কম্পিউটার

কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তা কাজের জন্য আমার কোন পাইথন 2 বা পাইথন 3 শিখতে হবে?

পাইথন 2 বা 3 শেখা কি ভাল?

যখন পাইথনের কথা আসে, পাইথন 3 হল পথ - পাইথন 2 অতীতের একটি জিনিস যেখানে পাইথন 3 এর স্থান নিয়েছে। যেহেতু এই ভাষাটি সর্বশেষ সংস্করণ এবং এটি আরও জনপ্রিয়, ব্যবহৃত এবং লাইব্রেরিতে অন্তর্ভুক্ত হচ্ছে, তাই এমন একটি ভাষা আয়ত্ত করা আরও বেশি বোধগম্য হয় যা হারিয়ে যাচ্ছে না।

2021 সালে আমার পাইথনের কোন সংস্করণ শিখতে হবে?

পাইথন 2 শেখার জন্য, আপনাকে একটি কাজের জন্য প্রয়োজনীয় পাইথন 2 সম্পর্কে নির্দিষ্ট জ্ঞান থাকতে হবে। সাম্প্রতিক প্রবণতাগুলির সাথে তাল মিলিয়ে চলা এবং কী চাহিদা রয়েছে তা শেখা সর্বদা একটি ভাল ধারণা৷ এটি ঘটতে বিরল হবে. আপনি Python 3 এর সাথে লেগে থাকা উচিত যদি আপনি না জানেন কি করতে হবে।

সাইবার নিরাপত্তার জন্য পাইথন কি যথেষ্ট?

পাইথনের মতো প্রোগ্রামিং ভাষাগুলি সাইবার নিরাপত্তার জন্য আদর্শ কারণ তারা ম্যালওয়্যার বিশ্লেষণ, স্ক্যানিং এবং অনুপ্রবেশ পরীক্ষার মতো বিভিন্ন সাইবার নিরাপত্তা কাজ সম্পাদন করতে পারে। এটির ব্যবহার সহজ এবং কমনীয়তার ফলে, অনেক সাইবার নিরাপত্তা পেশাদার এটিকে নিখুঁত ভাষা হিসেবে বিবেচনা করে৷

কম্পিউটার নিরাপত্তা পেশাদার হিসেবে শেখার জন্য সবচেয়ে ভালো প্রোগ্রামিং ভাষা কী?

C বা C++ এর একটি শক্তিশালী কমান্ড, যাকে কেউ কেউ C++ও বলে, সাইবার নিরাপত্তা পেশাদারদের জন্য একটি অপরিহার্য দক্ষতা। ভাষাটি ডেনিস রিচি দ্বারা 1972 থেকে 1973 সাল পর্যন্ত বেল ল্যাবসে বিকশিত হয়েছিল। মূলত Bjarne Stroustrup দ্বারা C এর একটি এক্সটেনশন হিসাবে লেখা, C++ হল অবজেক্ট-ওরিয়েন্টেড ডাটাবেসের জন্য একটি এনকোডিং।

পাইথন 2 বা 3 কি সহজ?

পাইথন 3-এর সিনট্যাক্স পাইথন 2-এর সিনট্যাক্সের তুলনায় সহজ এবং সহজতর। পাইথন 3-এর স্ট্রিংগুলি ডিফল্টরূপে ইউনিকোড হিসাবে সংরক্ষণ করা হয়, যখন পাইথন 2-এর ইউনিকোড স্ট্রিংগুলি অবশ্যই "u" কীওয়ার্ড ব্যবহার করে সংজ্ঞায়িত করা উচিত।

এটা কি 2021 সালে পাইথন 2 শেখার উপযুক্ত?

