কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা মাস্কেরেড কি?

মাস্করেডিং বলতে আপনি কী বোঝেন?

এটি হল "অন্য কারো মত কাজ করা" যা মুখোশধারী। আপনি অন্য কারো মতো সাজতে ক্রিয়াপদ হিসেবে মাস্কেরেড ব্যবহার করতে পারেন, যেমন একজন সদয়, চতুর ব্যক্তি হিসেবে সাজে। আপনি যখন নিজেকে অন্য কিছু হিসাবে ঢেকে ফেলেন, তখন আপনি বিশ্বকে এমন চেহারা দেন যে আপনি একজন মিষ্টি, দানশীল ব্যক্তি।

একটি মাশকারেড আক্রমণ কীভাবে কাজ করে?

একটি মাস্করাড আক্রমণের সময়, আক্রমণকারী একটি বৈধ উত্স হওয়ার ভান করে এবং শিকারকে তাদের ব্যক্তিগত এবং আর্থিক বিবরণ প্রদানের জন্য প্রতারণা করার জন্য একটি জাল পরিচয় তৈরি করে। মাস্কেরেড আক্রমণ আক্রমণকারীদের অন্য কারো মতো জাহির করতে এবং তাদের শিকারের সিস্টেম এবং নেটওয়ার্কগুলিতে অননুমোদিত অ্যাক্সেস পেতে দেয়।

মাস্কেরেড সক্রিয় আক্রমণ কি?

মাস্করাড আক্রমণ করা হয় যখন একটি সত্তা অন্য সত্তাকে ভুলভাবে উপস্থাপন করা হয়। এটি সক্রিয় আক্রমণের একটি রূপ যাকে মাস্কেরেডও বলা হয়। বার্তার পরিবর্তন - এর মধ্যে বার্তার কিছু অংশে পরিবর্তন করা বা অননুমোদিত ফলাফল তৈরির প্রয়াসে বার্তাটিকে বিলম্বিত করা বা পুনর্বিন্যাস করা জড়িত৷

মাস্করেড করা কি নিরাপত্তা হুমকি?

অননুমোদিত সত্ত্বা একটি সিস্টেমে অ্যাক্সেস পেতে বা এটিতে দূষিত ক্রিয়া সম্পাদনের জন্য অনুমোদিত সত্তা হিসাবে জাহির করে৷

নেটওয়ার্ক নিরাপত্তায় মাশকারেড কি?

সাধারণ অর্থে এটি একটি ছদ্মবেশ, কিন্তু কম্পিউটার নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, এটি এমন এক ধরনের আক্রমণ যাতে একটি সিস্টেমের একজন অনুমোদিত ব্যবহারকারী হওয়ার ভান করা হয় যাতে সিস্টেমে অ্যাক্সেস পেতে বা তাদের অনুমোদনের চেয়ে বেশি সুযোগ-সুবিধা পেতে হয়।

মাস্করাডিং কি একটি সক্রিয় আক্রমণ?

এটি সক্রিয় আক্রমণের একটি রূপ যাকে মাস্কেরেডও বলা হয়। একটি বার্তায় একটি অননুমোদিত পরিবর্তন আছে, অথবা এটি বিলম্বিত হয়েছে বা অনুমোদন ছাড়াই পুনরায় সাজানো হয়েছে৷

মাস্করাডার বলতে আপনি কী বোঝেন?

তিনি মাস্করাডে রাখালের মুখোশ পরেছিলেন। 2. নিজেকে অন্য কেউ হিসাবে উপস্থাপন করা:তিনি মাস্করাডে রাখাল হিসাবে পোজ দিয়েছেন। 3. ছিনতাইকারী, ছদ্মবেশ ধারণ করা, বা নিজের স্বাভাবিক স্বতন্ত্র ছাড়া অন্য কিছু হওয়ার ভান করা:স্টোয়াওয়ে বোর্ডে অর্থ পেতে ক্রু সদস্য হিসাবে জাহির করেছে। ফরাসি মাসকারেড, ইতালীয় মাস্কারাটা থেকে, প্রাচীন ইতালীয় ভাষায় "মাস্কড" প্রাচীন উত্সের কারণে, মাসচেরা (মাস্ক) থেকে।

মাস্করেডিংয়ের উদাহরণ কী?

