কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কোন প্রোগ্রামের ভাষা জানতে হবে?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কোন প্রোগ্রামিং ভাষা শিখতে হবে?

পাইথন শুরু করার জন্য একটি ভাল জায়গা। কোডটি সহজবোধ্য এবং আপনি বিস্তৃত লাইব্রেরি খুঁজে পেতে পারেন যা কোডিং প্রক্রিয়া সহজ করে। সাইবার নিরাপত্তার একটি গুরুত্বপূর্ণ অংশ হল পাইথনের ব্যবহার। এটি ম্যালওয়্যার বিশ্লেষণ করতে এবং হুমকির জন্য স্ক্যান করতে ব্যবহার করা যেতে পারে৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনার কি প্রোগ্রামিং জানতে হবে?

সাইবারসিকিউরিটি পেশাদারদের তাদের ভূমিকার উপর নির্ভর করে কিছু পরিমাণে প্রোগ্রাম করতে হবে। অনেকগুলি সাইবারসিকিউরিটি কাজ রয়েছে যেগুলির জন্য প্রোগ্রামিং দক্ষতার প্রয়োজন হয় না। আপনি যদি সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অগ্রসর হওয়ার পরিকল্পনা করেন তাহলে প্রোগ্রাম করার ক্ষমতা হবে একটি গুরুত্বপূর্ণ দক্ষতা।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনাকে কী শিখতে হবে?

আপনার তথ্য সুরক্ষিত রাখা অপরিহার্য. একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। কম্পিউটার নেটওয়ার্কের নিরাপত্তা। একটি অ্যাপ্লিকেশন নিরাপত্তা. তথ্য এবং শেষ পয়েন্ট নিরাপত্তা. পরিচয় এবং অ্যাক্সেসের জন্য একটি ব্যবস্থাপনা সিস্টেম। মেঘের নিরাপত্তা। এই পর্যায়গুলিকে বলা হয় সাইবার সংযুক্তি৷

নেটওয়ার্ক প্রোগ্রামিংয়ের জন্য কোন ভাষা সবচেয়ে ভালো?

এই ভাষাটি খুব সাধারণীকৃত, এটি ব্যবহার করা সহজ করে তোলে... এটি একটি আধুনিক ভাষা যা Google দ্বারা তৈরি করা হয় যাকে বলা হয় গো (গোলাং নামেও পরিচিত)... সিস্টেম এবং নেটওয়ার্ক প্রকৌশলীরা একবার পার্লের উপর ঝাঁপিয়ে পড়ে। পার্ল ছিল সফটওয়্যার জগতের প্রিয়তম। ইউনিক্স সিস্টেম ব্যাশের সাথে আসে, যা একটি স্ক্রিপ্টিং ভাষা.... জাভাতে স্ক্রিপ্টিং।

একজন প্রোগ্রামারের কোন ভাষা জানা দরকার?

এটি গত দুই দশকে সার্ভার-সাইড বিকাশের জন্য সবচেয়ে জনপ্রিয় ভাষাগুলির মধ্যে একটি। জাভা এখন অনেক বছর ধরে এই বাজারে আধিপত্য বিস্তার করেছে.... বিশ্বের প্রায় প্রতিটি স্কুল ও কলেজে কোনো না কোনো সময়ে পাইথন শেখায়। আপনি জাভা স্ক্রিপ্ট ব্যবহার করতে পারেন.... আপনি যদি C বা C++ জানেন, তাহলে... স্কালা ভাষা।

হ্যাক করার জন্য আপনাকে কোন প্রোগ্রামিং ভাষা জানতে হবে?

পাইথনকে হ্যাকিংয়ের জন্য সেরা প্রোগ্রামিং ভাষা হিসাবে বিবেচনা করার অনেক কারণ রয়েছে, এবং তার মধ্যে একটি হল এটি ডি-ফ্যাক্টো.. তাহলে এসকিউএল কার্যকর করা হবে... এটি C এর ক্ষেত্রে।... আপনি ব্যবহার করতে পারেন জাভা স্ক্রিপ্ট... এটা পিএইচপি-তে করা যায়... আপনি সি++ শিখতে চান... এটা জাভাতে লেখা... রুবি পাথর।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি কোডিং প্রয়োজন?

বেশিরভাগ এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি পজিশনের জন্য কোড লেখার দক্ষতার প্রয়োজন হয় না। কিছু মধ্য-স্তরের এবং উচ্চ-স্তরের সাইবার-সিকিউরিটি অবস্থানে, আপনি কয়েক বছরের অভিজ্ঞতার পরে যোগ্য হয়ে উঠবেন, তাই কোড কীভাবে লিখতে এবং বুঝতে হয় তা জানা একটি শক্তিশালী সম্পদ।

কোন প্রোগ্রামিং ভাষা সেরা নিরাপত্তা প্রদান করে?