2021 সালে পাইথন শেখার মূল্য আছে? সংক্ষেপে, হ্যাঁ। ডাটা সায়েন্সের পাইথনের বিশাল বাজার রয়েছে কারণ ডাটা অ্যানালাইসিস এবং ভিজ্যুয়ালাইজেশন থেকে মেশিন লার্নিং অ্যালগরিদম সব কিছুর জন্য পাইথন ব্যবহার করা হয়। পাইথন বিভিন্ন শিল্পে জনপ্রিয়, কিন্তু পাইথন বিশেষ করে ডেটা সায়েন্সের জগতে জনপ্রিয়।

পাইথন 3 কি এখনও ব্যবহার করা হয়?

এই প্রোগ্রামিং ভাষাটি প্রথম 1991 সালে Guido van Rossum নামে একজন ডাচ প্রোগ্রামার দ্বারা বিকশিত হয়েছিল৷ তারপর থেকে সংস্থাটিতে বেশ কিছু পরিবর্তন হয়েছে৷ পাইথন ভাষা আজ তিনটি ভিন্ন প্রধান সংস্করণে বিদ্যমান। তাদের মধ্যে, পাইথন 2 এবং পাইথন 3 সর্বাধিক ব্যবহৃত হয়৷

2021 সালে পাইথন শেখা কি ভালো?

এর একটা খুব সহজ কারণ আছে। অন্যান্য ভাষার তুলনায় পাইথন শেখার সবচেয়ে সহজ প্রোগ্রামিং ভাষাগুলির মধ্যে একটি। তবে আরও একটি কারণ রয়েছে যা 2021 সালে পাইথন শেখাকে একটি চমৎকার সিদ্ধান্তে পরিণত করে।

কেন আপনার 2021 সালে পাইথন শেখা উচিত নয়?

পাইথন শুধুমাত্র একটি প্রোগ্রামিং ভাষা নয়, একটি নন-প্রোগ্রামিং ভাষা হিসেবেও শিখছে। এটি মানুষের জন্য তাদের দৈনন্দিন কাজে পাইথন ব্যবহার করা কঠিন করে তোলে। বেশিরভাগ প্রোগ্রামিং ভাষার বিল্ডিং ব্লক একই, তাই আমাদের সেগুলি পুনরায় শেখার দরকার নেই (শুধুমাত্র একটি সংক্ষিপ্ত সিনট্যাক্স পাঠ প্রয়োজন)।

পাইথন কি 2021 সালে এখনও জনপ্রিয়?

TIOBE সূচক অনুসারে, যা তাদের জনপ্রিয়তার ভিত্তিতে প্রোগ্রামিং ভাষাগুলিকে স্থান দেয়, পাইথন সমস্ত ভাষার মধ্যে 3 নম্বরে রয়েছে এবং পাইথন আগামী কয়েক বছরের মধ্যে সেই স্থানে র‌্যাঙ্ক করতে থাকবে। এছাড়াও, শীর্ষ 50টি ভাষার মধ্যে এটির দ্রুততম বৃদ্ধির হার রয়েছে৷

পাইথন কি সাইবার নিরাপত্তায় ব্যবহার করা হয়?

পাইথনের মতো প্রোগ্রামিং ভাষাগুলি সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞদের কাছে মূল্যবান হতে পারে কারণ সেগুলি ম্যালওয়্যার সনাক্তকরণ, অনুপ্রবেশ পরীক্ষা, স্ক্যানিং এবং হুমকি বিশ্লেষণের জন্য ব্যবহৃত হয়। আপনার ভূমিকার জন্য আপনাকে ওয়েব পৃষ্ঠাগুলির নিরাপত্তা নিশ্চিত করতে সরঞ্জাম এবং স্ক্রিপ্ট তৈরি করতে হবে৷

সাইবার নিরাপত্তার জন্য আমি পাইথন কোথায় শিখতে পারি?

সাইবারব্র্যারি কোর্স:সাইবার সিকিউরিটি প্রফেশনালদের জন্য পাইথন - https://www. একটি সাইবার লাইব্রেরি। /course/python/ /

সাইবার নিরাপত্তার জন্য কোন প্রোগ্রামিং ভাষা সবচেয়ে ভালো?

