কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ কি?

পাঁচটি নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ কী কী?

এই ধরনের অনলাইন জালিয়াতির একটি উদাহরণ হল ফিশিং। এই ধরনের প্রতারণার লক্ষ্য ক্রেডিট কার্ড নম্বর এবং পাসওয়ার্ডের মতো সংবেদনশীল তথ্য প্রাপ্ত করা। কম্পিউটার ভাইরাসের হুমকি... ম্যালওয়্যার বা র‍্যানসমওয়্যারের সংক্রমণ... আপনার কম্পিউটারকে রক্ষা করার জন্য দূষিতভাবে ডিজাইন করা সফটওয়্যার। নিম্নলিখিত নির্দেশিকা ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

নেটওয়ার্ক নিরাপত্তায় বিভিন্ন ধরনের আক্রমণ কী কী?

বিভিন্ন ধরনের ম্যালওয়্যার আছে, যেমন স্পাইওয়্যার, র‍্যানসমওয়্যার, ভাইরাস এবং ওয়ার্ম। ম্যালওয়্যার হল প্রোগ্রাম কোড যা দূষিতভাবে চলে। আমি ফিশিং-এর শিকার... এমন একটি আক্রমণ যেখানে আক্রমণকারী লক্ষ্যবস্তুতে মুখ ঢাকছে। একটি আক্রমণ যা পরিষেবা অস্বীকার করে। আমি জানতাম না SQL ইনজেকশনের অস্তিত্ব আছে... শূন্য-দিনের দুর্বলতার সাথে একটি শোষণ... আপনি DNS ট্রাফিক টানেল করতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তায় আক্রমণ এবং আক্রমণের ধরন কী?

অ্যাক্সেস পাওয়ার জন্য ম্যালওয়্যার সাধারণত সংক্রামিত সার্ভার, ডিভাইস বা অন্যান্য প্রান্তে আপলোড করা হয়। ম্যালওয়্যার আক্রমণ হল এমন একটি যেখানে আক্রমণকারীরা সিস্টেমের সাথে আপস করতে, ডেটা চুরি করতে এবং ক্ষতি করার জন্য ম্যালওয়্যার দিয়ে আইটি সংস্থানগুলিকে সংক্রামিত করে। এগুলো ছাড়াও, র‍্যানসমওয়্যারও একটি সমস্যা।

নেটওয়ার্ক নিরাপত্তায় ছয়টি 6 ধরনের আক্রমণ কী কী?

ম্যালওয়্যার শব্দটি কোনও প্রোগ্রাম করা বা আপলোড করা ফাইলকে বোঝায় যা ব্যবহারকারীর খরচে আপনার কম্পিউটারের অপারেটিং সিস্টেমকে আক্রমণ করার এবং আক্রমণকারীকে উপকৃত করার অভিপ্রায় রাখে। এটি একটি DDoS আক্রমণ... আমি ফিশিংয়ের শিকার... SQL ইনজেকশন জড়িত আক্রমণ। এটি একটি XSS আক্রমণ। বটনেট আছে।

নেটওয়ার্ক আক্রমণ কি?

একটি নেটওয়ার্ক আক্রমণে, কেউ ডেটা চুরি করার জন্য বা অন্যথায় সংস্থার ক্ষতি করার জন্য একটি নেটওয়ার্কে অননুমোদিত অ্যাক্সেস চায়। একজন আক্রমণকারী একটি নেটওয়ার্কে অ্যাক্সেস পেয়েছে এবং সংবেদনশীল তথ্য নিরীক্ষণ বা চুরি করতে এটির সুবিধা নিতে পারে, কিন্তু কোনোভাবেই ডেটা পরিবর্তন না করে।

পাঁচটি সর্বশেষ নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কী কী?

2020 সালে লঙ্ঘনের প্রায় এক তৃতীয়াংশ সামাজিক প্রকৌশলের কিছু রূপকে অন্তর্ভুক্ত করেছে এবং এর মধ্যে 90% ফিশিং আক্রমণ ছিল। র্যানসমওয়্যারের সমস্যা... DDoS আক্রমণের হুমকি বাস্তব। একটি তৃতীয় পক্ষ দ্বারা উন্নত সফ্টওয়্যার. ক্লাউড সাইবার আক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

এছাড়াও, ফিশিং আক্রমণগুলি খবরে রয়েছে... ম্যালওয়্যার আক্রমণ একটি উদ্বেগের বিষয়৷ I) Ransomware. ২) ভাইরাস ছড়ানো। একটি দুর্বল পাসওয়ার্ড একটি সমস্যা। অভ্যন্তরীণ হুমকির বিষয়। একটি সংক্ষিপ্ত সারসংক্ষেপ।

নেটওয়ার্ক আক্রমণের বিভিন্ন ধরনের কি কি?

