কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা যাচাই পরীক্ষা কিভাবে?

নিরাপত্তা ত্রুটি সনাক্ত করতে আপনি আপনার নেটওয়ার্কে কি ধরনের পরীক্ষা ব্যবহার করতে পারেন?

www.metasploit.com, নিরাপত্তার জন্য একটি বিনামূল্যের ওপেন-সোর্স টুল... WireShark-এর ডাউনলোড লিঙ্ক www.wireshark.org-এ পাওয়া যাবে... ফ্রেমওয়ার্ক ব্যবহার করা খুবই সহজ (www.w3af.sourceforge.net); ওপেন সোর্স) যা আপনাকে আপনার ওয়েব অ্যাপ্লিকেশনগুলিকে সুরক্ষিত করতে সাহায্য করবে৷ "নিপার" (https://titania.co.uk itania.co.uk; সম্প্রদায় সংস্করণ)

আমি কিভাবে ফায়ারওয়াল নিরাপত্তা পরীক্ষা করব?

একটি অনুপ্রবেশ পরীক্ষা শুরু করার আগে ফায়ারওয়াল সনাক্ত করা অপরিহার্য। ট্রেসাররুট পরিচালনা করা হচ্ছে... একটি পোর্ট স্ক্যান করা হয়। অন্য লোকেদের সামনে ব্যানার স্থাপন করা হচ্ছে... আমি অ্যাক্সেস কন্ট্রোল ক্ষমতা গণনা করছি। একটি ফায়ার ওয়াল এর আর্কিটেকচার চিহ্নিত করা আবশ্যক. ফায়ারওয়াল নীতি পরীক্ষা করা হচ্ছে... আগুনে হাঁটা।

সফ্টওয়্যার নিরাপত্তা পরীক্ষাগুলি কীভাবে সঞ্চালিত হয়?

অ্যাক্সেস কন্ট্রোল ম্যানেজমেন্টের উপর নজর রাখুন... পরীক্ষার গতিবিদ্যা (পেনিট্রেশন টেস্টিং)... স্ট্যাটিক কোডের বিশ্লেষণ (স্ট্যাটিক কোড বিশ্লেষণ)... নিশ্চিত করুন যে সার্ভার অ্যাক্সেস নিয়ন্ত্রণগুলি সঠিকভাবে সেট আপ করা হয়েছে। প্রবেশ এবং প্রস্থান পয়েন্ট. সেশনের জন্য একটি ব্যবস্থাপনা টুল। একটি পাসওয়ার্ড ম্যানেজমেন্ট সিস্টেম। একটি আক্রমণ যা নৃশংস শক্তি ব্যবহার করে।

কেন নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা গুরুত্বপূর্ণ?

সাইবার-আক্রমণ প্রতিরোধ করা যেতে পারে এবং নিরাপত্তা মূল্যায়নের অনুশীলনগুলি নিশ্চিত করবে যে আপনার সমস্ত সিস্টেম সম্ভাব্য সর্বোত্তম ভিত্তি দিয়ে তৈরি করা হয়েছে।


  1. আমি কিভাবে আমার হোম নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করতে পারি?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  3. কিভাবে আমার ওয়্যারলেস নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করবেন?

  4. বেতার নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা কিভাবে?