একটি ওয়েব পেজ তার HTML এর মতই ভালো। প্রায় প্রতিটি অন্য ওয়েবসাইট HTML ব্যবহার করে। আপনি যদি কুকিজ চুরি করতে, ইভেন্ট হ্যান্ডলারদের প্রভাবিত করতে বা ওয়েব সার্ভারের সাথে অননুমোদিত ইন্টারঅ্যাকশন করতে জাভাস্ক্রিপ্ট ব্যবহার করেন তাহলে ক্রস-সাইট স্ক্রিপ্টিংয়ের কোন প্রয়োজন নেই... এটি এর মধ্যে একটি। আমি পাইথনের সাথে কাজ করছি... সমাবেশ প্রক্রিয়া। এটি C++... একটি পিএইচপি স্ক্রিপ্টের সাথে সম্পর্কযুক্ত।

সাইবার নিরাপত্তার জন্য কি C++ প্রয়োজন?

যারা সাইবার নিরাপত্তায় কাজ করেন তাদের জন্য C এবং C++ এ প্রোগ্রামিং অপরিহার্য। যদি এই ভাষাগুলি পর্যাপ্তভাবে সুরক্ষিত না হয় তবে হ্যাকাররা RAM এবং সিস্টেম প্রক্রিয়া সহ নিম্ন-স্তরের আইটি অবকাঠামোকে কাজে লাগাতে সক্ষম৷

কোন ভাষায় সবচেয়ে ভালো নিরাপত্তা প্রদানকারী আছে?

গত দশ বছরে, জাভাস্ক্রিপ্ট ক্রমাগতভাবে দুর্বলতার সংখ্যা বৃদ্ধি পেয়েছে, যা এই বৃদ্ধি দেখার জন্য এটিকে একমাত্র জনপ্রিয় ভাষায় পরিণত করেছে। 2016 সালের তুলনায় 2017 সালে এটি 16 গুণ বেশি দুর্বলতার রিপোর্ট ছিল এবং 2018-এর জন্য এটি আরও একটি রেকর্ড বছর ছিল।

সাইবার নিরাপত্তার জন্য আপনার কোন প্রোগ্রামিং ভাষা প্রয়োজন?

সাইবার সিকিউরিটির পেশাদাররা প্রায়শই প্রোগ্রামিং বা কোডিং সম্পর্কে দৃঢ় বোঝার দ্বারা ভালভাবে পরিবেশন করা হয়। সাইবারসিকিউরিটি বিশেষজ্ঞরা পাইথন, সি এবং সি++, জাভাস্ক্রিপ্ট এবং এমনকি অ্যাসেম্বলি ল্যাঙ্গুয়েজ ব্যবহার করে চাকরি খুঁজে পেতে সক্ষম হবেন।

হ্যাকারদের জন্য কোন প্রোগ্রামিং ভাষা সেরা?

এটি সবচেয়ে বর্তমান প্রোগ্রামিং ভাষা এবং সমস্ত প্রোগ্রামিং ভাষার "অনারারি গ্রেইল" হিসাবে পরিচিত। C++ প্রোগ্রামিং ভাষা ব্যবহার করে ব্যবসায়িক অ্যাপ্লিকেশনগুলিকে ভাঙা যায়। C++ প্রায় যেকোনো শিল্পে অ্যাপ্লিকেশনে প্রবেশ করতে ব্যবহার করা যেতে পারে। আমি এসকিউএল এর কথা বলছি.... এই ওয়েবসাইটটি পিএইচপি-তে লেখা... আমি পাইথনের সাথে কাজ করছি... জাভাস্ক্রিপ্ট দুই ধরনের আছে.... প্রোগ্রামিং ভাষা হিসেবে... সমাবেশ প্রক্রিয়া।

  1. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন ভাষা শিখতে হবে?

  2. কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

  3. কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তায় পাইথন কিভাবে ব্যবহার করা হয়?