কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা নীতি কি কি?

5টি মৌলিক নিরাপত্তা নীতি কী কী?

গোপনীয় তথ্যের অ্যাক্সেস সীমিত হওয়া উচিত যাতে শুধুমাত্র যাদের এটির প্রয়োজন তাদেরই এটি করার অনুমতি দেওয়া হয়। যতটা সম্ভব কম অ্যাক্সেস থাকা উচিত। লেয়ারিং নিরাপত্তার সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত, যেহেতু ব্যবহারকারী কোন স্তরে আছে সে অনুযায়ী আপনাকে অবশ্যই বিভিন্ন ধরনের নিরাপত্তা ব্যবহার করতে হবে। আক্রমণকারী আক্রমণ করবে সেই স্তরের উপর নির্ভর করে, তাদের অবশ্যই বিভিন্ন কৌশল ব্যবহার করতে হবে।

নিরাপত্তার ছয়টি নীতি কী কী?

আইনের প্রতি শ্রদ্ধা, ন্যায্যতা এবং স্বচ্ছতা... এই উদ্দেশ্য সীমাবদ্ধতা সব ব্যবহারের ক্ষেত্রে প্রযোজ্য নয়। ডেটার পরিমাণ কম করা। তথ্যের নির্ভুলতা। স্টোরেজ একটি সীমাবদ্ধতা আছে. তথ্যের অখণ্ডতা এবং গোপনীয়তা।

নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য বা নীতিগুলি কী কী?

গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা বজায় রাখা নেটওয়ার্ক নিরাপত্তার প্রাথমিক উদ্দেশ্য। সিআইএ ত্রিভুজটি সাধারণত এই তিনটি নেটওয়ার্ক নিরাপত্তা স্তম্ভ বর্ণনা করতে ব্যবহৃত হয়। বিচক্ষণতা * বিচক্ষণতা মূল্যবান ব্যবসার তথ্যকে অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করে।

নিরাপত্তার মৌলিক নীতিগুলি কী কী?

তথ্য সুরক্ষায়, গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতাকে মৌলিক নীতি হিসাবে বিবেচনা করা হয়। এটি একটি তথ্য সুরক্ষা প্রোগ্রাম তৈরি করে (সেই সাথে প্রতিটি সুরক্ষা নিয়ন্ত্রণ যা একটি সত্তা প্রয়োগ করে) অন্তত এই নীতিগুলির মধ্যে একটিকে মাথায় রেখে ডিজাইন করা উচিত। CIA Triad তাদের জন্য সম্মিলিতভাবে ব্যবহৃত একটি নাম।

তথ্য নিশ্চয়তার ৫টি স্তম্ভ কি?

এটা সততা. প্রাপ্যতা আছে। প্রমাণীকরণ প্রক্রিয়া। গোপন তথ্য রাখা। এটা অপ্রত্যাখ্যান।

পাঁচটি মৌলিক নিরাপত্তা নীতি কী কী?

মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য নিশ্চিতকরণ মডেলের পাঁচটি স্তম্ভের অংশ হিসাবে, প্রতিরক্ষা বিভাগ বাধ্যতামূলক করে যে ব্যবহারকারীর ডেটা অননুমোদিত অ্যাক্সেস, পরিবর্তন, প্রকাশ বা ধ্বংস থেকে সুরক্ষিত থাকবে৷

নিরাপত্তার ৭টি স্তর কী কী?

মডেলের সাতটি স্তর রয়েছে:মানব, পরিধি, নেটওয়ার্ক, এন্ডপয়েন্ট, অ্যাপ্লিকেশন, ডেটা এবং মিশন ক্রিটিক্যাল স্তর।

নিরাপত্তার ৪টি নীতি কী কী?

তথ্য গোপনীয়তার মাত্রার উপর নির্ভর করে গোপনীয়। প্রমাণীকরণ হল একটি ব্যবহারকারী, একটি সিস্টেম বা একটি সত্তা সনাক্ত করার প্রক্রিয়া। সততা নিশ্চিত করার একটি উপায় হল... অপ্রত্যাখ্যানের নীতি:... আপনার অ্যাক্সেস নিয়ন্ত্রণ আছে:... উপলব্ধ::


  1. নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেইন কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা স্তর কি?