কম্পিউটার

নেটওয়ার্ক সিকিউরিটি কি 3টি ধারণা নিয়ে গঠিত কুইজলেট?

নেটওয়ার্ক নিরাপত্তার ধারণাগুলি কী কী?

এটি একটি নেটওয়ার্ক জুড়ে বিস্তৃত ডিভাইস, প্রযুক্তি এবং প্রক্রিয়াগুলির সুরক্ষা অন্তর্ভুক্ত করে। একটি তথ্য নিরাপত্তা নীতি কম্পিউটার সিস্টেমের মধ্যে থাকা তথ্যের নিরাপত্তা, গোপনীয়তা এবং অ্যাক্সেসযোগ্যতা নিশ্চিত করার জন্য নিয়ম এবং কনফিগারেশনের একটি সেট নিয়ে গঠিত।

নেটওয়ার্ক নিরাপত্তা কুইজলেটের তিনটি প্রাথমিক লক্ষ্য কী কী?

তথ্য সুরক্ষায়, গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা, যাকে সাধারণত সিআইএ ট্রায়াড বলা হয়, হল প্রধান অগ্রাধিকার৷

নেটওয়ার্ক নিরাপত্তার তিনটি প্রাথমিক লক্ষ্য কী কী?

একটি সিআইএ ট্রায়াড হল সাইবার নিরাপত্তার জন্য উদ্দেশ্যগুলির একটি সেট। এটি 3টি লক্ষ্য নিয়ে গঠিত:গোপনীয়তা, সততা এবং উপলব্ধতা। গোপনীয়তা - সংবেদনশীল তথ্যের সুরক্ষা। এনক্রিপশন পরিষেবাগুলি ব্যবহার করে আপনি ট্রানজিট বা বিশ্রামে থাকাকালীন আপনার ডেটার সুরক্ষা এবং সুরক্ষা নিশ্চিত করতে পারেন৷

তথ্য নিরাপত্তা কুইজলেটের তিনটি স্তম্ভ কী কী?

সিআইএ ত্রিভুজ কাজ করার জন্য, আপনার তিনটি জিনিস প্রয়োজন:গোপনীয়তা, সততা এবং প্রাপ্যতা। এটিকে যুদ্ধ-চালনা বলা হয় কারণ এটি একটি সিস্টেমের নিরাপত্তায় প্রবেশ করার জন্য প্রযুক্তির পরিবর্তে মানব প্রকৃতিকে শোষণ করে। শিখেছি 10টি পদ অধ্যয়ন করেছি!

নেটওয়ার্ক নিরাপত্তা ব্যাখ্যা কি?

নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করে, একটি কোম্পানি তার নেটওয়ার্কের মধ্যে প্রবেশ করা বা ছড়িয়ে পড়া থেকে বিপুল সংখ্যক সম্ভাব্য ক্ষতিকারক হুমকি প্রতিরোধ করে তার অবকাঠামো এবং তার ব্যবহারকারীদের সুরক্ষা রক্ষা করতে পারে।

নিরাপত্তার ধারণা কী?

ইন্টারনেটে, তথ্য চুরি, প্রতারণা, এবং ভাইরাস দ্বারা ম্যানিপুলেশন থেকে রক্ষা করা আবশ্যক। প্রমাণীকরণ, অনুমোদন, এবং নন-রিপিডিয়েশন ধারণাগুলি সেই তথ্য যারা অ্যাক্সেস করে তাদের সাথে সম্পর্কিত। নির্দিষ্ট ধরনের তথ্যের ক্ষেত্রে গোপনীয়তার প্রয়োজনীয়তা খুবই গুরুত্বপূর্ণ হতে পারে।

নেটওয়ার্কিং ধারণাগুলি কী কী?

সুইচ, রাউটার এবং ওয়্যারলেস অ্যাক্সেস পয়েন্ট হল নেটওয়ার্কিং এর বিল্ডিং ব্লক। নেটওয়ার্কিং বেসিকের ক্ষেত্রে, সুইচ, রাউটার এবং ওয়্যারলেস অ্যাক্সেস পয়েন্টগুলি গুরুত্বপূর্ণ। আপনি নেটওয়ার্ক ডিভাইসগুলিকে একে অপরের সাথে এবং অন্যান্য নেটওয়ার্কের সাথে সংযোগ করতে পারেন, যেমন ইন্টারনেট, তাদের মাধ্যমে৷

নিরাপত্তা ট্রায়াড কুইজলেটের তিনটি লক্ষ্য নিচের কোনটি?

