কম্পিউটার

আমার নেটওয়ার্ক নিরাপত্তা বন্ধ থাকলে এর অর্থ কী?

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ঠিক করব?

মূল্যায়ন এবং ম্যাপিং করা উচিত। যতবার সম্ভব আপনার নেটওয়ার্ক আপডেট করুন... নেটওয়ার্কটিকে শারীরিকভাবে সুরক্ষিত করার জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা উচিত। MAC ঠিকানা ফিল্টারিং একটি বিকল্প যা আপনার বিবেচনা করা উচিত... VLAN ব্যবহার করে, আপনি ডেটা ট্র্যাফিক আলাদা করতে পারেন... 802.1X দ্বারা প্রমাণীকরণ করা উচিত। VPN এর সাথে নির্দিষ্ট পিসি বা সার্ভারে ফাইলগুলি সুরক্ষিত করুন... সমস্ত নেটওয়ার্ক ট্র্যাফিক এনক্রিপ্ট করা উচিত।

কেন আমার নেটওয়ার্ক হঠাৎ করে দুর্বল নিরাপত্তা বলে?

আপনার আইফোন একটি অ-সুরক্ষিত Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত, Apple আপনাকে বলে৷ যাইহোক, এটি শুধুমাত্র ইঙ্গিত করে যে আপনার সংযোগটি সাম্প্রতিক মানের মতো শক্তিশালী নয় -- এটি নির্দেশ করে না যে একটি হ্যাকার আপনার রাউটারে রয়েছে এবং আপনার আইফোনের সাথে আপস করছে৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ককে সুরক্ষিত করব?

আপনি ঘরে বসে Wi-Fi নেটওয়ার্কের SSID পরিবর্তন করতে পারেন। আপনার একটি শক্তিশালী ওয়্যারলেস নেটওয়ার্ক পাসওয়ার্ড ব্যবহার করা উচিত। নেটওয়ার্কের এনক্রিপশন... নেটওয়ার্কের নাম সম্প্রচার বন্ধ করা উচিত। আপনার কাছে সর্বশেষ রাউটার সফ্টওয়্যার রয়েছে তা নিশ্চিত করুন। আপনার ফায়ারওয়াল আপ টু ডেট আছে তা নিশ্চিত করুন। আপনার নেটওয়ার্ক অ্যাক্সেস করতে ভিপিএন ব্যবহার করা একটি ভাল ধারণা৷

আমি কীভাবে আমার ওয়াইফাই নিরাপত্তা উন্নত করতে পারি?

অত্যাধুনিক পাসওয়ার্ড ব্যবহার করতে ভুলবেন না। আপনি এই পৃষ্ঠায় গিয়ে ডিফল্ট ওয়াইফাই অ্যাডমিনিস্ট্রেটর ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন। আপনার WiFi সর্বশেষ এনক্রিপশন প্রযুক্তির সাথে এনক্রিপ্ট করা হয়েছে তা নিশ্চিত করুন... ওয়াইফাই রাউটারের সেই অ্যাডমিন পৃষ্ঠাগুলিকে এনক্রিপ্ট করা দরকার... আপনার ওয়াইফাই রাউটার ফার্মওয়্যার নিয়মিত আপ টু ডেট আছে তা নিশ্চিত করুন৷ আপনি আপনার MAC ঠিকানা লক ডাউন বিবেচনা করতে চাইতে পারেন... স্বয়ংক্রিয় সংযোগ প্রতিরোধ করার জন্য ব্যবহারকারী প্রশিক্ষণ প্রয়োজন. SSL সর্বদা সক্রিয় করা উচিত।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক সুরক্ষিত করব?

ফায়ারওয়াল কর্মক্ষমতা নিরীক্ষণ এবং ইনস্টল করা উচিত. আপনার বছরে অন্তত তিনবার পাসওয়ার্ড আপডেট করা উচিত। উন্নত এন্ডপয়েন্ট সনাক্তকরণ একটি দুর্দান্ত পছন্দ। একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (VPN) তৈরি করতে হবে। প্রশিক্ষিত একজন কর্মচারী নিয়োগ করুন। ফিল্টারিং এবং মুছে ফেলার মাধ্যমে স্প্যাম ইমেলগুলি নির্মূল করুন৷ আপনি যদি কম্পিউটার ব্যবহার না করেন তবে এটি বন্ধ করুন। আপনার ফাইলগুলিকে এনক্রিপ্ট করে সুরক্ষিত করুন৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী ঠিক করব?

