কম্পিউটার

স্প্রেড অ্যাটাক নেটওয়ার্ক নিরাপত্তা কী?

নেটওয়ার্ক নিরাপত্তায় আক্রমণ কী?

যারা অননুমোদিতভাবে একটি প্রতিষ্ঠানের ডিজিটাল সম্পদ আক্রমণ করে তাদের নেটওয়ার্ক আক্রমণকারী বলা হয়। ব্যক্তিগত তথ্য পরিবর্তন, ধ্বংস বা চুরি করার জন্য নেটওয়ার্ক আক্রমণ চালানো দূষিত পক্ষগুলির জন্য আদর্শ। নেটওয়ার্ক আক্রমণকারীরা সাধারণত নেটওয়ার্কের পরিধির মাধ্যমে অভ্যন্তরীণ সিস্টেম অ্যাক্সেস করতে আগ্রহী।

নেটওয়ার্ক নিরাপত্তায় ছয়টি 6 ধরনের আক্রমণ কী কী?

একটি সাধারণ শব্দ হিসাবে, ম্যালওয়্যার বলতে বোঝায় একটি অনুপ্রবেশকারী এবং প্রতিকূল প্রোগ্রাম বা ফাইল যা ডিভাইসগুলিকে শোষণ করার জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি করার মাধ্যমে, ব্যবহারকারীদের পরিবর্তে আক্রমণকারীদের উপকার করতে। এটি একটি DDoS আক্রমণ। এটা প্রতারণা একটি কাজ. এসকিউএল ইনজেকশন ব্যবহার করে একটি আক্রমণ। ক্রস-সাইট স্ক্রিপ্টিং (XSS) এর একটি উদাহরণ.... বটনেট আছে।

দুই ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ কী কী?

অননুমোদিত অ্যাক্সেস হল যখন আক্রমণকারীরা এটি করার অনুমতি ছাড়াই একটি নেটওয়ার্ক অ্যাক্সেস করে। পরিষেবা অস্বীকার করে পরিষেবা ব্যাহত করে এমন আক্রমণ। রাস্তার মাঝখানে একজন লোক আক্রমণ করছে। বেশ কয়েকটি কোড এবং এসকিউএল ইনজেকশন আক্রমণ সনাক্ত করা হয়েছে। একটি বিশেষাধিকার বৃদ্ধি সঞ্চালিত হয়. ভিতর থেকে হুমকি আছে।

পাঁচটি নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ কী কী?

এটি একটি অনলাইন সাইট থেকে সংবেদনশীল তথ্য চুরি করে, যেমন একটি ক্রেডিট কার্ড নম্বর বা পাসওয়ার্ড। কম্পিউটার ভাইরাসের হুমকি... আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... সফ্টওয়্যারটি একটি সুরক্ষা প্রোগ্রাম হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার নিজের সার্ভার ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

নেটওয়ার্ক নিরাপত্তায় বিভিন্ন ধরনের আক্রমণ কী কী?

আমাদের দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হল ম্যালওয়ারের সাথে মোকাবিলা করা, যার মধ্যে রয়েছে স্পাইওয়্যার, র্যানসমওয়্যার, ভাইরাস এবং ওয়ার্ম। এটা প্রতারণা একটি কাজ. একটি আক্রমণ যা মধ্যম একজন মানুষকে ব্যবহার করে। আক্রমণ যা পরিসেবা অস্বীকার করে। এসকিউএল কোডের একটি ইনজেকশন। একটি শোষণ যে একটি শূন্য-দিন. ইন্টারনেটের মাধ্যমে DNS টানেলিং।

নেটওয়ার্ক ভিত্তিক আক্রমণ কি?

নেটওয়ার্কের উপর একটি আক্রমণের মধ্যে একটি ডিভাইস বা ডিভাইস থেকে আক্রমণ করা এবং নিয়ন্ত্রণ করা জড়িত যা আক্রমণ করা হচ্ছে। আক্রমণকারীরা এক বা একাধিক ডিভাইস ব্যবহার করে লক্ষ্যযুক্ত সার্ভারে এত বেশি নেটওয়ার্ক ট্র্যাফিক বা পরিষেবার অনুরোধের সাথে বোমাবর্ষণ করে যে এটি সঠিকভাবে প্রতিক্রিয়া জানাতে অক্ষম৷

6 ধরনের হুমকি কী কী?