তথ্য নিরাপত্তা প্রাথমিকভাবে গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতার তিনটি লক্ষ্যের সাথে সম্পর্কিত (এটি সিআইএ ট্রায়াড এবং নিরাপত্তা ত্রিভুজ নামেও পরিচিত)।

কোন প্রতিষ্ঠানে নিরাপত্তার প্রাথমিক লক্ষ্য কী?

নিরাপত্তার ক্ষেত্রে, তিনটি প্রধান উদ্দেশ্য হল গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা, যা CIA ট্রায়াড নামেও পরিচিত৷

নেটওয়ার্ক নিরাপত্তা এবং অ্যাক্সেস নিয়ন্ত্রণের চূড়ান্ত লক্ষ্য কী?

নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে, যোগাযোগ, সততা এবং উপলব্ধতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। নেটওয়ার্ক নিরাপত্তার এই তিনটি স্তম্ভ বর্ণনা করতে সাধারণত CIA ত্রিভুজ ব্যবহার করা হয়। গোপনীয় ব্যবসার তথ্য রাখা একটি শীর্ষ অগ্রাধিকার. এটি নিশ্চিত করে যে মূল্যবান ডেটা অননুমোদিত অ্যাক্সেস থেকে সুরক্ষিত।

নেটওয়ার্ক নিরাপত্তার তিনটি প্রাথমিক লক্ষ্য কি তিনটি বেছে নেওয়া হয়?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য তিনটি প্রাথমিক লক্ষ্য রয়েছে - গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা। নিম্নলিখিত ছবিতে দেখানো হয়েছে, CIA ত্রিভুজ সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তার এই তিনটি স্তম্ভকে প্রতিনিধিত্ব করে৷

নিরাপত্তার ৩টি দিক কী?

তিনটি গুরুত্বপূর্ণ তথ্য নিরাপত্তা নীতি হিসাবে গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতার গুরুত্ব বুঝুন৷

তথ্য নিরাপত্তার ৩টি প্রধান স্তম্ভ কি?

একটি CIA ট্রায়াড হল তথ্য সুরক্ষার একটি মডেল যা তিনটি প্রধান উপাদান নিয়ে গঠিত:গোপনীয়তা, অখণ্ডতা, তিনটি প্রধান উপাদান নিয়ে গঠিত একটি তথ্য সুরক্ষা মডেলের জন্য:গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা৷

সাইবার সিকিউরিটি কুইজলেট কি?

ইন্টারনেটের সাইবার নিরাপত্তা। একটি প্রযুক্তি, প্রক্রিয়া বা পদ্ধতি যা কম্পিউটার নেটওয়ার্ক, সফ্টওয়্যার, এবং ডেটাকে গোপনীয়, সুরক্ষিত এবং উপলব্ধ রাখার জন্য আক্রমণ, ক্ষতি বা অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে৷

নিম্নলিখিত কোনটি সাইবার নিরাপত্তার পাঁচটি স্তম্ভের একটি?

মার্কিন যুক্তরাষ্ট্রে এটি তথ্য নিশ্চিতকরণ মডেলের পাঁচটি স্তম্ভ প্রকাশ করেছে, যা নিশ্চিত করে যে ব্যবহারকারীর ডেটা গোপনীয়তা, অখণ্ডতা, প্রাপ্যতা, সত্যতা, এবং অপ্রত্যাখ্যানের পরিপ্রেক্ষিতে সুরক্ষিত।

CIA ট্রায়াডের কোন দিকটির জন্য ডাটাবেসের পাসওয়ার্ড এনক্রিপ্ট করা প্রয়োজন?

একটি সিআইএ ট্রায়াড গোপনীয়তা, অখণ্ডতা এবং অ্যাক্সেসযোগ্যতা নিয়ে গঠিত। এনক্রিপশন ব্যবহার করে, আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার তথ্য সুরক্ষিত। আমাদের উত্তর বেছে নেওয়ার মাধ্যমে, আমরা অননুমোদিত ব্যবহারকারীদের ডেটা পরিবর্তন করা থেকে আটকাতে পারি।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি 3টি ধারণা নিয়ে গঠিত?