কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন কোডিং ভাষা?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন ভাষা সবচেয়ে ভালো?

জাভাতে স্ক্রিপ্টিং। ইন্টারনেট সাইটগুলির জন্য জনপ্রিয় প্রোগ্রামিং ভাষা হল জাভাস্ক্রিপ্ট -- একটি সর্বজনীন ভাষা যা প্রায় 95 শতাংশ ওয়েবসাইট দ্বারা ব্যবহৃত হয়। আপনি সহজেই এটি আয়ত্ত করতে পারেন এবং এটি সাইবার নিরাপত্তার জন্য সেরা প্রোগ্রামিং ভাষাগুলির মধ্যে একটি। আপনি যখন কুকি ক্যাপচার করতে চান, ইভেন্ট হ্যান্ডলারদের কাজে লাগাতে চান, বা ক্রস-সাইট স্ক্রিপ্টিং কোড চালাতে চান, তখন জাভাস্ক্রিপ্ট হল সেরা পছন্দ৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি কোডিং প্রয়োজন?

বেশিরভাগ এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি পজিশনের জন্য কোড লেখার দক্ষতার প্রয়োজন হয় না। কিছু মধ্য-স্তরের এবং উচ্চ-স্তরের সাইবার-সিকিউরিটি অবস্থানে, আপনি কয়েক বছরের অভিজ্ঞতার পরে যোগ্য হয়ে উঠবেন, তাই কোড কীভাবে লিখতে এবং বুঝতে হয় তা জানা একটি শক্তিশালী সম্পদ।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কোন প্রোগ্রামিং ভাষা শিখতে হবে?

পাইথন শুরু করার জন্য একটি ভাল জায়গা। কোডটি সহজবোধ্য এবং আপনি বিস্তৃত লাইব্রেরি খুঁজে পেতে পারেন যা কোডিং প্রক্রিয়া সহজ করে। সাইবার নিরাপত্তার একটি গুরুত্বপূর্ণ অংশ হল পাইথনের ব্যবহার। এটি ম্যালওয়্যার বিশ্লেষণ করতে এবং হুমকির জন্য স্ক্যান করতে ব্যবহার করা যেতে পারে৷

সাইবার নিরাপত্তায় কোন ভাষা ব্যবহার করা হয়?

সাইবার সিকিউরিটির পেশাদাররা প্রোগ্রামিং এর অভিজ্ঞতা থেকে অনেক উপকৃত হতে পারে। Python, C++, JavaScript এবং সমাবেশের মতো ভাষায় প্রোগ্রাম করার ক্ষমতা থাকা সাইবার নিরাপত্তা পেশাদারদের জন্য সহায়ক হবে।

কোন প্রোগ্রামিং ভাষা সর্বোত্তম নিরাপত্তা প্রদান করে?

বেশিরভাগ ওয়েবসাইট HTML ব্যবহার করে। আপনি আজ দেখতে প্রায় প্রতিটি ওয়েবসাইটের ভিত্তি HTML গঠন করে। কুকিজ মিশ্রিত করার ইচ্ছা, ইন-পেজ ইভেন্ট হ্যান্ডলারদের প্রভাবিত করতে, অথবা ক্রস-সাইট স্ক্রিপ্টিং বন্ধ করতে, জাভাস্ক্রিপ্ট হল আপনার প্রয়োজনীয় স্ক্রিপ্টিং ভাষা। এটি সি এর ক্ষেত্রে।... আপনি পাইথন ব্যবহার করতে পারেন... এটি সমাবেশ নিয়ে গঠিত... আপনি সি++... পিএইচপি ভাষা শিখতে চান।

হ্যাকাররা সবচেয়ে বেশি কোন ভাষা ব্যবহার করে?

একটি পাইথন স্ক্রিপ্ট। পাইথনের মতো একটি উচ্চ-স্তরের প্রোগ্রামিং ভাষা হ্যাকারদের দ্বারা সর্বাধিক পছন্দের বলে মনে হয়। অবজেক্ট-ওরিয়েন্টেড, অন্য যেকোন প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজের চেয়ে এটি দ্রুত লেখা।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি কোডিং প্রয়োজন?

সাইবার সিকিউরিটির মূল মিশনগুলির মধ্যে একটি হল কম্পিউটার এবং যে কোডটি সেগুলি চালায় তা সুরক্ষিত করা, এটি একটি বিজ্ঞ পছন্দ বলে মনে হয়েছিল। অনেক সাইবার নিরাপত্তা ভূমিকায়, প্রোগ্রামিং অভিজ্ঞতার প্রয়োজন হয় না।

সাইবার নিরাপত্তার জন্য আপনার কোন কোডিং প্রয়োজন?

একজন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হল Java বোঝা যাতে সে কলম পরীক্ষা করতে পারে। অভিজ্ঞ নৈতিক হ্যাকারদের দ্বারা নির্মিত প্রোগ্রামগুলি অত্যাধুনিক, নৈতিক এবং জাভা প্রোগ্রামিং ব্যবহার করে। C++ জাভার থেকে বেশি স্ট্যাটিক, যা জাভাকে এই ক্ষেত্রের বিশেষজ্ঞদের মধ্যে জনপ্রিয় করে তুলেছে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কী প্রয়োজন?

ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (NSA) অনুসারে, অনেক সাইবার সিকিউরিটি পজিশনে, এন্ট্রি-লেভেল অভিজ্ঞতার মধ্যে একটি স্নাতক ডিগ্রী এবং তিন বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা অন্তর্ভুক্ত থাকে। স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের জন্য এক বছরের অভিজ্ঞতা প্রয়োজন। ডক্টরেট সহ একজন অনভিজ্ঞ ডাক্তার।


  1. কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তা কাজের জন্য আমার কোন পাইথন 2 বা পাইথন 3 শিখতে হবে?

  2. নেটওয়ার্ক নিরাপত্তায় ইকমার্সের জন্য কোন ব্লক প্রয়োজন?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন ওএস সেরা?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কোন প্রোগ্রামের ভাষা জানতে হবে?