কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে হুমকি কি?

নেটওয়ার্কের বিভিন্ন হুমকি কি?

চুরি বা গুপ্তচরবৃত্তির তথ্য চুরি করার পরিবর্তে কোম্পানির কার্যক্রম ব্যাহত করা সাধারণত কিছু হুমকির লক্ষ্য। DoS আক্রমণগুলি সাধারণত ওয়েবসাইটগুলিকে নামিয়ে আনতে ব্যবহৃত হয়। ওয়েব এবং ইমেল গেটওয়ে, রাউটার, সুইচ এবং আরও অনেক কিছু এই আক্রমণ দ্বারা অভিভূত হয়৷

নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি কোন তিনটি ব্যাখ্যা করে?

একটি নিরাপত্তা হুমকি তিনটি স্বাদে আসে:1) ফিশিং, 2) Ransomware, এবং 3) Ransomware৷ ম্যালওয়্যার আছে। তৃতীয় প্রকারের হ্যাকিং এর সাথে জড়িত নৃশংস শক্তি।

নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি কি?

বিপরীতে, একটি নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি ঠিক এটির মতো শোনাচ্ছে:আপনার ডেটা এবং নেটওয়ার্কের জন্য হুমকি৷ আপনার ডেটা অ্যাক্সেস পাওয়ার হুমকি আপনার নেটওয়ার্ক লঙ্ঘন করার কোনো প্রচেষ্টা দ্বারা প্রতিনিধিত্ব করা হয়. ম্যালওয়্যার এবং শংসাপত্র চুরি ছাড়াও, অন্যান্য ধরণের হুমকি রয়েছে৷

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

এছাড়াও, ফিশিং আক্রমণগুলি খবরে রয়েছে... ম্যালওয়্যার আক্রমণ একটি উদ্বেগের বিষয়৷ I) Ransomware. ২) ভাইরাস ছড়ানো। একটি দুর্বল পাসওয়ার্ড একটি সমস্যা। অভ্যন্তরীণ হুমকির বিষয়। একটি সংক্ষিপ্ত সারসংক্ষেপ।

সাধারণ নিরাপত্তা হুমকি কি?

আমরা যে প্রথম সাইবার হুমকির দিকে নজর দেব তা হল ম্যালওয়্যার, যেটি সবচেয়ে সাধারণ এবং সবচেয়ে বেশি ক্ষতিকারক সফ্টওয়্যার।... আমি পাসওয়ার্ড চুরির শিকার হয়েছিলাম। রিয়েল টাইমে ট্রাফিক বাধা. ফিশিং আক্রমণের হুমকি৷ একটি DDoS আক্রমণ একটি সমস্যা হতে পারে। সাইটটি একটি ক্রস-সাইট স্ক্রিপ্টিং আক্রমণ দ্বারা আক্রমণ করা হয়েছিল.... কিছু ক্ষেত্রে, শূন্য-দিনের শোষণগুলি একটি সিস্টেমের সাথে আপস করতে সক্ষম হতে পারে৷ এসকিউএল ইনজেকশন একটি সমস্যা।

নেটওয়ার্কের জন্য তিনটি প্রধান হুমকি কী কী?

ব্লকচেইন প্রযুক্তির আবির্ভাব র‍্যানসমওয়্যারের ক্ষেত্রে আরও বেশি প্রবল হচ্ছে, একটি নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি যা 1990 এর দশক থেকে খুব বেশি পরিবর্তিত হয়নি। একটি বটনেট হল কম্পিউটারের একটি নেটওয়ার্ক... DoS আক্রমণগুলি ডিনায়াল-অফ-সার্ভিস আক্রমণগুলি বিতরণ করা হয়... এই ক্ষেত্রে, ক্রিপ্টোজ্যাকিং হচ্ছে... আমি ফিশিংয়ের শিকার... প্রস্তুতির অভাব আইটি নিরাপত্তা কর্মীদের অংশ।

চার ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ, পরোক্ষ, আবৃত এবং শর্তসাপেক্ষ হুমকি সব ধরনের হুমকি। একটি সরাসরি হুমকি হিসাবে বিবেচিত হওয়ার জন্য, লক্ষ্যটি অবশ্যই স্পষ্টভাবে চিহ্নিত করতে হবে এবং হুমকিটি স্পষ্টভাবে এবং স্পষ্টভাবে প্রদান করতে হবে৷

হুমকি কি এবং এর প্রকারগুলি কি?

বিপদের মধ্যে রয়েছে আগুন, দূষণ এবং পানির ক্ষতি। জলবায়ু, ভূমিকম্প এবং আগ্নেয়গিরির ঘটনা প্রাকৃতিক ঘটনা। বৈদ্যুতিক শক্তি, শীতাতপ নিয়ন্ত্রণ, টেলিযোগাযোগ প্রয়োজনীয় পরিষেবাগুলি হারিয়ে গেছে। তথ্যের বিঘ্ন:ছিনতাই, মিডিয়া চুরি, বাতিল নথি পুনরুদ্ধার।

নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি কি?

তথ্য নিরাপত্তার জন্য হুমকি সফ্টওয়্যার ব্যবহার করে আক্রমণ থেকে শুরু করে বুদ্ধিবৃত্তিক সম্পত্তি চুরি, পরিচয় চুরি, সরঞ্জাম বা তথ্য চুরি, চাঁদাবাজি এবং নাশকতা পর্যন্ত হতে পারে৷

নেটওয়ার্ক নিরাপত্তা হুমকির ধরন কি কি?

ভাইরাস, ওয়ার্ম, স্পাইওয়্যার, র্যানসমওয়্যার ইত্যাদি ম্যালওয়ারের উদাহরণ। একটি ইমোটিকন সম্পর্কে কয়েকটি শব্দ... পরিষেবা অস্বীকার করার চেষ্টা করা হয়েছে৷ মধ্যম স্থলে.... আমি ফিশিং এর শিকার... এটি SQL সার্ভারে ডেটা ইনজেক্ট করে কাজ করে... আক্রমণের পদ্ধতি হিসাবে পাসওয়ার্ডের ব্যবহার।

তিনটি প্রধান নিরাপত্তা হুমকি কী কী?

ভাইরাস হল একটি দূষিত প্রোগ্রাম (ম্যালওয়্যার) যা একটি কম্পিউটার সিস্টেম, ডেটা বা নেটওয়ার্কের ক্ষতি করার জন্য ডিজাইন করা হয়েছে। কৃমি একই রকম, কিন্তু প্রায়ই তারা একই কাজ করে। একটি বটনেট হল কম্পিউটারের একটি নেটওয়ার্ক.... একটি আক্রমণ যেখানে আক্রমণকারীদের দ্বারা ডাউনলোডগুলি চালিত হয়৷ ফিশিং জড়িত এমন একটি আক্রমণ৷ DDoS (পরিষেবার বিতরণ অস্বীকার) আক্রমণ। র‍্যানসমওয়্যারের সমস্যা... আপনি এক্সপ্লয়েট কিট ব্যবহার করতে পারেন... আক্রমণ যা উন্নত ক্রমাগত হুমকি ব্যবহার করে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সাধারণ হুমকি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা সরঞ্জাম কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কিছু হুমকি কি?