কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তায় আজীবন এক শতাব্দী স্থায়ী সহ কোন তিন ধরনের ডেটা?

একটি নেটওয়ার্ক পরিকাঠামো সুরক্ষিত করার জন্য পদ্ধতিগত পদ্ধতি হিসাবে ব্যবহার করার জন্য তিনটি 3 ধরনের নিরাপত্তা কী কী?

হার্ডওয়্যার, সফ্টওয়্যার এবং ক্লাউড পরিষেবাগুলি সবই নেটওয়ার্ক নিরাপত্তায় অবদান রাখে৷

একটি কম্পিউটার নেটওয়ার্কে নিরাপত্তা হুমকির 3টি বিভাগ কী কী?

এটা স্পাইওয়্যার. সাইবার হুমকি যা উন্নত এবং স্থায়ী। একটি আক্রমণ যা একটি নেটওয়ার্কের পরিষেবাগুলিকে ব্যাহত করে৷

নেটওয়ার্ক নিরাপত্তার তিনটি প্রধান নীতি কী কী?

নেটওয়ার্ক নিরাপত্তা বজায় রাখার জন্য, তিনটি নীতি বিবেচনা করা প্রয়োজন:গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা। একটি নির্দিষ্ট নীতি একটি নির্দিষ্ট প্রয়োগ বা প্রসঙ্গে অন্যটির চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হতে পারে।

তিনটি ভিন্ন নিরাপত্তা প্রযুক্তি কী কী?

এনক্রিপশন প্রক্রিয়া। ম্যালওয়্যার এবং ভাইরাস সনাক্ত এবং অপসারণ সফ্টওয়্যার. ফায়ারওয়াল আছে। ইনট্রুশন সনাক্তকরণের জন্য ইনফরমেশন সিকিউরিটি এবং ইভেন্ট ম্যানেজমেন্ট (SIEM) সিস্টেম আয়ন প্রতিরোধ ব্যবস্থা (IPS)

ডেটা নিরাপত্তার তিনটি ক্ষেত্র কী কী?

ডেটা সুরক্ষার ক্ষেত্রে, সমস্ত সংস্থাকে তিনটি নীতি মেনে চলতে হবে:গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা৷ সিআইএ ট্রায়াড হল একটি নিরাপত্তা মডেল যা একটি ফ্রেমওয়ার্কের মাধ্যমে নির্বিঘ্ন ডেটা সুরক্ষা প্রচার করে৷

তিন ধরনের সাইবার নিরাপত্তা হুমকি কি কি?

মূলত, ম্যালওয়্যার হল বিভিন্ন ধরণের ক্ষতিকারক সফ্টওয়্যার, যেমন স্পাইওয়্যার, র‍্যানসমওয়্যার, ভাইরাস, ওয়ার্ম ইত্যাদি... এটি একটি ইমোটিকন। সেবাকে অস্বীকার করার চেষ্টা.... আমি মাঝখানে আছি। এটা প্রতারণা একটি কাজ. আমার একটি এসকিউএল ইনজেকশন সমস্যা আছে। পাসওয়ার্ড আক্রমণের ব্যবহার... আমরা ইন্টারনেট অফ থিংস যুগে বাস করি।

আপনার কম্পিউটারকে হুমকির হাত থেকে রক্ষা করতে 3টি প্রধান নিরাপত্তা সরঞ্জাম কী কী ব্যবহার করা হয়?

আপনি আপনার নেটওয়ার্ক অ্যাক্সেসের উপর নিয়ন্ত্রণ চান, যাতে হুমকি অভিনেতারা আপনার সিস্টেমে অ্যাক্সেস পেতে এবং ক্ষতি করতে না পারে। যদি তারা অ্যাক্সেস লাভ করতে না পারে, তাহলে তাদের ক্ষতি করার সুযোগ অনেক কম থাকে। সফ্টওয়্যার যা ম্যালওয়্যার থেকে রক্ষা করে। ডেটাতে অসঙ্গতি সনাক্ত করা। অ্যাপ্লিকেশনের একটি নিরাপত্তা মূল্যায়ন... (DLP) ডেটা ক্ষতি এবং অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করে। ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... এন্ডপয়েন্টের নিরাপত্তা নিশ্চিত করা... ফায়ারওয়াল আছে।

আপনি কীভাবে নেটওয়ার্ক পরিকাঠামো রক্ষা করবেন?

