কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা কতটা কঠিন?

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা শিখতে কতক্ষণ সময় লাগে?

সাইবার নিরাপত্তা ধারণাগুলি কার্যকরভাবে প্রয়োগ করার আগে একজন ব্যক্তিকে দুই বছর বা তার বেশি সময় ব্যয় করতে হবে। সাইবার সিকিউরিটি সম্বন্ধে শিখতে যে সময় লাগে তা বিভিন্ন কারণ প্রভাবিত করতে পারে, যেমন ব্যক্তির পটভূমি এবং তারা কতটা গভীরভাবে যেতে চায়।

সাইবার নিরাপত্তা হওয়া কতটা কঠিন?

অন্যান্য ডিগ্রির বিকল্পগুলির মতো, সাইবার সুরক্ষা ডিগ্রিগুলি মানবিক বা ব্যবসার মতো অ-গবেষণা মেজরগুলির তুলনায় বেশি চ্যালেঞ্জিং হতে থাকে তবে সাধারণত বিজ্ঞান এবং প্রকৌশলের ডিগ্রিগুলির মতো কঠিন নয় যেখানে উল্লেখযোগ্য পরিমাণে গবেষণা বা পরীক্ষাগার প্রশিক্ষণ জড়িত থাকে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি কঠিন কাজ?

সাইবার সিকিউরিটিতে একটি চাকরি অত্যন্ত ফলপ্রসূ হতে পারে তা সত্ত্বেও, এটি খুব চাপযুক্ত এবং চ্যালেঞ্জিংও হতে পারে। আপনি যদি সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ারে আগ্রহী হন, তাহলে চাকরির কিছু দায়িত্ব এবং কীভাবে এই কাজগুলি একে অপরের থেকে আলাদা তা শিখতে আপনার সহায়ক হতে পারে।

সাইবার নিরাপত্তা এত কঠিন কেন?

সাইবার নিরাপত্তা ঝুঁকি পরিচালনা করা একটি কঠিন কাজ, কারণ এর জন্য প্রতিষ্ঠানের দৃঢ় অংশগ্রহণ প্রয়োজন। ফলস্বরূপ, এটি শুধুমাত্র তাদের জন্য প্রযোজ্য নয় যারা ঝুঁকি মূল্যায়ন, নিয়ন্ত্রণ, যাচাইকরণ এবং পুনরুদ্ধারের দায়িত্বপ্রাপ্ত, কিন্তু প্রতিষ্ঠানের মধ্যে থাকা প্রত্যেকের জন্যও প্রযোজ্য৷

4 ধরনের অনলাইন নিরাপত্তা কী কী?

আমি ক্লাউড স্টোরেজের ভক্ত হওয়ার একটি বড় কারণ হল এটি অফার করে এমন উন্নত গোপনীয়তা। বর্ধিত নেটওয়ার্ক নিরাপত্তার সাথে, আপনি আপনার অভ্যন্তরীণ নেটওয়ার্ককে বাইরের হুমকি থেকে রক্ষা করতে পারেন। অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি তাই এই ক্ষেত্রে প্রবেশের জন্য এখনই উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য সুরক্ষা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

প্রায় $55,600 হল সাইবার নিরাপত্তা পেশাদারদের গড় বেতন, CIO এর মতে। একজন কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞ প্রতি ঘন্টায় $77 পর্যন্ত উপার্জন করতে পারেন, উদাহরণস্বরূপ, যখন PayScale অনুমান করে যে তাদের গড় বেতন প্রায় $74,000, যেখানে অবস্থান মজুরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

লোকেরা নেটওয়ার্ক নিরাপত্তা কতটা করে?

রাজ্যের বার্ষিক বেতন মাসিক পেক্যালিফোর্নিয়া$120,520$10,043Vermont$115,042$9,587Idaho$113,540$9,462ম্যাসাচুসেটস$112,804$9,400

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হতে কতক্ষণ সময় লাগে?

একটি সাইবার ক্যারিয়ার সম্পূর্ণ হতে সাধারণত দুই থেকে চার বছরের মধ্যে সময় লাগে। স্পষ্টতই, কলেজ টিউশন এক প্রতিষ্ঠান থেকে অন্য প্রতিষ্ঠানে ব্যাপকভাবে আলাদা। একটি বুটক্যাম্প চলাকালীন, আপনি হাতে-কলমে প্রশিক্ষণ পান। তাছাড়া, আপনি একটি কলেজে যে পরিমাণ সময় ব্যয় করবেন তার প্রয়োজন নেই - সাইবার বুটক্যাম্প গড়ে 12-15 মাস চলে।

সাইবার নিরাপত্তা শিখতে কি খুব দেরি হয়ে গেছে?

আপনি আপনার কর্মজীবনের যেকোনো সময়ে সাইবার নিরাপত্তা শেখা শুরু করতে পারেন। 40 এবং 50 এর দশকের লোকেদের শিল্পে শুরু করা অস্বাভাবিক নয়। যতক্ষণ না আপনার কাছে সামান্য সাইবার নিরাপত্তা শিক্ষা এবং কিছু শংসাপত্র আছে, ততক্ষণ আপনি মিশনটি বুঝতে, অন্যদের নেতৃত্ব দিতে এবং দায়িত্ব নিতে সক্ষম হবেন।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কতটা গুরুত্বপূর্ণ?

  2. কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করবেন?

  3. কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা প্রদান করবেন?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?