কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে কি বিবেচনা করা উচিত?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন নিরাপত্তা ব্যবস্থা বিবেচনা করা উচিত?

নেটওয়ার্ক বিশ্লেষণ করুন এবং নিশ্চিত করুন যে নিরাপত্তা নিয়ন্ত্রণগুলি জায়গায় আছে... নিশ্চিত করুন যে নিরাপত্তা নীতিগুলি পর্যালোচনা করা হয়েছে এবং যোগাযোগ করা হয়েছে... নিশ্চিত করুন যে ডেটা ব্যাক আপ করা হয়েছে এবং একটি ডেটা পুনরুদ্ধার পরিকল্পনা করা হয়েছে৷ আপনার ডেটা এনক্রিপ্ট করা আছে তা নিশ্চিত করুন। নিশ্চিত করুন যে অ্যান্টিম্যালওয়্যার সফ্টওয়্যার আপ টু ডেট আছে... মাল্টিফ্যাক্টর প্রমাণীকরণ নিযুক্ত করা উচিত, সেইসাথে উপযুক্ত অ্যাক্সেস নিয়ন্ত্রণ।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যার মূল ক্ষেত্রগুলি কী কী?

নিরাপত্তা ডিভাইস যেমন ফায়ারওয়াল এবং অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা মোকাবেলা করতে ব্যবহৃত হয়। আপনি রাউটারের বা আপনার অপারেটিং সিস্টেমের নিরাপত্তা সেটিংস পরিবর্তন করতে পারেন। সংবেদনশীল ডেটা এনক্রিপশন সিস্টেমের সাথে এনক্রিপ্ট করা যেতে পারে। অফ-সাইট ব্যাকআপ ডেটা ব্যাকআপ করতে ব্যবহার করা যেতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার চারটি দিক কী কী?

গোপনীয়তা:গোপনীয়তা বজায় রাখা গুরুত্বপূর্ণ। দ্বিতীয় দিক হল অখণ্ডতা নিয়ন্ত্রণ। প্রমাণীকরণ দিক নম্বর তিন. ক্রিপ্টোগ্রাফি:এটি চতুর্থ দিক।

নেটওয়ার্ক পরিষেবা নিরাপত্তার পাঁচটি অপরিহার্য বৈশিষ্ট্য কী কী?

ব্যবহারকারী, হোস্ট, অ্যাপ্লিকেশন, পরিষেবা এবং সংস্থানগুলিকে অবশ্যই সঠিকভাবে চিহ্নিত করতে এবং ইতিবাচকভাবে চিহ্নিত করতে সক্ষম হতে হবে। একটি বিল্ডিং এর পরিধি নিরাপত্তা... আপনার তথ্য সুরক্ষা. তথ্য রক্ষা করার জন্য মনিটরিং. একটি পলিসি ম্যানেজমেন্ট সিস্টেম।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রয়োজন কি?

বাড়ি এবং ব্যবসার জন্য তাদের নেটওয়ার্ক রক্ষা করা সমানভাবে গুরুত্বপূর্ণ। উচ্চ-গতির ইন্টারনেট সংযোগ সহ বাড়িতে কয়েক মিলিয়ন ওয়্যারলেস রাউটার রয়েছে। সঠিকভাবে সুরক্ষিত না হলে তারা শোষিত হতে পারে। ডেটা হারানো, চোর এবং নাশকতা প্রতিরোধ করার জন্য একটি শক্ত নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা ইনস্টল করা গুরুত্বপূর্ণ৷

নেটওয়ার্কের নিরাপত্তার জন্য কোন পদ্ধতি ব্যবহার করা হয়?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

6টি মৌলিক নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা কী কী?

জানাতে ভুলবেন না। আপনার দল শিক্ষিত তা নিশ্চিত করুন। আপনাকে আপনার আক্রমণের উপায়গুলি জানতে হবে যাতে আপনি তাদের জন্য প্রস্তুত করতে পারেন। নিশ্চিত করুন যে আপনার কম্পিউটারটি একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রামের মাধ্যমে সম্পূর্ণ সুরক্ষিত আছে... আপনার সিস্টেমের নিরাপত্তা নিশ্চিত করুন শারীরিক... আপনার নিরাপত্তা আপ টু ডেট আছে তা নিশ্চিত করুন... লেখক কি বলতে চান।

ভাল নিরাপত্তা ব্যবস্থা কি?

3) শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করুন। এই প্রথম ধাপটি সত্যিই সহজ এবং যে কোন সময় করা যেতে পারে। আপনার একটি ফায়ারওয়াল সেটআপ করা উচিত.... অ্যান্টিভাইরাস সুরক্ষা কী করতে পারে সে সম্পর্কে চিন্তা করুন। আপডেট করার গুরুত্বকে অবমূল্যায়ন করা উচিত নয়। একটি সুরক্ষিত ল্যাপটপ আবশ্যক.... একটি নিরাপদ মোবাইল ডিভাইস আবশ্যক। ব্যাকআপ নির্ধারণ করা একটি ভাল ধারণা। আপনার পর্যবেক্ষণে অবিচল থাকুন৷

5টি মৌলিক ইন্টারনেট নিরাপত্তা সমস্যা কী কী?

শূন্য-দিনের দুর্বলতা হিসাবে পরিচিত, এগুলি সফ্টওয়্যারের জন্য হুমকি যা বিক্রেতারা জানেন না... ফিশিং জড়িত এমন ধরণের স্ক্যাম৷ র‍্যানসমওয়্যারের সমস্যা... কম্পিউটারে ম্যালওয়্যার আছে। একটি DDoS আক্রমণ।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা বিভিন্ন ধরনের কি কি?

