কম্পিউটার

আমি কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কাজের জন্য প্রস্তুত করব?

নেটওয়ার্ক নিরাপত্তা কি কঠিন কাজ?

সাইবার সিকিউরিটিতে একটি চাকরি অত্যন্ত ফলপ্রসূ হতে পারে তা সত্ত্বেও, এটি খুব চাপযুক্ত এবং চ্যালেঞ্জিংও হতে পারে। আপনি যদি সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ারে আগ্রহী হন, তাহলে চাকরির কিছু দায়িত্ব এবং কীভাবে এই কাজগুলি একে অপরের থেকে আলাদা তা শিখতে আপনার সহায়ক হতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনাকে কী শিখতে হবে?

আপনার তথ্য সুরক্ষিত রাখা অপরিহার্য. একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। কম্পিউটার নেটওয়ার্কের নিরাপত্তা। একটি অ্যাপ্লিকেশন নিরাপত্তা. তথ্য এবং শেষ পয়েন্ট নিরাপত্তা. পরিচয় এবং অ্যাক্সেসের জন্য একটি ব্যবস্থাপনা সিস্টেম। মেঘের নিরাপত্তা। এই পর্যায়গুলিকে বলা হয় সাইবার সংযুক্তি৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি শেখা কঠিন?

সাইবার সিকিউরিটি ডিগ্রির জন্য কোর্সগুলি অন্যান্য প্রোগ্রামের তুলনায় কঠিন হতে পারে, তবে সাধারণত উচ্চ স্তরের গণিত ক্লাস বা নিবিড় ল্যাব বা ব্যবহারিক ক্লাস নেই। এটি শিক্ষার্থীদের জন্য কোর্স পরিচালনা করা সহজ করে তোলে।

সাইবার নিরাপত্তায় কাজ করার জন্য আমার কী জানা দরকার?

সাইবার নিরাপত্তায় বিশেষজ্ঞ ব্যক্তিকে কার্যকরভাবে ঝুঁকি পরিচালনা করতে সক্ষম হতে হবে। এটা গুরুত্বপূর্ণ যে আপনি প্রমাণীকরণ. এই নিবন্ধটি লিনাক্স সম্পর্কে... এটি সমস্ত তথ্য সিস্টেম সম্পর্কে... ডিজিটাল ফরেনসিকের ক্ষেত্র... এটি একটি প্রোগ্রামিং ভাষা৷

আমার কি নেটওয়ার্ক নিরাপত্তা অধ্যয়ন করা উচিত?

গভীরভাবে সাইবার সিকিউরিটি কোর্সের শিক্ষার্থীরা সাইবার আক্রমণ থেকে কম্পিউটিং সিস্টেম, নেটওয়ার্ক এবং ডেটা কীভাবে রক্ষা করতে হয় তা শিখে। যদিও নির্দিষ্ট মডিউলগুলি নির্দিষ্ট বিষয়গুলিতে ফোকাস করবে, সামগ্রিক উদ্দেশ্য হল ছাত্রদের কম্পিউটিং দক্ষতা বিকাশে সহায়তা করা যা তাদের আক্রমণ প্রতিরোধ করতে এবং মানুষের ব্যক্তিগত ডেটা রক্ষা করতে হবে৷

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

নেটওয়ার্ক নিরাপত্তা কি চাপের?

সাইবার সিকিউরিটি কি চাপের কাজ? সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির স্টাফ সদস্যদের চাপের অভিজ্ঞতা হওয়া অস্বাভাবিক কিছু নয়, বিশেষ করে যদি তারা ঘটনা ব্যবস্থাপনার সাথে মোকাবিলা করে, কারণ একটি গুরুতর ঘটনার অর্থ চাপের মধ্যে কাজ করা এবং কাজটি দ্রুত সম্পন্ন করা হতে পারে। পরিবর্তে, এর অর্থ ঘটনাটি ধারণ করার জন্য দীর্ঘ সময় ধরে কাজ করা।

সাইবার নিরাপত্তা কি একটি চাপের কাজ?

