কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা শিখতে কতক্ষণ সময় লাগতে পারে?

নেটওয়ার্ক নিরাপত্তা কি শেখা কঠিন?

সাইবার সিকিউরিটি ডিগ্রির জন্য কোর্সগুলি অন্যান্য প্রোগ্রামের তুলনায় কঠিন হতে পারে, কিন্তু সাধারণত কোন উচ্চ স্তরের গণিত ক্লাস বা নিবিড় ল্যাব বা ব্যবহারিক ক্লাস নেই। এটি শিক্ষার্থীদের জন্য কোর্স পরিচালনা করা সহজ করে তোলে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি কোডিং প্রয়োজন?

বেশিরভাগ এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি পজিশনের জন্য কোড লেখার দক্ষতার প্রয়োজন হয় না। কিছু মধ্য-স্তরের এবং উচ্চ-স্তরের সাইবার-সিকিউরিটি অবস্থানে, আপনি কয়েক বছরের অভিজ্ঞতার পরে যোগ্য হয়ে উঠবেন, তাই কোড কীভাবে লিখতে এবং বুঝতে হয় তা জানা একটি শক্তিশালী সম্পদ।

নেটওয়ার্ক নিরাপত্তা শিখতে কতক্ষণ সময় লাগে?

সাইবার নিরাপত্তা ধারণাগুলি কার্যকরভাবে প্রয়োগ করার আগে একজন ব্যক্তিকে দুই বছর বা তার বেশি সময় ব্যয় করতে হবে। সাইবার সিকিউরিটি সম্বন্ধে শিখতে যে সময় লাগে তা বিভিন্ন কারণ প্রভাবিত করতে পারে, যেমন ব্যক্তির পটভূমি এবং তারা কতটা গভীরভাবে যেতে চায়।

সাইবার নিরাপত্তা এত কঠিন কেন?

সাইবার নিরাপত্তা ঝুঁকি পরিচালনা করা একটি কঠিন কাজ, কারণ এর জন্য প্রতিষ্ঠানের দৃঢ় অংশগ্রহণ প্রয়োজন। ফলস্বরূপ, এটি শুধুমাত্র তাদের ক্ষেত্রেই প্রযোজ্য নয় যারা ঝুঁকি মূল্যায়ন, নিয়ন্ত্রণ, যাচাইকরণ এবং পুনরুদ্ধারের দায়িত্বপ্রাপ্ত, কিন্তু সংস্থার মধ্যে থাকা প্রত্যেকের জন্যও প্রযোজ্য৷

সাইবার নিরাপত্তার জন্য কঠোর দক্ষতা কী?

ব্যবসায়িক সাফল্যের জন্য একটি সমস্যা সমাধানের দক্ষতা অপরিহার্য... আপনার উচ্চ স্তরের প্রযুক্তিগত দক্ষতা থাকা উচিত... নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন প্ল্যাটফর্মের অভিজ্ঞতা। বিশদ বিবরণের জন্য তীক্ষ্ণ দৃষ্টি গুরুত্বপূর্ণ... যোগাযোগ দক্ষতার একটি কঠিন নির্দেশ... কম্পিউটার ফরেনসিক দক্ষতার একটি প্রাথমিক বোঝা অপরিহার্য... শেখার প্রবল ইচ্ছা থাকা... হ্যাকিংয়ের ধারণা ব্যাখ্যা করা হয়েছে। পি>

সাইবার নিরাপত্তার জন্য আপনার কোন কোডিং প্রয়োজন?

জাভা বোঝার জন্য সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজগুলির মধ্যে একটি যাতে তিনি কলম পরীক্ষা করতে পারেন। অভিজ্ঞ নৈতিক হ্যাকারদের দ্বারা নির্মিত প্রোগ্রামগুলি পরিশীলিত, নৈতিক এবং জাভা প্রোগ্রামিং ব্যবহার করে। C++ জাভার থেকে বেশি স্ট্যাটিক, যা জাভাকে এই ক্ষেত্রের বিশেষজ্ঞদের মধ্যে জনপ্রিয় করে তুলেছে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কোন প্রোগ্রামিং ভাষা শিখতে হবে?

বেশিরভাগ ওয়েবসাইট HTML ব্যবহার করে। আপনি আজ দেখতে প্রায় প্রতিটি ওয়েবসাইটের ভিত্তি HTML গঠন করে। কুকিজ মিশ্রিত করার ইচ্ছা, ইন-পেজ ইভেন্ট হ্যান্ডলারদের প্রভাবিত করতে, অথবা ক্রস-সাইট স্ক্রিপ্টিং বন্ধ করতে, জাভাস্ক্রিপ্ট হল আপনার প্রয়োজনীয় স্ক্রিপ্টিং ভাষা। এটি সি এর ক্ষেত্রে।... আপনি পাইথন ব্যবহার করতে পারেন... এটি সমাবেশ নিয়ে গঠিত... আপনি সি++... পিএইচপি ভাষা শিখতে চান।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কী প্রয়োজন?

ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (NSA) অনুসারে, অনেক সাইবার সিকিউরিটি পজিশনে, এন্ট্রি-লেভেল অভিজ্ঞতার মধ্যে একটি স্নাতক ডিগ্রী এবং তিন বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা অন্তর্ভুক্ত থাকে। স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের জন্য এক বছরের অভিজ্ঞতা প্রয়োজন। ডক্টরেট সহ একজন অনভিজ্ঞ ডাক্তার।


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানতে?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা নৌবাহিনী হবে?

  3. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করতে পারি?

  4. আমি নেটওয়ার্ক নিরাপত্তায় কতক্ষণ কাজ করব?