কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তায় চাকরি পেতে কলেজে আমাকে কী নিতে হবে?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের শিক্ষার প্রয়োজন?

কমপক্ষে একটি স্নাতক ডিগ্রী, বিশেষত একটি আইটি-সম্পর্কিত ক্ষেত্রে, যেমন কম্পিউটার বিজ্ঞান বা প্রোগ্রামিং, সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তা অবস্থানের জন্য প্রয়োজন৷

আমি কীভাবে কলেজের বাইরে সাইবার নিরাপত্তায় চাকরি পাব?

কম্পিউটার সায়েন্স বা সাইবার সিকিউরিটিতে একটি ডিগ্রি আপনাকে সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ার গড়ার পথ শুরু করবে। নিয়োগের জন্য আপনাকে একটি নিরাপত্তা শংসাপত্রের প্রয়োজন হবে। অন্যান্য চাকরির মতোই, আপনাকে একটি সার্টিফিকেশন পেতে হবে। এটি করার জন্য আপনার একটি নিরাপত্তা ছাড়পত্র প্রয়োজন... আপনার ভুল থেকে শিখুন।

সাইবার নিরাপত্তায় চাকরি পেতে কী লাগে?

সাইবার নিরাপত্তায় বিশেষজ্ঞ ব্যক্তিকে কার্যকরভাবে ঝুঁকি পরিচালনা করতে সক্ষম হতে হবে। এটা গুরুত্বপূর্ণ যে আপনি প্রমাণীকরণ. এই নিবন্ধটি লিনাক্স সম্পর্কে... এটি সমস্ত তথ্য সিস্টেম সম্পর্কে... ডিজিটাল ফরেনসিকের ক্ষেত্র... এটি একটি প্রোগ্রামিং ভাষা৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

বেশিরভাগ প্রকৌশলী এবং কম্পিউটার বিজ্ঞানী যারা নেটওয়ার্কের নেতৃত্ব দেন তাদের স্নাতক ডিগ্রি প্রয়োজন। নেটওয়ার্ক নিরাপত্তায় একটি এন্ট্রি-লেভেল কাজের জন্য ন্যূনতম শিক্ষার স্তর হল একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সহযোগী ডিগ্রী। যাইহোক, বেতন স্কেল আংশিকভাবে শিক্ষার স্তরের উপর নির্ভর করে।

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তা সমাধানের স্থপতি। পেনিট্রেশন আইএল হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মকর্তা মো. প্রকৌশলী যিনি নিরাপত্তায় কাজ করেন। নিরাপত্তা ব্যবস্থার অডিটর ফরেনসিক বিশেষজ্ঞ) একটি সংকট পরিস্থিতির প্রতিক্রিয়া। দুর্বলতার মূল্যায়নকারী।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

আপনার কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বা সিস্টেম ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি থাকতে হবে। ঘটনা সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত সহ সাইবার-সম্পর্কিত দায়িত্ব পালন করার দুই বছরের অভিজ্ঞতা রয়েছে।

সাইবার নিরাপত্তার জন্য কলেজ কি প্রয়োজনীয়?

সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ার শুরু করার জন্য ডিগ্রী থাকা আবশ্যক নয়, তবে CompTIA সিকিউরিটি+ এবং সার্টিফাইড এথিক্যাল হ্যাকারের মতো প্রাসঙ্গিক সার্টিফিকেশন অবশ্যই সহায়ক হবে। যেহেতু আপনি এতে সময় এবং অর্থ বিনিয়োগ করেছেন, আপনি সাইবার নিরাপত্তার বিষয়ে কতটা গুরুতর তা দেখান। আপনি এটির কিছু প্রাথমিক জ্ঞানও প্রদর্শন করেন।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

সাইবার সিকিউরিটি কলেজ থেকে কতটা লাভ করে?

বার্ষিক বেতন মাসিক পেটপ উপার্জনকারী $132,000$11,00075তম পারসেন্টাইল$83,500$6,958গড় $72,964$6,08025তম পারসেন্টাইল$44,500$3,708

আপনি কীভাবে কলেজের পরে সাইবার নিরাপত্তায় যাবেন?

