কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা প্রশিক্ষণে কোম্পানিগুলিকে কী কভার করা উচিত?

আপনার প্রশিক্ষণ প্রোগ্রামে আপনি কোন মূল বিষয়গুলি কভার করবেন?

একটি কর্পোরেট নীতি এবং পদ্ধতির ম্যানুয়াল একজন কর্মচারীকে শেখানো প্রথম জিনিসগুলির মধ্যে একটি হওয়া উচিত।... কর্মক্ষেত্রটি একটি প্রতিকূল বা হয়রানিমূলক পরিবেশ হতে পারে। ব্যবস্থাপনা এবং তত্ত্বাবধান প্রক্রিয়া. সংস্থার বাহ্যিক সম্পদ।

কোম্পানিদের সাইবার নিরাপত্তা প্রশিক্ষণের প্রয়োজন কেন?

কর্মচারীরা সাইবার নিরাপত্তা অনিশ্চয়তা সম্পর্কে কম উদ্বিগ্ন হবে যদি তারা সর্বশেষ হুমকি বুদ্ধিমত্তা এবং আক্রমণ পদ্ধতির শীর্ষে থাকে। উপরন্তু, নিরাপত্তা প্রশিক্ষণ মানসিক চাপ কমায় এবং ঝুঁকিপূর্ণ আচরণ দূর করে, নিশ্চিত করে যে কোম্পানিগুলি সর্বদা নিরাপত্তার সর্বোত্তম অনুশীলন অনুশীলন করে।

আপনি কিভাবে সাইবার নিরাপত্তায় কর্মচারীদের প্রশিক্ষণ দেন?

IT নিরাপত্তার জন্য স্পষ্ট নির্দেশিকা এবং প্রক্রিয়াগুলি সেট করুন এবং যোগাযোগ করুন... আপনাকে নিরাপত্তার বিষয়ে আপনার কর্মীদের জ্ঞান পরীক্ষা করতে হবে। পাসওয়ার্ড জটিল করুন এবং ঘন ঘন পরিবর্তন করতে হবে। ফিশিং স্ক্যাম কর্মীদের শেখানো উচিত. আপনার একটি ভাল ব্যাকআপ পরিকল্পনা আছে তা নিশ্চিত করুন৷

সাইবার নিরাপত্তা প্রশিক্ষণে কী অন্তর্ভুক্ত করা উচিত?

কোম্পানির তথ্যের দায়। একটি নথি ব্যবস্থাপনা এবং বিজ্ঞপ্তি পদ্ধতি অন্তর্ভুক্ত করা হয়েছে। আপনার পাসওয়ার্ড রক্ষা করা গুরুত্বপূর্ণ। অনুমোদিত নয় এমন সফটওয়্যার। আমি অনেক ইন্টারনেট ব্যবহার করি। আমি তোমাকে একটি ই - মেইল ​​প্রেরণ করেছি। এটি একটি সামাজিক প্রকৌশল এবং ফিশিং... আমাদের একটি সামাজিক মিডিয়া নীতি রয়েছে৷

সাইবার নিরাপত্তার জন্য আমি কীভাবে আমার কর্মচারীদের প্রশিক্ষণ দেব?

প্রথমে আপনার কর্মীদের দোষারোপ করা উচিত নয়... আপনার কর্মীদের প্রশিক্ষণ দেওয়া একটি সর্বোচ্চ অগ্রাধিকার হওয়া উচিত... সাইবার নিরাপত্তা সচেতনতার গুরুত্বকে অগ্রাধিকার দেওয়া উচিত... নিশ্চিত করুন যে সি-স্যুট বোর্ডে রয়েছে। পাসওয়ার্ড নিরাপত্তা এবং সর্বোত্তম অনুশীলনের জন্য একটি প্রশিক্ষণ প্রোগ্রাম। নিশ্চিত করুন যে কর্মচারীরা ফিশিং আক্রমণ এবং সামাজিক প্রকৌশল আক্রমণ চিনতে প্রশিক্ষিত৷

নিরাপত্তা প্রশিক্ষণ কি প্রয়োজনীয়?

কর্মচারী নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণ তাদের আরও উত্পাদনশীল হতে প্রয়োজনীয় সরঞ্জামগুলির সাথে সজ্জিত করে। নিরাপত্তা প্রোটোকলের মধ্য দিয়ে যেতে হবে এমন তথ্য পরিচালনার গুরুত্ব বোঝার জন্য তাদের নিযুক্ত করার মাধ্যমে, আপনি ব্যয়বহুল নিরাপত্তা ঘটনাগুলির পরিপ্রেক্ষিতে তাদের খরচ করার সম্ভাবনা হ্রাস করবেন যা হ্যাকারদের আপনার ডেটা এবং নেটওয়ার্কে অ্যাক্সেস দেয়।

সবচেয়ে গুরুত্বপূর্ণ নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণের বিষয়গুলি কী?

শীর্ষ 12টি সাইবার নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণ ক্লাসের বিষয়গুলির মধ্যে পাসওয়ার্ড এবং প্রমাণীকরণ অন্তর্ভুক্ত রয়েছে। শারীরিক স্তরে নিরাপত্তা। মোবাইল ডিভাইসের নিরাপত্তা। দূর থেকে কাজ করার সুবিধা।

কী একটি ভাল নিরাপত্তা সচেতনতা প্রোগ্রাম তৈরি করে?