Ransomware. প্রতি 14 সেকেন্ডে, ব্যবসাগুলি র্যানসমওয়্যার আক্রমণের শিকার হয়। একটি বটনেট হল কম্পিউটারের একটি নেটওয়ার্ক.... এটি একটি ভাইরাস বা কীট যা একটি কম্পিউটারকে আক্রমণ করে... প্রতারণামূলক আক্রমণ, বা ফিশিং আক্রমণ... একটি বিতরণ অস্বীকার করা পরিষেবা (DDoS) আক্রমণ... এই ক্ষেত্রে, ক্রিপ্টোজ্যাকিং হচ্ছে... উন্নত ক্রমাগত হুমকি বা APT (অ্যাডভান্সড পারসিস্টেন্ট থ্রেটস) আছে.... ট্রোজানের ঘোড়া।

নেটওয়ার্ক নিরাপত্তার মূল নীতিগুলি কী কী?

তথ্য গোপনীয়তার মাত্রার উপর নির্ভর করে গোপনীয়। প্রমাণীকরণ হল একটি ব্যবহারকারী, একটি সিস্টেম বা একটি সত্তা সনাক্ত করার প্রক্রিয়া। সততা নিশ্চিত করার একটি উপায় হল... অপ্রত্যাখ্যানের নীতি:... আপনার অ্যাক্সেস নিয়ন্ত্রণ আছে:... উপলব্ধ::

আজকে সবচেয়ে গুরুত্বপূর্ণ নেটওয়ার্ক নিরাপত্তা উদ্বেগ কি?

অনেক উপায় আছে যে ব্যবসাগুলি র্যানসমওয়্যার, ক্রিপ্টোজ্যাকিং, ফিশিং এবং অন্যান্য আক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ হতে পারে, কিন্তু নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় ঝুঁকি হল একজন দুর্বল প্রশিক্ষিত প্রযুক্তিবিদ৷

4 ধরনের নেটওয়ার্ক কি?

এটি লোকাল এরিয়া নেটওয়ার্ক নামে পরিচিত। প্যান (পার্সোনাল এরিয়া নেটওয়ার্ক) এটি মেট্রোপলিটন এরিয়া নেটওয়ার্ক (ম্যান)। একটি WAN (ওয়াইড এরিয়া নেটওয়ার্ক) এ একাধিক নোড সংযুক্ত থাকে।

নিরাপত্তার দিকগুলো কী কী?

এই বিষয়গুলি ছাড়াও, আরও অনেকগুলি রয়েছে যা কম্পিউটার সুরক্ষার সাথে জড়িত:ক্রিপ্টোগ্রাফি, ডিজিটাল স্বাক্ষর, ফায়ারওয়াল, পাসওয়ার্ড, শংসাপত্র ইত্যাদি। বেশ কয়েকটি প্রধান দিক, যেমন গোপনীয়তা এবং অখণ্ডতা, এই ধরনের ব্যবস্থার সাথে সুরক্ষিত করা যেতে পারে।

নেটওয়ার্কিংয়ের দিকগুলো কী কী?

একটি নেটওয়ার্ক চারটি মৌলিক উপাদান নিয়ে গঠিত, যথা হার্ডওয়্যার, সফ্টওয়্যার, প্রোটোকল এবং সংযোগের মাধ্যম। এটি সমস্ত নেটওয়ার্ক ডেটার একটি মৌলিক প্রয়োজনীয়তা, এবং এটি ছাড়া, একটি নেটওয়ার্ক কাজ করতে পারে না৷

নিরাপত্তার ৫টি উপাদান কী কী?

গোপনীয়তা, অখণ্ডতা, প্রাপ্যতা, সত্যতা এবং অপ্রত্যাখ্যানের গ্যারান্টি দেওয়ার জন্য, পাঁচটি মূল উপাদান উপস্থিত থাকা প্রয়োজন৷

নেটওয়ার্ক নিরাপত্তার মূল উপাদানগুলি কী কী?

একটি নেটওয়ার্কের নিরাপত্তা ফায়ারওয়াল, অনুপ্রবেশ প্রতিরোধ ব্যবস্থা (IPS), নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল (NAC), এবং নিরাপত্তা তথ্য এবং ইভেন্ট ম্যানেজমেন্ট (SIEM) দ্বারা সরবরাহ করা হয়। ডেটা লস প্রতিরোধ (DLP), পাশাপাশি অ্যান্টিভাইরাস এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার, সেইসাথে অ্যাপ্লিকেশন, ওয়েব এবং ইমেল নিরাপত্তাও গুরুত্বপূর্ণ৷

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যার 5টি কারণ কী?

প্রথম সমস্যা হল নেটওয়ার্কে অজানা সংস্থান আছে। দ্বিতীয় সমস্যা হল অ্যাকাউন্ট সুবিধার অপব্যবহার। নিরাপত্তা দুর্বলতাগুলি প্যাচ করা হয় না, যার ফলে সিস্টেমের অখণ্ডতার ঝুঁকি থাকে... গভীরতার অপর্যাপ্ত প্রতিরক্ষার ফলে পরিস্থিতির অবনতি ঘটছে... পর্যাপ্ত আইটি নিরাপত্তা ব্যবস্থাপনার অভাব হল পাঁচ নম্বর সমস্যা৷


  1. একটি নেটওয়ার্ক নিরাপত্তা আপনার কি জানা উচিত?

  2. নেটওয়ার্ক নিরাপত্তায় দক্ষ হতে আপনার কী শিখতে হবে?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?