একজন আক্রমণকারী যে অনুমতি ছাড়াই নেটওয়ার্কে অ্যাক্সেস লাভ করে তাকে অননুমোদিত অ্যাক্সেস বলা হয়। একটি আক্রমণ যা একটি ওয়েবসাইটকে ডিস্ট্রিবিউটেড ডিনায়েল অফ সার্ভিস (DDoS) এর মাধ্যমে ব্যাহত করে.... মাঝখানে একজন ব্যক্তির দ্বারা একটি আক্রমণ সংঘটিত হয়৷ কোডের উপর একটি আক্রমণ এবং SQL ডাটাবেসের উপর একটি SQL ইনজেকশন আক্রমণ... একটি বিশেষাধিকার বৃদ্ধি ঘটেছে। একজন অভ্যন্তরীণ ব্যক্তির হুমকি।

নিরাপত্তা আক্রমণ কী এবং এর প্রকারগুলি কী?

একটি নিরাপত্তা আক্রমণকে দুটি গ্রুপে শ্রেণীবদ্ধ করা যেতে পারে, যথা সক্রিয় আক্রমণ এবং নিষ্ক্রিয় আক্রমণ, যখন এটি কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেমের ক্ষেত্রে আসে। সক্রিয় আক্রমণ লক্ষ্যবস্তু কম্পিউটার এবং নেটওয়ার্কগুলিকে প্রভাবিত হতে বাধা দেয়। প্যাসিভ অ্যাটাকগুলি লক্ষ্য করা সাইটগুলিকে প্রভাবিত না করেই তথ্য প্রাপ্ত করা।

আক্রমণ কি এবং আক্রমণের ধরন কি?

আক্রমণ তিন প্রকার। আক্রমণের ধরণের উপর নির্ভর করে, সক্রিয় বা নিষ্ক্রিয় পদক্ষেপ নেওয়া যেতে পারে। একটি "সক্রিয় আক্রমণ" সিস্টেমের ক্রিয়াকলাপকে পরিবর্তন করে বা ব্যাহত করে। একটি প্যাসিভ আক্রমণে, সিস্টেমের তথ্য শেখা বা ব্যবহার করা হয়, কিন্তু কোনো সিস্টেম রিসোর্স প্রভাবিত হয় না (যেমন কিছু ক্ষেত্রে, ওয়্যারট্যাপ প্রয়োজন হতে পারে (যেমন, টেলিফোন ট্যাপিং)।

নেটওয়ার্ক আক্রমণের প্রাথমিক প্রকারগুলি কী কী?

গোয়েন্দাদের উপর হামলা। একটি পুনরুদ্ধার আক্রমণ সাধারণ জ্ঞান সংগ্রহ করার জন্য বোঝানো হয়। অ্যাক্সেস আক্রমণ হল একটি লঙ্ঘন যা কিছু ধরণের অনুপ্রবেশ ক্ষমতা ব্যবহার করে করা হয়। একটি আক্রমণ যার ফলে নেটওয়ার্ক কোন ট্র্যাফিক সরাতে অক্ষম হয় তাকে পরিষেবা অস্বীকার করা হয়৷

6 ধরনের হুমকি কী কী?

সাইবার অপরাধীদের দ্বারা পরিচালিত অপরাধগুলি প্রাথমিকভাবে তাদের ক্রিয়াকলাপ নগদীকরণের লক্ষ্যে। প্রচারই হ্যাকারদের অন্যতম প্রধান প্রেরণা। অভ্যন্তরীণ গোষ্ঠীর সদস্যরা... শারীরিক ক্ষতির হুমকি৷ এটা সন্ত্রাসী, এই পৃথিবী. এটা গুপ্তচরবৃত্তি।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা সক্রিয় আক্রমণ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ বলতে কি বোঝায়?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা মাস্কেরেড কি?

  4. টেলগেটিং নেটওয়ার্ক নিরাপত্তা কি?