কম্পিউটার

টেলগেটিং নেটওয়ার্ক নিরাপত্তা কি?

টেলগেটিং এর উদাহরণ কি?

টেলগেটিং আক্রমণ সাধারণত ঘটে যখন একজন কাল্পনিক ডেলিভারি ব্যক্তি ডেলিভারি ড্রাইভারের ছদ্মবেশে একটি বিল্ডিংয়ের বাইরে অপেক্ষা করে। নিরাপত্তার অনুমোদন নিয়ে তাদের দরজা খোলার পরে, আক্রমণকারী কর্মচারীকে জিজ্ঞাসা করে যে তারা দরজাটি ধরে রাখবে যাতে তারা ব্যবসায় প্রবেশের জন্য অনুমোদিত কারও মাধ্যমে অ্যাক্সেস পেতে পারে।

কম্পিউটার টেলগেটিং মানে কি?

এইভাবে, প্রযুক্তিগত পরিভাষায়, টেলগেটিংকে অননুমোদিত কর্মীদের দ্বারা একটি সংস্থায় একটি অনিয়ন্ত্রিত প্রবেশদ্বার হিসাবে সংজ্ঞায়িত করা হয়, হয় অপ্রত্যাশিতভাবে বা বলপ্রয়োগ করে, হয় একজন অনুমোদিত ব্যবহারকারীকে কারসাজি করে বা জোর করে৷

কোন ধরনের আক্রমণ টেলগেটিং?

টেইলগেটিং, বা পিগিব্যাকিং, একটি সামাজিক প্রকৌশল আক্রমণ যা আক্রমণকারীকে একটি সীমাবদ্ধ এলাকায় প্ররোচিত করার জন্য অনুপযুক্ত প্রমাণীকরণের প্রয়োজন। নিজেরাই সীমাবদ্ধ এলাকায় প্রবেশ করার চেষ্টা করার পরিবর্তে, টেলগেটার অন্য অনুমোদিত ব্যক্তিকে আক্রমণ করে।

টেলগেটিং কীভাবে করা হয়?

টেইলগেট করার পদ্ধতিগুলির মধ্যে কেবল একটি দরজা দিয়ে একজন ব্যক্তিকে অনুসরণ করা হয় যাতে এটি খোলার জন্য ব্যক্তিকে বোকা বানানো যায়। একটি টেলগেটিং আক্রমণকারী সাধারণ সৌজন্য প্রদর্শন করতে এবং তাদের চ্যালেঞ্জ করা থেকে বিরত থাকার জন্য অন্য পক্ষের উপর নির্ভর করে। এমনকি তারা দরজা খোলা রাখে যখন অন্য পক্ষ চ্যালেঞ্জ থেকে বিরত থাকতে ব্যর্থ হয়।

সাধারণ টেলগেটিং পদ্ধতি কি কি?

যখন একজন কর্মচারী একটি দরজা খোলে, তাদের পিছনে হাঁটুন... একজন কুরিয়ারের ভূমিকা অনুমান করুন... তারপর তারা এমন ভঙ্গি করে যেন তারা দরজা খুলতে পারে না। দাবিদার দাবি করেছেন যে তিনি বা তিনি তাদের আইডি হারিয়েছেন... এই কাজটি যেন তাদের আমন্ত্রণ জানানো হচ্ছে।

নিম্নলিখিত কোনটি টেলগেটিং এর ক্ষেত্রে?

বিকল্পভাবে পিগিব্যাকিং বলা হয়, টেলগেটিং হল একটি সুরক্ষিত প্রাঙ্গনে অ্যাক্সেস পাওয়ার একটি পদ্ধতি যেখানে একজন অননুমোদিত ব্যক্তি একজন বিশ্বস্ত ব্যক্তিকে অনুসরণ করে। এটি একটি সোশ্যাল ইঞ্জিনিয়ারিং। বেশিরভাগ নিরাপত্তা ব্যবস্থার উপর ভিত্তি করে যা আমরা সাধারণত নিরাপদ বলে মনে করি।

টেলগেটিং স্পিয়ার ফিশিং?

