কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তায় চাকরি পাওয়া কতটা কঠিন?

নেটওয়ার্ক নিরাপত্তা কি কঠিন কাজ?

সাইবারসিকিউরিটিতে একটি চাকরি অত্যন্ত ফলপ্রসূ হতে পারে তা সত্ত্বেও, এটি খুব চাপযুক্ত এবং চ্যালেঞ্জিংও হতে পারে। আপনি যদি সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ারে আগ্রহী হন, তাহলে চাকরির কিছু দায়িত্ব এবং কীভাবে এই কাজগুলি একে অপরের থেকে আলাদা তা শিখতে আপনার সহায়ক হতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার কি চাহিদা আছে?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

কোন অভিজ্ঞতা ছাড়া সাইবার নিরাপত্তায় চাকরি পাওয়া কি কঠিন?

এমনকি আপনার কোনো প্রযুক্তিগত অভিজ্ঞতা না থাকলেও, সাইবার নিরাপত্তা ক্ষেত্রে প্রবেশ করতে আপনার অনেক সময় লাগবে। যেহেতু আপনার যে দক্ষতার প্রয়োজন হবে তা হল এমন যে কেউ আগে থেকেই প্রযুক্তিতে কাজ করেছে, তাই আপনাকে সেগুলি শিখতে হবে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি শেখা কঠিন?

সাইবার সিকিউরিটি ডিগ্রির জন্য কোর্সগুলি অন্যান্য প্রোগ্রামের তুলনায় কঠিন হতে পারে, তবে সাধারণত উচ্চ স্তরের গণিত ক্লাস বা নিবিড় ল্যাব বা ব্যবহারিক ক্লাস নেই। এটি শিক্ষার্থীদের জন্য কোর্স পরিচালনা করা সহজ করে তোলে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি চাপের?

সাইবার সিকিউরিটি কি চাপের কাজ? সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির স্টাফ সদস্যদের চাপের অভিজ্ঞতা হওয়া অস্বাভাবিক কিছু নয়, বিশেষ করে যদি তারা ঘটনা ব্যবস্থাপনার সাথে মোকাবিলা করে, কারণ একটি গুরুতর ঘটনার অর্থ চাপের মধ্যে কাজ করা এবং কাজটি দ্রুত সম্পন্ন করা হতে পারে। পরিবর্তে, এর অর্থ ঘটনাটি ধারণ করার জন্য দীর্ঘ সময় ধরে কাজ করা।

সাইবার নিরাপত্তা কি একটি চাপের কাজ?

নিরাপত্তা পেশাদারদের সাইবার নিরাপত্তার চাপে ভোগা এটি একটি শিল্প-ব্যাপী মহামারী। নিরাপত্তা প্রয়োজন এমন একটি পেশা চাপের হতে পারে এবং কেন তা সহজেই বোধগম্য। সাইবার দলগুলি প্রায় সর্বজনীনভাবে কম কর্মী এবং অতিরিক্ত কাজ করে এবং সম্পদের ঘাটতি গুরুতর প্রভাব ফেলতে পারে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি, তাই এখন এই ক্ষেত্রে প্রবেশের উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

সাইবার নিরাপত্তা কি একটি চাকরির চাহিদা?

সাইবার নিরাপত্তা পেশাদারদের জন্য একটি উচ্চ চাহিদা রয়েছে, এবং এই প্রবণতা শীঘ্রই যে কোনো সময় পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই বলে মনে হচ্ছে। সাম্প্রতিক বছরগুলিতে, কম্পিউটার বিজ্ঞান ভূমিকা ইতিমধ্যে উচ্চ চাহিদা হয়েছে. নিরাপত্তার উপাদান যোগ করার সময়, তারা আরও বেশি সমালোচনামূলক এবং পছন্দসই হয়ে ওঠে।

2020 সালে কি সাইবার নিরাপত্তার চাহিদা রয়েছে?

ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ সফ্টওয়্যার অ্যান্ড সার্ভিসেস কোম্পানিজ (NASSCOM) দ্বারা অনুমান করা হয়েছে মাত্র 1.2 বিলিয়ন জনসংখ্যার দেশ ভারত 2020 সালের মধ্যে তার অর্থনীতিতে 13 বিলিয়ন ডলারের বেশি যোগ করবে। 2020 এর দ্রুত বর্ধনশীল অর্থনীতির চাহিদা মেটাতে - 34 বিলিয়ন জনসংখ্যা।

2021 সালে কি সাইবার নিরাপত্তার চাহিদা আছে?

নিউইয়র্ক টাইমসের প্রায় 3.5% পাঠক বলেছেন যে। 2021 সালের সাইবার নিরাপত্তা কর্মসংস্থানের দৃষ্টিভঙ্গি হল বিশ্বব্যাপী 5 মিলিয়ন শূন্যপদ। 2011 সাল থেকে এই খাতটি 0% বেকারত্বে রয়েছে এবং হার একই রয়েছে৷

কোন অভিজ্ঞতা বা ডিগ্রি ছাড়াই আপনি কীভাবে সাইবার নিরাপত্তা পাবেন?

আপনি বর্তমানে যে পটভূমি এবং ভূমিকা রাখেন। কোনো পূর্ব অভিজ্ঞতা ছাড়াই কীভাবে একজন আইটি পেশাদার হতে হয় তা শিখুন। LinkedIn নেটওয়ার্ক করার একটি দুর্দান্ত উপায়। আপনার আরাম জোন খুঁজে পান। এই প্রযুক্তি আপনার মনোযোগ প্রয়োজন. এন্ট্রি লেভেল পজিশনে, আপনি নিম্নলিখিত বেতন আশা করতে পারেন।


  1. এনএসএ-তে কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কাজ পেতে হয়?

  2. কিভাবে একটি এন্ট্রি লেভেল নেটওয়ার্ক নিরাপত্তা কাজ পেতে?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কতটা কঠিন?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা তালিকা পেতে?