প্রণোদনা প্রদান করা, a, একটি সফল নিরাপত্তা সচেতনতা প্রোগ্রামের একটি প্রয়োজনীয় উপাদান। উপযুক্ত আচরণ প্রদর্শনকারী ব্যবহারকারীদের পুরস্কৃত করা হবে। কিন্তু একটা বিষয় আছে যা আমরা জোর দিতে চাই, আর সেটা হল পুরস্কার।

সাইবার নিরাপত্তা প্রশিক্ষণে কী অন্তর্ভুক্ত করা উচিত?

কোম্পানির তথ্যের দায়। একটি নথি ব্যবস্থাপনা এবং বিজ্ঞপ্তি পদ্ধতি অন্তর্ভুক্ত করা হয়েছে। আপনার পাসওয়ার্ড রক্ষা করা গুরুত্বপূর্ণ। অনুমোদিত নয় এমন সফটওয়্যার। আমি অনেক ইন্টারনেট ব্যবহার করি। আমি তোমাকে একটি ই - মেইল ​​প্রেরণ করেছি। এটি একটি সামাজিক প্রকৌশল এবং ফিশিং... আমাদের একটি সামাজিক মিডিয়া নীতি রয়েছে৷

সদ্য নিয়োগ করা সমস্ত ব্যক্তিগতদের নিরাপত্তা শিক্ষা এবং প্রশিক্ষণে কোন বিষয়গুলি অন্তর্ভুক্ত করা উচিত?

'ফিশিং' হল একটি স্ক্যাম যা ব্যবহারকারীদের তাদের ব্যক্তিগত তথ্য দেওয়ার জন্য প্রতারণা করার চেষ্টা করে... অনলাইনে নিরাপদ থাকা আমাদের জন্য গুরুত্বপূর্ণ... আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেসের জন্য একটি পাসওয়ার্ড প্রয়োজন৷ কম্পিউটারে ম্যালওয়্যার আছে। আমি একটি মোবাইল ডিভাইস ব্যবহার করছি। ইন্টারনেট ওয়্যারলেস। সামাজিক জগতের প্রকৌশলী। এনক্রিপশন প্রক্রিয়া।

সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ কি বাধ্যতামূলক?

ক্যালিফোর্নিয়ায় কোনো বাধ্যতামূলক সাইবার প্রশিক্ষণ নেই। প্রতিটি রাজ্যের বিভিন্ন সংস্থা সাইবার প্রশিক্ষণের নির্দেশ দেয়, যেমন DMV এবং ফ্র্যাঞ্চাইজ ট্যাক্স বোর্ড। ডেনভার। কলোরাডো রাজ্যের কর্মচারীদের সাইবার প্রশিক্ষণ গ্রহণ করতে হবে।

কোন কোম্পানির সাইবার নিরাপত্তা প্রয়োজন?

সাইবার অপরাধীরা বিস্ময় ছাড়াই আর্থিক প্রতিষ্ঠানকে লক্ষ্য করে। আমি অবাক হইনি। সরকার, একটি দীর্ঘস্থায়ী প্রতিষ্ঠান যার গতি একটি দুর্বল ট্র্যাক রেকর্ড রয়েছে, বিশেষ করে সাইবার নিরাপত্তায় পিছিয়ে রয়েছে। স্বাস্থ্য বীমা থাকা গুরুত্বপূর্ণ... উৎপাদন খাত। খুচরা খাত।

সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ কি কাজ করে?

আপনি নিরাপত্তা সচেতনতা এবং প্রশিক্ষণে বিনিয়োগ করলে সাইবার আক্রমণের একটি উল্লেখযোগ্য ব্যবসায়িক প্রভাব পড়বে। নিরাপত্তা সচেতনতা এবং প্রশিক্ষণে সামান্য পরিমাণ বিনিয়োগ করলে প্রভাব 72% কমে যাবে। অধ্যয়নের পর গবেষণায় দেখা গেছে যে প্রশিক্ষণের একাধিক পদ্ধতির মিশ্রণের ফলে কর্মীরা সবচেয়ে নিরাপদ বোধ করে।

সাইবার নিরাপত্তা প্রশিক্ষণে কী অন্তর্ভুক্ত করা উচিত?

প্রতিটি স্তরে ডেটা সনাক্তকরণ এবং সুরক্ষা ছাড়াও, গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ সামগ্রীতে ব্যবসার ডেটা শ্রেণিবিন্যাস কৌশল সনাক্ত করা অন্তর্ভুক্ত। এটা সম্ভব যে নিয়ন্ত্রক প্রয়োজনীয়তাগুলি একজন কর্মচারীর দৈনন্দিন ক্রিয়াকলাপকে প্রভাবিত করে। কর্পোরেট নেটওয়ার্কের সংবেদনশীল ডেটা অনুমোদিত স্থানে সংরক্ষণ করা উচিত।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা প্রশিক্ষণে কি অন্তর্ভুক্ত করতে হবে?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে কি বিবেচনা করা উচিত?

  4. সামাজিক নেটওয়ার্ক নিরাপত্তা কোম্পানি শেয়ার করা উচিত কি?