আপনি যদি সাধারণ আইটিতে প্রশিক্ষণ নিতে চান তবে আইটিতে চাকরি, ইন্টার্নশিপ বা শিক্ষানবিশ দিয়ে শুরু করার কথা বিবেচনা করতে পারেন.... আপনার আগ্রহের উপর ফোকাস করার জন্য সময় নিন... একটি ব্যবহারিক উপায়ে বিশ্বের অভিজ্ঞতা নিন...। আমার একটি কলেজ ডিগ্রী আছে... একটি প্রাসঙ্গিক ক্ষেত্রে ব্যাপক কাজের অভিজ্ঞতা... আমার একটি হার্ড-কোর আইটি ব্যাকগ্রাউন্ড আছে... আইটি সার্টিফিকেশন যা পেশাদার। আইটি ক্ষেত্রে সাফল্য।

আপনি কি আইটি ডিগ্রি নিয়ে সাইবার নিরাপত্তায় চাকরি পেতে পারেন?

সাইবার নিরাপত্তায় উচ্চ বেতনের চাকরি পাওয়ার সর্বোত্তম উপায় হল নিজেকে শিক্ষিত করা। একটি সম্পর্কিত ক্ষেত্রে একটি স্নাতক ডিগ্রী সাধারণত অধিকাংশ প্রবেশ-স্তরের সাইবারসিকিউরিটি অবস্থানের জন্য প্রয়োজন, কিন্তু যারা পেশার সর্বোচ্চ স্তরের উচ্চাকাঙ্খী এবং দীর্ঘ সময়ের জন্য এটি অনুসরণ করতে চান তাদের জন্য একটি স্নাতকোত্তর ডিগ্রী হতে পারে।

সাইবার সিকিউরিটি কি একটি ভালো চাকরিতে প্রবেশ করতে পারে?

সামগ্রিকভাবে সাইবার নিরাপত্তা শিল্পে ক্যারিয়ারের অনেক সুযোগ রয়েছে। বেশ কয়েকটি দেশে কর্মীদের ঘাটতি রয়েছে, যা চীনে তুলনামূলকভাবে কম বেকারত্বের হারকে দায়ী করা যেতে পারে। আপনার কাছে প্রয়োজনীয় দক্ষতা থাকলে আপনি কখনই সাইবার নিরাপত্তা পেশাদার হিসাবে দীর্ঘ সময়ের জন্য বেকার থাকবেন না৷

সাইবার নিরাপত্তায় চাকরি পাওয়া কি কঠিন?

সাইবার সিকিউরিটি চাকরি পাওয়া তুলনামূলকভাবে সহজ। বর্তমানে ক্ষেত্রটিতে 80% এরও বেশি অপূর্ণ পদ রয়েছে এবং শ্রম পরিসংখ্যান ব্যুরো ভবিষ্যদ্বাণী করেছে যে পরবর্তী দশকে সংখ্যা দ্বিগুণ হবে। নিয়োগকর্তারা যারা এন্ট্রি-লেভেল প্রার্থীদের সন্ধান করেন তারা প্রযুক্তিগত দক্ষতার পরিবর্তে নরম দক্ষতার উপর জোর দেন।

সাইবার নিরাপত্তায় চাকরি পেতে কি কি লাগে?

ব্লগ পোস্টে উল্লেখ করা হয়েছে যে "ডেটা নিরাপত্তা বিশ্লেষকদের সাধারণত কম্পিউটার বিজ্ঞান, সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং, তথ্য নিশ্চয়তা, বা সম্পর্কিত ক্ষেত্রের মতো একটি ক্ষেত্রে কমপক্ষে স্নাতক ডিগ্রি প্রয়োজন।" কোম্পানিগুলো অবশ্য প্রায়ই ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রিধারী আবেদনকারীদের খোঁজে।

আপনি কি সাইবার সিকিউরিটি ডিগ্রি নিয়ে চাকরি পেতে পারেন?

তথ্য নিরাপত্তা কর্মকর্তারা আইটি বিশ্লেষক বা পেশাদার হিসাবে তাদের কর্মজীবন শুরু করেন যাদের সাইবার নিরাপত্তা, কম্পিউটার বিজ্ঞান বা কম্পিউটার তথ্য সিস্টেমের মতো ক্ষেত্রে স্নাতক ডিগ্রি রয়েছে। অভিজ্ঞতা, সার্টিফিকেশন, এবং আরও শিক্ষা তাদের কর্মজীবনে উচ্চ স্তরে অগ্রসর হতে পারে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা করতে কি কি লাগে?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি ডিগ্রী?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা একটি এটা ডিগ্রী কি?

  4. নেটওয়ার্ক সিকিউরিটি টেকনিশিয়ান হিসেবে আমি কী ধরনের চাকরি পেতে পারি?