মাস্কেরেড নিজেকে ছদ্মবেশ ধারণ করতে বা নিজেকে ছাড়া অন্য কেউ হিসাবে নিজেকে চিহ্নিত করার জন্য পরা হয়। পরিচ্ছদ একটি মাস্কেরেড একটি উদাহরণ. আপনার পরিচয় গোপন করার জন্য একটি অতিথি হিসাবে একটি বিবাহ বিপর্যস্ত হবে Masquerading. একটি মাস্করেড বল, থিমযুক্ত পার্টি বা ফাংশন সনাক্ত করুন যাতে মুখোশ এবং অভিনব পোশাক বা ছদ্মবেশ জড়িত থাকে।

ম্যাসাক্র্যাটিং মানে কি?

ইংরেজিতে গণহত্যা হল যখন অল্প সময়ের মধ্যে প্রচুর সংখ্যক হতাহতের ঘটনা ঘটে:অভিযানের ফলে শত শত বেসামরিক লোক মারা যায়।

মাস্করাডার কারা?

মিথ্যা পতাকা অপারেশন. মাস্করাডিং:একটি মুখোশ পরা; এটা একজনের পরিচয় ছদ্মবেশ. বিশেষ্য আছে।

মাস্করেডিং বা স্পুফিং কি?

আপনি যখন কাউকে মিথ্যা ইমেল বার্তা পাঠান তখন স্পুফিং বা অন্য কারো মতো জাহির করা হয়। ফলস্বরূপ, আপনাকে একটি ফিশিং ইমেল পাঠানো হবে যা স্পুফড/মাস্করেড।

মাস্কেরেড আক্রমণ কি?

ছদ্মবেশী আক্রমণ হল যখন একজন ব্যক্তি অন্য ব্যক্তির পরিচয় অনুকরণ করে বৈধ তথ্য ব্যবহার করে অন্য ব্যক্তির পক্ষে সাইবার অপরাধ করে।

মাস্কেরেড আক্রমণের উদাহরণ কী?

একটি অভ্যন্তরীণ আক্রমণ ঘটে যখন একজন হ্যাকার শিকারের কাছ থেকে একটি অ্যাকাউন্টের আইডি এবং পাসওয়ার্ড চুরি করে বা যখন অ্যাকাউন্টে অ্যাক্সেস পেতে একটি কীলগার ব্যবহার করা হয়। টার্মিনাল এবং/অথবা সেশনটি বৈধ ব্যবহারকারীর দ্বারা খোলা থাকলে একজন ব্যক্তি একজন মুখোশধারী আক্রমণকারী হিসাবে কাজ করতে পারে।

সক্রিয় আক্রমণের উদাহরণ কী কী?

সক্রিয় আক্রমণের প্রেক্ষাপটে, ম্যান-ইন-দ্য-মিডল অ্যাটাক (MitM), ছদ্মবেশী আক্রমণ এবং সেশন হাইজ্যাকিং উদাহরণ। একটি প্রমাণীকরণ প্রোটোকলের উপর একটি ডেটা স্থানান্তর আক্রমণ যেখানে আক্রমণকারী দাবিদার, শংসাপত্র পরিষেবা প্রদানকারী, যাচাইকারী বা নির্ভরকারী পক্ষকে ডেটা পাঠায়৷

কোন ধরনের আক্রমণ মাস্কেরেড?

একটি মাস্করাড আক্রমণ হল কম্পিউটার জালিয়াতির একটি রূপ যেখানে আক্রমণকারীরা ব্যক্তিগত কম্পিউটারের তথ্য অ্যাক্সেস করার জন্য একটি জাল পরিচয় ব্যবহার করে। ব্যবহারকারীদের মধ্যে অস্বাভাবিক আচরণ শনাক্ত করা, যা একজন মাস্করাডারের ইঙ্গিত হতে পারে, কখনও কখনও স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হয়৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. টেলগেটিং নেটওয়ার্ক নিরাপত্তা কি?