কম্পিউটার

তিনটি বিষয় যা নেটওয়ার্ক নিরাপত্তা ক্লাসে গভীরভাবে কভার করা উচিত?

নেটওয়ার্ক নিরাপত্তার কিছু বিষয় কী?

তথ্য অ্যাক্সেসের অধিকারের ব্যবস্থাপনা। শেষ পয়েন্ট নিরাপত্তা. ফায়ারওয়াল আছে। অনুপ্রবেশ সনাক্তকরণ এবং প্রতিরোধের জন্য একটি সিস্টেম। নেটওয়ার্ক অ্যাক্সেস নিয়ন্ত্রণ. নিরাপত্তার জন্য একটি মনিটরিং সিস্টেম। ওয়্যারলেস নেটওয়ার্কের নিরাপত্তা।

গভীর নিরাপত্তা কৌশলে প্রতিরক্ষার 3টি মূল স্তরগুলি কী কী?

প্রতিরক্ষার তিনটি মৌলিক ক্ষেত্র হল শারীরিক, প্রযুক্তিগত এবং প্রশাসনিক।

3টি প্রধান তথ্য নিরাপত্তা উদ্বেগ কী কী?

নজিরবিহীন হামলা। একটি একক কম্পিউটারের প্রথম দিন থেকে আজ পর্যন্ত যখন আমাদের একাধিক ডেটা উত্স থাকে তখন সবকিছুই একাধিক ডেটা উত্সে থাকে৷ গুপ্তচরবৃত্তির জন্য সাইবারস্পেস ব্যবহার। এটি ডেটা চুরি৷

একটি নেটওয়ার্ক পরিকাঠামো রক্ষা করার জন্য পদ্ধতিগত পদ্ধতি হিসাবে ব্যবহার করার জন্য তিনটি 3 ধরনের নিরাপত্তা কী কী?

হার্ডওয়্যার, সফ্টওয়্যার এবং ক্লাউড পরিষেবাগুলি সবই নেটওয়ার্ক নিরাপত্তায় অবদান রাখে৷

স্তরযুক্ত নিরাপত্তার ৩টি উপাদান কী কী?

"গভীরতায় প্রতিরক্ষা" শব্দটি স্তরযুক্ত নিরাপত্তার পূর্ববর্তী উদাহরণকে বর্ণনা করে। নিরাপত্তার বিভিন্ন স্তর প্রতিরোধ, সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া প্রদান করে, যা সম্পদ সুরক্ষিত করার প্রয়োজনীয় উপাদান।

একটি গভীর সাইবার নিরাপত্তা নীতির প্রধান বিভাগগুলি কী কী?

সাইবার সিকিউরিটির গভীরে প্রতিরক্ষা দুটি বিভাগে পড়ে:নিরাপত্তা এবং নিয়ন্ত্রণ।

নিরাপত্তার গভীর দৃষ্টিভঙ্গিতে প্রতিরক্ষার বৈশিষ্ট্যগুলি কী কী?

সাইবার নিরাপত্তা একটি জটিল ক্ষেত্র, মূল্যবান তথ্য এবং ডেটা সুরক্ষিত রাখার জন্য একাধিক প্রতিরক্ষামূলক ব্যবস্থার প্রয়োজন। একে ডিফেন্স ইন ডেপথ (DiD) বলে। ইভেন্টে যে একটি প্রক্রিয়া ব্যর্থ হয়, কম্পিউটারকে সুরক্ষিত করতে অবিলম্বে দ্বিতীয় ধাপে আসে।

নেটওয়ার্ক নিরাপত্তার আলোচিত বিষয়গুলি কী কী?

সিস্টেমে অ্যাক্সেসের ব্যবস্থাপনা। ওয়্যারলেস নেটওয়ার্কের নিরাপত্তা। আপনার নেটওয়ার্ক রক্ষা করুন. শেষ পয়েন্টের জন্য একটি নিরাপত্তা সমাধান। মধুর চেয়েও মিষ্টি। ছিদ্র খোঁচা থাকার অভ্যাস. একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম যা ম্যালওয়্যার সনাক্ত করে। তথ্যের নিরাপত্তা।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রাথমিক ধারণাগুলি কী কী?