একটি বর্শা-ফিশিং আক্রমণ বা তিমি আক্রমণ হল একটি নিরাপত্তা কেলেঙ্কারী যা অনুমোদনের সাথে লোকেদের বোকা বানানোর জন্য ডিজাইন করা হয়েছে এবং ফিশিং আক্রমণের মতোই সীমাবদ্ধ এলাকায় এবং তথ্যে অনুমতি ছাড়াই তাদের অ্যাক্সেসের অনুমতি দেয়৷

কম্পিউটার টেলগেটিং কি?

সোশ্যাল ইঞ্জিনিয়ারিং আক্রমণ যেমন টেলগেটিং বা পিগিব্যাকিং, যা ক্রমবর্ধমান ঘনঘন ভিত্তিতে সংস্থাগুলিকে প্রভাবিত করে, আজ বিশেষভাবে প্রচলিত এবং ব্যাপক। একটি অনুমোদিত ব্যক্তিকে এমন একটি এলাকায় অনুসরণ করার কাজ যা সাধারণত প্রবেশের জন্য নিরাপদ।

টেলগেটিং এর উদাহরণ কি?

টেলগেটিং এর সবচেয়ে ক্লাসিক উদাহরণগুলির মধ্যে একটিতে, ডেলিভারি ড্রাইভারের পোশাক পরা একজন ব্যক্তি তার হাতে কয়েকটি বাক্স ধরে একটি অফিস বিল্ডিংয়ের বাইরে সারিবদ্ধ।

4 ধরনের সোশ্যাল ইঞ্জিনিয়ারিং কী কী?

একটি সামাজিক প্রকৌশল আক্রমণকে ফিশিং বলা হয়, যেটি সবচেয়ে সাধারণ প্রকার... স্পিয়ার ফিশিংয়ের সময়, একটি বেঈমান অভ্যাস, ফিশিংয়ের একটি উপসেট নিযুক্ত করা হয়। এটি ভিশিংয়ের একটি উদাহরণ। এটি অজুহাত হিসাবে পরিচিত। মাছকে টোপ দেওয়া হচ্ছে.. লেজ কাটার অভ্যাস... বেশ সহজ, এতে আপনার জন্য কী আছে।

4 ধরনের সাইবার আক্রমণ কী কী?

একটি কম্পিউটার আক্রমণকে ম্যালওয়্যার হিসাবে শ্রেণীবদ্ধ করা যেতে পারে যদি এতে স্পাইওয়্যার, ভাইরাস বা কৃমি থাকে। আমি ফিশিং এর শিকার... মধ্য থেকে আক্রমণ (MitM)। আক্রমণ যে একটি ওয়েব সার্ভারে পরিষেবা অস্বীকার করা হয়েছে. একটি ডাটাবেসে এসকিউএল কোড ইনজেক্ট করা সম্ভব। শোষণ যা আজকের সিস্টেমকে প্রভাবিত করে না... পাসওয়ার্ডের বিরুদ্ধে একটি আক্রমণ ঘটেছে... এমন স্ক্রিপ্ট রয়েছে যা সাইটের সীমানা জুড়ে চলে৷

কি ধরনের আক্রমণের অজুহাত করা হয়?

অজুহাত দেখানোর উদ্দেশ্য হল একটি প্রশংসনীয় দৃশ্য উপস্থাপনের মাধ্যমে ভুক্তভোগীকে পাসওয়ার্ডের মতো মূল্যবান তথ্য প্রকাশ করতে রাজি করানো৷

টেলগেটিং বলতে আমরা কী বুঝি?

বিপজ্জনক উপায়ে অন্য গাড়ির পাশে গাড়ি চালানোর কাজ। টেলগেট পার্টিগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে জনপ্রিয়। ট্রানজিট মধ্যে ক্রিয়া গ্রহণ. ঘনিষ্ঠভাবে অন্য যানকে এমনভাবে অনুসরণ করুন যাতে বিপদ ঘটতে পারে।

এটিকে টেলগেটিং বলা হয় কেন?

আমেরিকান টেইলগেটার অ্যাসোসিয়েশন দাবি করে যে ঐতিহ্যটি 1869 সালে রাটগার্সের বিরুদ্ধে প্রিন্সটনের খেলা থেকে উদ্ভূত হয়েছিল, যা প্রথম আন্তঃকলেজ ফুটবল খেলা হিসেবে কাজ করেছিল। দর্শকরা ঘোড়ার "টেইল এন্ড" এ সসেজ গ্রিল করতেন বলে এই নামটি এসেছে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা মাস্কেরেড কি?