অপরাধীদের প্রাথমিক লক্ষ্য হল নগদ উপার্জনের জন্য ইন্টারনেটের সুবিধা নেওয়া।... সাইবার সন্ত্রাসবাদ হ্যাকটিভিজমের একটি রূপ। আমাদের মধ্যে ভিতরের মানুষ আছে. শারীরিক ক্ষতির হুমকি। সন্ত্রাসীদের সাথে আমার সমস্যা আছে। এটা গুপ্তচরবৃত্তি।

কত ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ আছে?

আমাকে দশটি সাধারণ ধরনের সাইবার আক্রমণ, ডিনায়াল-অফ-সার্ভিস (DoS) এবং ডিস্ট্রিবিউটেড ডিনায়াল-অফ-সার্ভিস (DDoS) ব্যাখ্যা করতে দিন। একটি বিবিধ আক্রমণ যাতে একজন ম্যান-ইন-দ্য-মিডল (MitM) জড়িত। একটি ফিশিং আক্রমণ হল অন্য ব্যক্তির ছদ্মবেশী করার একটি প্রচেষ্টা৷

নেটওয়ার্ক নিরাপত্তায় আক্রমণগুলি কী কী?

নেটওয়ার্কগুলিতে প্যাসিভ আক্রমণে সাধারণত দূষিত পক্ষগুলি নেটওয়ার্কে অ্যাক্সেস লাভ করে, পর্যবেক্ষণ করে এবং ব্যক্তিগত ডেটা চুরি করে থাকে। সক্রিয় আক্রমণগুলি ডেটা পরিবর্তন করে এবং প্রশাসকের জ্ঞান ছাড়াই এটিকে পরিচালনা করে। সক্রিয় নেটওয়ার্ক আক্রমণের অংশ হিসাবে ডেটা পরিবর্তিত, এনক্রিপ্ট করা বা ক্ষতিগ্রস্ত হয়৷

2টি সাধারণ নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি কী?

যদিও নেটওয়ার্কগুলি অনেক সুবিধা দেয়, নিরাপত্তা লঙ্ঘনের একটি বড় ঝুঁকি যেমন ডেটা ক্ষতি হতে পারে। তথ্য নিরাপত্তা আপস. হ্যাকার বা ভাইরাসের মতো ক্ষতিকারক সত্তার আক্রমণ।

দুই ধরনের নিরাপত্তা হুমকি কি?

মূলত, ম্যালওয়্যার হল বিভিন্ন ধরণের ক্ষতিকারক সফ্টওয়্যার, যেমন স্পাইওয়্যার, র‍্যানসমওয়্যার, ভাইরাস, ওয়ার্ম ইত্যাদি... এটি একটি ইমোটিকন। সেবাকে অস্বীকার করার চেষ্টা.... আমি মাঝখানে আছি। এটা প্রতারণা একটি কাজ. আমার একটি এসকিউএল ইনজেকশন সমস্যা আছে। পাসওয়ার্ড আক্রমণের ব্যবহার।

পাঁচটি সর্বশেষ নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কী কী?

2020 সালে লঙ্ঘনের 90% সামাজিক প্রকৌশলের উপর নির্ভর করে, যার মধ্যে 90% ফিশিং স্কিম ছিল। সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

প্রতারণামূলক ইমেইল। ফিশিং অ্যাটাকগুলি ব্যাপক... ম্যালওয়্যার আক্রমণের মতো হুমকি.... বিভিন্ন ধরনের র‍্যানসমওয়্যার রয়েছে৷ দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. প্রথমত, অভ্যন্তরীণ হুমকি রয়েছে... সংক্ষিপ্ত অনুচ্ছেদ।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা সক্রিয় আক্রমণ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ বলতে কি বোঝায়?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা মাস্কেরেড কি?

  4. টেলগেটিং নেটওয়ার্ক নিরাপত্তা কি?