আপনার নেটওয়ার্কের জন্য ড্রাইভারের বর্তমান সংস্করণ বজায় রাখুন। আশা করি আপনার এখন একজন কর্মরত ড্রাইভার আছে। পাসওয়ার্ড আপনার দ্বারা তৈরি করা উচিত. একটি নিরাপত্তা ধরনের পরিবর্তন প্রয়োজন. আপনার নেটওয়ার্ক ডিভাইস নিষ্ক্রিয় করা প্রয়োজন. নেটওয়ার্কে সংযোগ করুন। আপনাকে নিশ্চিত করতে হবে যে উভয় পাসওয়ার্ডই একই। রাউটারের জন্য পাসওয়ার্ড তার ডিফল্ট সেট করা উচিত।

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপদ নয় তা ঠিক করব?

আপনি সঠিক তারিখ এবং সময় ব্যবহার করছেন তা নিশ্চিত করুন। অপেরা ব্যবহার করে দেখুন যদি আপনার কাছে এটি না থাকে। আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার নিষ্ক্রিয় করা প্রয়োজন. এটা সুপারিশ করা হয় যে আপনি cert8.db মুছে ফেলুন। Adguard নিষ্ক্রিয় করা উচিত. নিশ্চিত করুন যে আপনার শংসাপত্র বৈধ। মজিলা ফায়ারফক্স এখন 32-বিট সংস্করণে উপলব্ধ। রাউটার রিস্টার্ট হয়েছে তা নিশ্চিত করুন।

আমার পিসি কেন নেটওয়ার্ক নিরাপত্তা কী চাইছে?

একটি ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে সংযোগ করার সময় আপনার স্ক্রীনে যদি নেটওয়ার্ক নিরাপত্তা কী অমিল থাকে, তাহলে আপনার কী এবং পাসওয়ার্ডটি ভুল। পাসওয়ার্ড ভুল - আপনার পাসওয়ার্ড ভুলভাবে প্রবেশ করা সবচেয়ে সাধারণ কারণ। নিশ্চিত করুন যে আপনার পাসওয়ার্ড কেস সংবেদনশীল, এবং এটি দুবার লিখুন।

আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায়?

আপনার ডিভাইসের রুট ডিরেক্টরিতে অবস্থিত ফাইলগুলির একটি তালিকা দেখতে স্থানীয় এবং ডিভাইসে আলতো চাপুন৷ Wi-Fi নিরাপত্তা কীটি wpa_supplicant ফাইলে রুট ফোল্ডারে প্রবেশ করে, এবং তারপরে বিভিন্ন এবং wifi-এ নেভিগেট করে পাওয়া যাবে। conf ডিরেক্টরিতে ফাইল।

আমার নেটওয়ার্ক নিরাপদ কিনা তা আমি কীভাবে জানব?

পদ্ধতি যা ব্যবহার করা সহজ। একটি পদ্ধতি যা উন্নত প্রযুক্তি ব্যবহার করে। ওয়্যারলেস নেটওয়ার্কের নাম পরিবর্তন করা সম্ভব। ক্রিপ্টোগ্রাফি একটি ভাল ধারণা.. নিশ্চিত করুন যে আপনার পাসওয়ার্ড শক্তিশালী। যদি আপনার ডিভাইস স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi এর সাথে সংযুক্ত হয়, তবে নিশ্চিত করুন যে এটি তা করছে না। রাউটার আপডেট করা দরকার।

আপনার বাড়ির নেটওয়ার্ক সুরক্ষিত রাখার গুরুত্ব কী?

আপনি এই সমাধানটি বিবেচনা করতে চাইতে পারেন কারণ এর মানে হল যে এর ফলে কম লোক আপনার প্রধান Wi-Fi পাসওয়ার্ড দেখতে পাবে এবং কোনো অতিথির (অজ্ঞাতসারে) তাদের ফোন বা ট্যাবলেটে ম্যালওয়্যার থাকলে, এটি তাদের জন্য সমস্যা সৃষ্টি করবে না আপনার প্রাথমিক নেটওয়ার্ক।

আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক সুরক্ষিত করতে আপনি কী পদক্ষেপ নিতে পারেন?

আপনার অ্যাকাউন্টের জন্য একটি নতুন পাসওয়ার্ড সেট করুন। অ্যাক্সেসের সীমাবদ্ধতা প্রয়োজনীয়... আপনার নেটওয়ার্ক এনক্রিপ্ট করা দরকার। আপনার সার্ভিস সেট আইডেন্টিফায়ার (SSID) সুরক্ষিত করতে ভুলবেন না।... নিশ্চিত করুন যে আপনার একটি ফায়ারওয়াল ইনস্টল করা আছে। আপনার কম্পিউটার একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম চালাচ্ছে তা নিশ্চিত করুন। ফাইলগুলি ভাগ করার সময় আপনার সতর্কতা অবলম্বন করা উচিত... আপনার অ্যাক্সেস পয়েন্টগুলিতে প্যাচ করে সফ্টওয়্যারটিকে বজায় রাখুন৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা ত্রুটি মানে কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা মানে কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা পদ্ধতি মানে কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি করে?