এটি একটি নেটওয়ার্ক জুড়ে বিস্তৃত ডিভাইস, প্রযুক্তি এবং প্রক্রিয়াগুলির সুরক্ষা অন্তর্ভুক্ত করে। একটি তথ্য নিরাপত্তা নীতি কম্পিউটার সিস্টেমের মধ্যে থাকা তথ্যের নিরাপত্তা, গোপনীয়তা এবং অ্যাক্সেসযোগ্যতা নিশ্চিত করার জন্য নিয়ম এবং কনফিগারেশনের একটি সেট নিয়ে গঠিত।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কি?

যদিও নেটওয়ার্কগুলি অনেক সুবিধা দেয়, নিরাপত্তা লঙ্ঘনের একটি বড় ঝুঁকি যেমন ডেটা ক্ষতি হতে পারে। তথ্য নিরাপত্তা আপস. হ্যাকার বা ভাইরাসের মতো ক্ষতিকারক সত্তার আক্রমণ।

গভীর নিরাপত্তা মডেলে প্রতিরক্ষার স্তরগুলি কী কী?

লেয়ার 1 এ, আমাদের ঘের প্রতিরক্ষা আছে। এই স্তরে, হোস্ট সুরক্ষিত। তৃতীয় স্তরটি হল অপারেটিং সিস্টেম এবং অ্যাপ্লিকেশনগুলির সুরক্ষা। সুরক্ষার চতুর্থ স্তর হল ডেটা বা তথ্য৷

গভীর নিরাপত্তা কৌশলে প্রতিরক্ষা কি?

ডিফেন্স ইন ডেপথ (DiD) নামে পরিচিত তথ্য সুরক্ষা কৌশলগুলি নেটওয়ার্ক এবং এর জিনিসগুলিকে অননুমোদিত অ্যাক্সেস, বিশেষাধিকারের অপব্যবহার বা ডেটা ক্ষতি থেকে রক্ষা করার জন্য একটি নেটওয়ার্ক জুড়ে সুরক্ষা প্রক্রিয়া এবং নিয়ন্ত্রণগুলিকে লেয়ারিং করে৷

ডিপ্থ স্ট্র্যাটেজিতে প্রতিরক্ষা যে তিনটি ক্ষেত্রে ফোকাস করে?

আজকের অত্যন্ত নেটওয়ার্কযুক্ত পরিবেশে তথ্যের নিশ্চয়তা মোকাবেলার জন্য একটি ব্যবহারিক কৌশল, গভীরতার মধ্যে প্রতিরক্ষা:জাতীয় নিরাপত্তা সংস্থার দ্বারা তথ্য নিশ্চয়তা অর্জনের জন্য একটি ব্যবহারিক কৌশল। তথ্য নিশ্চয়তা তিনটি প্রাথমিক কেন্দ্রের মধ্যে ভারসাম্য বজায় রাখার মাধ্যমে সম্পন্ন করা হয়। এই নীতিটি গভীরভাবে প্রতিরক্ষার একটি গুরুত্বপূর্ণ অংশ।

তথ্য নিরাপত্তার ৩টি উপাদান কী?

একটি CIA ট্রায়াড হল তথ্য সুরক্ষার একটি মডেল যা তিনটি প্রধান উপাদান নিয়ে গঠিত:গোপনীয়তা, অখণ্ডতা, তিনটি প্রধান উপাদান নিয়ে গঠিত একটি তথ্য সুরক্ষা মডেলের সাথে যুক্ত:গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা৷

তথ্য সুরক্ষার উদ্বেগগুলি কী কী?

... তৃতীয় পক্ষের বিক্রেতারা প্রায়শই ডেটা চুরির উৎস। শ্যাডো আইটি ডেটা হারানোর জন্য দায়ী... নিরাপত্তা নীতিগুলি যেগুলি বাণিজ্য গোপনীয়তা রক্ষা করতে ব্যর্থ হয় সেগুলি বাণিজ্য গোপনীয়তাকে আপস করে৷ অভ্যন্তরীণ থেকে হুমকি তথ্য চুরির দিকে নিয়ে যায়। একটি ফিশিং স্কিম ব্যবসায়িক ইমেল সমঝোতার দিকে নিয়ে যেতে পারে (BEC); এটি এড়াতে নিশ্চিত করুন... ব্লকচেইনের সাথে আপস করে, জালিয়াতি সক্ষম করা যেতে পারে।

শীর্ষ ৩টি ডেটা নিরাপত্তা এবং সুরক্ষা ঝুঁকি কী কী?