বেশিরভাগ ওয়েবসাইট HTML ব্যবহার করে। আপনি আজ দেখতে প্রায় প্রতিটি ওয়েবসাইটের ভিত্তি HTML গঠন করে। কুকিজ মিশ্রিত করার ইচ্ছা, ইন-পেজ ইভেন্ট হ্যান্ডলারদের প্রভাবিত করতে, অথবা ক্রস-সাইট স্ক্রিপ্টিং বন্ধ করতে, জাভাস্ক্রিপ্ট হল আপনার প্রয়োজন স্ক্রিপ্টিং ভাষা। এটি সি এর ক্ষেত্রে।... আপনি পাইথন ব্যবহার করতে পারেন... এটি সমাবেশ নিয়ে গঠিত... আপনি সি++... পিএইচপি ভাষা শিখতে চান।

পাইথন কি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য ভালো?

পাইথনের মতো একটি প্রোগ্রামিং ভাষা সাইবার নিরাপত্তায় অত্যন্ত উপযোগী বলে প্রমাণিত হয় কারণ এতে ম্যালওয়্যার বিশ্লেষণ, স্ক্যানিং এবং অনুপ্রবেশ পরীক্ষার মতো অনেকগুলি ফাংশন রয়েছে। এর সরলতা এবং ব্যবহারকারী-বান্ধবতার কারণে বেশ কিছু সাইবার নিরাপত্তা পেশাদাররা এটিকে পছন্দের ভাষা হিসেবে বেছে নিয়েছেন।

সাইবার নিরাপত্তার জন্য আমার কোন কোডিং জানতে হবে?

সাইবার নিরাপত্তা পেশাদারদের অবশ্যই C এবং C++ এর সাথে পরিচিত হতে হবে কারণ তারা নিম্ন-স্তরের প্রোগ্রামিং ভাষা। এই ভাষাগুলি আইটি অবকাঠামো যেমন RAM এবং সিস্টেম প্রসেসগুলিতে অ্যাক্সেস অফার করে, যেগুলিকে পুঙ্খানুপুঙ্খভাবে সুরক্ষিত না করা হলে হ্যাকারদের দ্বারা শোষিত হতে পারে৷

নিরাপত্তার আগে আমার কি নেটওয়ার্কিং শিখতে হবে?

যে মত লগ? ? আইটি-তে অনেক গুরুত্বপূর্ণ দিক রয়েছে, যেমন নিরাপত্তা, লাইসেন্সিং ইত্যাদি। কিছু সাইবার সিকিউরিটি বিষয় আছে যেগুলো সম্পর্কে আপনার আগে থেকে জ্ঞান থাকা উচিত। এই ধরণের সার্টিফিকেশন আপনাকে বিভিন্ন উপায়ে কম্পিউটার সিস্টেম, নেটওয়ার্ক এবং IOT ডিভাইসগুলি ইন্টারঅ্যাক্ট করে সে সম্পর্কে একটি দুর্দান্ত ধারণা দেয়৷

পাইথন কি নেটওয়ার্ক প্রোগ্রামিংয়ের জন্য ভালো?

পাইথন প্রোগ্রামিং ভাষা জটিল নেটওয়ার্ক কনফিগারেশন স্বয়ংক্রিয় করার জন্য একটি শক্তিশালী টুল। 1991 সালে প্রতিষ্ঠিত, এটি প্রথম প্রোগ্রামিং ভাষা যা বিশেষভাবে সফ্টওয়্যার-সংজ্ঞায়িত নেটওয়ার্ক সংজ্ঞায়িত করার জন্য তৈরি করা হয়েছিল। এই প্রোগ্রামিং ভাষায় অবজেক্ট, ভেরিয়েবল, স্ট্রিং, লুপ এবং ফাংশন বুঝুন।

নেটওয়ার্ক অটোমেশনের জন্য কোন ভাষা ব্যবহার করা হয়?

স্ক্রিপ্ট-চালিত নেটওয়ার্ক অটোমেশনের চাহিদা বেড়েছে কারণ নেটওয়ার্কগুলি আরও জটিল হয়ে উঠেছে, বেশ কয়েকটি ওপেন সোর্স প্রোগ্রামিং ভাষা জনপ্রিয়তা অর্জনের জন্য প্ররোচিত করেছে। এর মধ্যে রয়েছে অ্যানসিবল, পাইথন এবং রুবি। কোডিং ভাষা ব্যাশ এবং গো নেটওয়ার্কে অটোমেশনের জন্যও ব্যবহার করা যেতে পারে।

একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারের কোন প্রোগ্রামিং ভাষা শেখা উচিত?

পাইথন একটি জনপ্রিয় প্রোগ্রামিং ভাষা যা একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারের জন্য অত্যন্ত উপযোগী হবে। পাইথন, প্রকৃতপক্ষে, সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় প্রোগ্রামিং ভাষাগুলির মধ্যে একটি। নেটওয়ার্ক প্রকৌশলীরাও এই দক্ষতার মাধ্যমে উপকৃত হতে পারেন, কারণ নিয়োগকর্তাদের কাছে এটির চাহিদা বেশি।


  1. একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রোগ্রাম কি?

  2. কেন আমরা নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা পেতে আমার কোন সার্টিফিকেশন প্রয়োজন?

  4. নেটওয়ার্ক সিকিউরিটিতে কাজ করার জন্য আপনাকে কি জানতে হবে?