তাদের দায়িত্ব সনাক্ত করতে নেটওয়ার্ক এবং ফাংশন মাধ্যমে চালনা. পার্শ্বীয় যোগাযোগ যা প্রয়োজন হয় না। নিশ্চিত করুন যে নেটওয়ার্ক ডিভাইসগুলি শক্ত হয়েছে৷ অবকাঠামোগত ডিভাইসগুলি অবশ্যই নিরাপদ ফ্যাশনে অ্যাক্সেসযোগ্য হতে হবে। একটি ব্যান্ড (OoB) এর বাইরে নেটওয়ার্ক পরিচালনা। নিশ্চিত করুন যে হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার কাজ করছে৷

3টি প্রধান ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ হুমকি, পরোক্ষ হুমকি, আবৃত হুমকি এবং শর্তসাপেক্ষ হুমকি চারটি বিভাগে বিভক্ত।

তথ্য নিরাপত্তার জন্য ৩টি হুমকি কী?

সফ্টওয়্যার আক্রমণ, মেধা সম্পত্তি চুরি, পরিচয় চুরি, সরঞ্জাম বা তথ্য চুরি, বা নাশকতা সব তথ্য নিরাপত্তা হুমকির উদাহরণ৷

3টি নিরাপত্তা নীতি কী কী?

তথ্য নিরাপত্তা তিনটি নীতির উপর ভিত্তি করে। তথ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য, গোপনীয়তা, সততা এবং প্রাপ্যতা প্রয়োজন। তথ্য সুরক্ষা প্রোগ্রামটি অবশ্যই ডিজাইন করা উচিত যাতে এই মৌলিক ধারণাগুলির এক বা একাধিক প্রতিটি উপাদানে প্রয়োগ করা হয়। সিআইএ ট্রায়াড এই তিনটি গ্রুপ নিয়ে গঠিত।

তথ্য নিরাপত্তা সিআইএ ট্রায়াডের তিনটি নীতি কী কী?

যখন তথ্য নিরাপত্তা প্রশিক্ষণ প্রদানের কথা আসে, বা যেকোনো উপায়ে সম্ভাব্য ঝুঁকি কমাতে, পেশাদাররা সাধারণত তিনটি বিষয়ের উপর ফোকাস করেন:গোপনীয়তা, সততা এবং প্রাপ্যতা। সিআইএ ট্রায়াডস এই সবের জন্য দায়ী। তথ্য, যা অত্যন্ত সুরক্ষিত, শুধুমাত্র তারাই অ্যাক্সেসযোগ্য যাদের এটি অ্যাক্সেস করার বৈধ প্রয়োজন আছে৷

নিরাপত্তা প্রযুক্তির উদাহরণ কী?

অ্যান্টি-ভাইরাস অ্যাপ্লিকেশন, এনক্রিপশন, প্যাচ ম্যানেজমেন্ট, এবং বায়োমেট্রিক প্রমাণীকরণ সিস্টেমগুলি সবচেয়ে সাধারণ পাল্টা ব্যবস্থাগুলির মধ্যে রয়েছে। একটি প্রতিষ্ঠানের ডেটা এবং অবকাঠামো নীতি এবং প্রযুক্তি ব্যবহার করে একটি ক্লাউড কম্পিউটিং পরিবেশে সুরক্ষিত।

অত্যাধুনিক নিরাপত্তা প্রযুক্তি কি?

(AI) এবং গভীর শিক্ষা। কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) গত কয়েক বছর ধরে একটি গুঞ্জন শব্দ। আচরণ বিশ্লেষণ করা আচরণগত বিশ্লেষণের একটি রূপ... এমবেডেড সিস্টেমে এম্বেড করা হার্ডওয়্যার প্রমাণীকরণ... ব্লকচেইন শিল্পে সাইবার নিরাপত্তা। এই মডেলটিতে একটি শূন্য-বিশ্বাস মডেল ব্যবহার করা হয়েছে৷

ডেটা নিরাপত্তা প্রযুক্তির ধরন কি কি?

যতদূর নিরাপত্তা প্রযুক্তি উদ্বিগ্ন, ট্রানজিটে এনক্রিপশন এবং বিশ্রামে, প্রমাণীকরণ এবং অনুমোদন, হার্ডওয়্যার-ভিত্তিক নিরাপত্তা (বা শারীরিক-ভিত্তিক নিরাপত্তা), এবং ডেটা ব্যাকআপ সাধারণত ব্যবহৃত হয়।


  1. ডেটা স্টোরেজ এবং নেটওয়ার্ক নিরাপত্তার সমস্যা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা এনক্যাপসুলেশন কি?

  3. আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কি করতে পারি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি দিয়ে শুরু করবেন?