...র্যানসমওয়্যার আপনার ডেটা এনক্রিপ্ট করে (স্ক্র্যাম্বল করে), তারপর এটি আনলক করার জন্য প্রয়োজনীয় কোডটি ছেড়ে দেওয়ার জন্য মুক্তিপণ আদায় করে। তারা আপনার পরিচয়ে আপনার কম্পিউটার লক করে এটি করে। এটা প্রতারণা একটি কাজ. আমি একটি তথ্য ফাঁস অবহিত করা হয়েছে. একটি হ্যাকিং প্রচেষ্টা করা হয়েছে. হুমকি ভেতর থেকে আসছে।

আজকের শীর্ষ তিনটি আইটি নিরাপত্তা হুমকি কী?

একটি নেটওয়ার্কের পরিধি এবং এন্ডপয়েন্টের জন্য নিরাপত্তা ব্যবস্থা... মোবাইল ম্যালওয়ারের হুমকি বাড়ছে... G-to-Wi-Fi নিরাপত্তা দুর্বলতাগুলি নিম্নরূপ... IoT ডিভাইসগুলি ইন্টারনেটের সাথে সংযুক্ত, যা মানে তারা দূর থেকে অ্যাক্সেস করা যেতে পারে। এগুলি গভীর নকল। র‍্যানসমওয়্যার উচ্চ মাত্রার পরিশীলিততার সাথে আক্রমণ করে। অভ্যন্তরীণ হুমকির বিপদ... API-তে একটি দুর্বলতা এবং লঙ্ঘন।

একটি কম্পিউটার নেটওয়ার্কে নিরাপত্তা হুমকির 3টি বিভাগ কী কী?

এটা স্পাইওয়্যার. সাইবার হুমকি যা উন্নত এবং স্থায়ী। একটি আক্রমণ যা একটি নেটওয়ার্কের পরিষেবাগুলিকে ব্যাহত করে৷

আপনার কম্পিউটারকে হুমকির হাত থেকে রক্ষা করতে 3টি প্রধান নিরাপত্তা সরঞ্জাম কী কী ব্যবহার করা হয়?

আপনি আপনার নেটওয়ার্ক অ্যাক্সেসের উপর নিয়ন্ত্রণ চান, যাতে হুমকি অভিনেতারা আপনার সিস্টেমে অ্যাক্সেস পেতে এবং ক্ষতি করতে না পারে। যদি তারা অ্যাক্সেস লাভ করতে না পারে, তাহলে তাদের ক্ষতি করার সুযোগ অনেক কম থাকে। সফ্টওয়্যার যা ম্যালওয়্যার থেকে রক্ষা করে। ডেটাতে অসঙ্গতি সনাক্ত করা। অ্যাপ্লিকেশনের একটি নিরাপত্তা মূল্যায়ন... (DLP) ডেটা ক্ষতি এবং অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করে। ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... এন্ডপয়েন্টের নিরাপত্তা নিশ্চিত করা... ফায়ারওয়াল আছে।

আপনি কীভাবে নেটওয়ার্ক পরিকাঠামো রক্ষা করবেন?

তাদের দায়িত্ব সনাক্ত করতে নেটওয়ার্ক এবং ফাংশন মাধ্যমে চালনা. পার্শ্বীয় যোগাযোগ যা প্রয়োজন হয় না। নিশ্চিত করুন যে নেটওয়ার্ক ডিভাইসগুলি শক্ত হয়েছে৷ অবকাঠামোগত ডিভাইসগুলি অবশ্যই নিরাপদ ফ্যাশনে অ্যাক্সেসযোগ্য হতে হবে। একটি ব্যান্ড (OoB) এর বাইরে নেটওয়ার্ক পরিচালনা। নিশ্চিত করুন যে হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার কাজ করছে৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা প্রশিক্ষণে কোম্পানিগুলিকে কী কভার করা উচিত?

  2. কি নেটওয়ার্ক নিরাপত্তা স্নাতক জানা উচিত?

  3. নেটওয়ার্ক সিকিউরিটি কি 3টি ধারণা নিয়ে গঠিত কুইজলেট?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে কি বিবেচনা করা উচিত?