার তথ্য সম্পদ, সামান্য তথ্য নিরাপত্তার সাথে আপস বা চুরি হতে পারে। এর ফলে কোম্পানির লাভের পাশাপাশি ভোক্তা এবং শেয়ারহোল্ডারদের আস্থা ও সুনাম ক্ষতিগ্রস্ত হতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি এবং তাদের কারণ কী?

"কম্পিউটার ভাইরাস" শব্দটি হয়তো আমাদের সবারই পরিচিত; তাদের সম্পর্কে আমাদের সবার মতামত আছে। নিরাপত্তা সফ্টওয়্যার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার হিসাবে জাহির. প্রতারকরা কম্পিউটার ভাইরাসের ভয়কে কাজে লাগিয়ে ইন্টারনেট জালিয়াতি করার একটি নতুন উপায় আবিষ্কার করেছে। ট্রোজানদের ঘোড়া... সেখানে প্রচুর ম্যালওয়্যার এবং স্পাইওয়্যার রয়েছে... এই কীট দিয়ে একটি কম্পিউটারকে সংক্রমিত করুন... একটি DDOS আক্রমণ এবং DoS আক্রমণ শুরু হয়েছে৷ এটা প্রতারণা একটি কাজ. আপনি রুট করছেন।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

প্রতারণামূলক ইমেইল। ফিশিং অ্যাটাকগুলি ব্যাপক... ম্যালওয়্যার আক্রমণের মতো হুমকি.... বিভিন্ন ধরনের র‍্যানসমওয়্যার রয়েছে৷ দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. প্রথমত, অভ্যন্তরীণ হুমকি রয়েছে... সংক্ষিপ্ত অনুচ্ছেদ।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আজকের সবচেয়ে উল্লেখযোগ্য হুমকি কি?

বিটকয়েনের মতো ক্রিপ্টোকারেন্সিগুলি নেটওয়ার্ক জুড়ে ছড়িয়ে পড়ার জন্য র্যানসমওয়্যারের মতো নেটওয়ার্ক নিরাপত্তা হুমকিকে সক্ষম করে। একটি বটনেট লিঙ্কযুক্ত কম্পিউটারের একটি সিরিজ। DDoS (পরিষেবার বিতরণ অস্বীকার) আক্রমণ... এই ক্ষেত্রে, এটি ক্রিপ্টোজ্যাকিং। এটা প্রতারণা একটি কাজ. নেটওয়ার্ক নিরাপত্তা কর্মীদের পক্ষ থেকে প্রস্তুতির অভাব।

2টি সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কী?

যদিও নেটওয়ার্কগুলি অনেক সুবিধা প্রদান করে, তবে নিরাপত্তা লঙ্ঘনের একটি বৃহত্তর ঝুঁকি রয়েছে যেমন ডেটা ক্ষতি হতে পারে। তথ্য নিরাপত্তা আপস. হ্যাকার বা ভাইরাসের মতো ক্ষতিকারক সত্তার আক্রমণ।

কিছু ​​নেটওয়ার্ক ঝুঁকি কি?

কম্পিউটার ভাইরাসের হুমকি... সফ্টওয়্যারে দুর্বলতা রয়েছে যা নেটওয়ার্ক নিরাপত্তার জন্য হুমকি সৃষ্টি করে। এটা সম্ভব যে হ্যাকাররা জড়িত থাকতে পারে... নিরাপত্তা লঙ্ঘন হতে পারে একজন কর্মচারী না বুঝেই। আপনি কতটা জানেন তা কোন ব্যাপার না, আপনি সব জানেন না।

কোন প্রতিষ্ঠানের তথ্য নীতি না থাকলে তার পরিণতি কী?

অসঙ্গতি, পুনরাবৃত্তিমূলক কাজ, জবাবদিহিতার অভাব, ইত্যাদি সহ তথ্য নীতি না থাকার সাথে সম্পর্কিত বেশ কয়েকটি বিপদ নিয়ে আমরা আলোচনা করি।

তথ্য নিরাপত্তা নীতির উদ্দেশ্য কী?

ইনফরমেশন সিকিউরিটি পলিসি (ISP) নেটওয়ার্ক এবং অ্যাপ্লিকেশন সহ সংস্থার তথ্য প্রযুক্তির ক্ষেত্রে কর্মীদের দ্বারা ব্যবহৃত নিয়ম এবং পদ্ধতিগুলিকে সেট করে। এটি গোপনীয়তা, অখণ্ডতা এবং ডেটার প্রাপ্যতা রক্ষা করে৷

তথ্য সুরক্ষা নীতি এবং পদ্ধতি সম্পর্কে ভাল বোঝার জন্য IT গুরুত্বপূর্ণ কেন?

একটি নীতি বা পদ্ধতি প্রত্যাশাগুলিকে সংজ্ঞায়িত করে, কীভাবে সেই প্রত্যাশাগুলি পূরণ করতে হয় তা ব্যাখ্যা করে এবং তা করতে ব্যর্থ হওয়ার পরিণতিগুলি ব্যাখ্যা করে৷ কোনো বিস্ময়ের দ্বারা বিস্মিত না হয়ে সংস্থাটিকেও সুরক্ষিত করা হবে, যেহেতু এটি স্পষ্টভাবে রূপরেখা দেওয়া হবে৷

কেন আমাদের তথ্য নিরাপত্তা দরকার?

তথ্য লঙ্ঘন এবং আক্রমণ থেকে আইটি সিস্টেমগুলিকে নিরাপদ রাখা। নিরাপত্তা নিয়ন্ত্রণ বজায় রাখার মাধ্যমে, সংবেদনশীল তথ্য অননুমোদিত ব্যক্তিদের দ্বারা অ্যাক্সেস করা থেকে প্রতিরোধ করা যেতে পারে। উদাহরণস্বরূপ, পরিষেবাগুলি চালু রাখা এবং চলমান রাখা। পরিষেবা অস্বীকার করার মতো আক্রমণ। আইটি সিস্টেমে অননুমোদিত অ্যাক্সেস রোধ করার একটি পরিমাপ।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যার 5টি কারণ কী?

প্রথম সমস্যা হল যে নেটওয়ার্কে অজানা সম্পদ রয়েছে। দ্বিতীয় সমস্যা হল ব্যবহারকারীর অ্যাকাউন্টের সুবিধার অপব্যবহার। দুর্বলতা যা সাইবার নিরাপত্তায় প্যাচ করা হয়নি। সমস্যা #4 এর গভীরতায় প্রতিরক্ষার অভাব রয়েছে... পাঁচ নম্বর সমস্যাটি হল অপর্যাপ্ত আইটি নিরাপত্তা ব্যবস্থাপনা।

নিরাপত্তা হুমকির ধরন কি কি?

মূলত, ম্যালওয়্যার হল বিভিন্ন ধরণের ক্ষতিকারক সফ্টওয়্যার, যেমন স্পাইওয়্যার, র‍্যানসমওয়্যার, ভাইরাস, ওয়ার্ম ইত্যাদি... এটি একটি ইমোটিকন। সেবাকে অস্বীকার করার চেষ্টা.... আমি মাঝখানে আছি। এটা প্রতারণা একটি কাজ. আমার একটি এসকিউএল ইনজেকশন সমস্যা আছে। পাসওয়ার্ড আক্রমণের ব্যবহার।

প্রধান নিরাপত্তা হুমকি কি?

সফ্টওয়্যার আক্রমণ, মেধা সম্পত্তি চুরি, পরিচয় চুরি, সরঞ্জাম বা তথ্য চুরি, বা নাশকতা সব তথ্য নিরাপত্তা হুমকির উদাহরণ। ভাইরাস, ওয়ার্ম, ট্রোজান হর্স এবং অন্যান্য ধ্বংসাত্মক সফ্টওয়্যার আক্রমণ হিসাবে ব্যবহার করা যেতে পারে।

সাইবার নিরাপত্তার শীর্ষ 5টি প্রধান হুমকি কি?

আমি একজন সামাজিক প্রকৌশলী... সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি বিভিন্ন ধরনের কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার বর্তমান ঝুঁকি কি?

  3. তথ্য সুরক্ষার হুমকি এবং আক্রমণগুলি কী কী?

  4. তথ্য নিরাপত্তার ধরন কি কি?