নিরাপত্তা শিল্পে, সাইবার নিরাপত্তা চাপ একটি ব্যাপক মহামারী হয়ে উঠেছে। নিরাপত্তা প্রয়োজন এমন একটি পেশা চাপের হতে পারে এবং কেন তা সহজেই বোধগম্য। বেশিরভাগ প্রতিষ্ঠানে সাইবার বিশেষজ্ঞের তীব্র ঘাটতি রয়েছে এবং এর ফলে মারাত্মক পরিণতি হতে পারে।

নিরাপত্তার আগে আমার কি নেটওয়ার্কিং শিখতে হবে?

যে মত লগ? ? আইটি-তে অনেক গুরুত্বপূর্ণ দিক রয়েছে, যেমন নিরাপত্তা, লাইসেন্সিং ইত্যাদি। কিছু সাইবার সিকিউরিটি বিষয় আছে যেগুলো সম্পর্কে আপনার আগে থেকে জ্ঞান থাকা উচিত। এই ধরণের সার্টিফিকেশন আপনাকে বিভিন্ন উপায়ে কম্পিউটার সিস্টেম, নেটওয়ার্ক এবং IOT ডিভাইসগুলি ইন্টারঅ্যাক্ট করে সে সম্পর্কে একটি দুর্দান্ত ধারণা দেয়৷

নেটওয়ার্ক নিরাপত্তা শিখতে কতক্ষণ সময় লাগে?

সাইবার নিরাপত্তা ধারণাগুলি কার্যকরভাবে প্রয়োগ করার আগে একজন ব্যক্তিকে দুই বছর বা তার বেশি সময় ব্যয় করতে হবে। সাইবার সিকিউরিটি সম্বন্ধে শিখতে যে সময় লাগে তা বিভিন্ন কারণ প্রভাবিত করতে পারে, যেমন ব্যক্তির পটভূমি এবং তারা কতটা গভীরভাবে যেতে চায়।

সাইবার নিরাপত্তা কেন কঠিন?

সাইবার নিরাপত্তা ঝুঁকি পরিচালনা করা একটি কঠিন কাজ, কারণ এর জন্য প্রতিষ্ঠানের দৃঢ় অংশগ্রহণ প্রয়োজন। ফলস্বরূপ, এটি শুধুমাত্র তাদের জন্য প্রযোজ্য নয় যারা ঝুঁকি মূল্যায়ন, নিয়ন্ত্রণ, যাচাইকরণ এবং পুনরুদ্ধারের দায়িত্বপ্রাপ্ত, কিন্তু প্রতিষ্ঠানের মধ্যে থাকা প্রত্যেকের জন্যও প্রযোজ্য৷

একজন শিক্ষানবিস কি সাইবার নিরাপত্তা শিখতে পারেন?

এটি একটি শৃঙ্খলা যা অন্য যে কোনও হিসাবে একইভাবে স্ব-শিক্ষিত হতে পারে। ইন্টারনেট এবং অনেক অনলাইন সংস্থান এখন ঐতিহ্যগত উপায়ে শিক্ষা না নিয়েই প্রায় সব কিছু শেখা সম্ভব করে তোলে। একটি উদাহরণ হল একটি কলেজ বা বিশ্ববিদ্যালয়৷

সাইবার নিরাপত্তা আমার জন্য কিনা তা আমি কীভাবে জানব?

ডিজিটাল বিশ্ব আপনার জন্য একটি ঘর. আপনি যখন এমন কিছু দেখতে পান যা ভুল হতে পারে, আপনি দ্রুত তা সংশোধন করেন... বাস্তবতা হল আপনি বাস্তববাদী... এটা স্পষ্ট যে আপনি বিশদ বিবরণে মনোযোগ দেন। এটা বোঝায় যে আপনি কৌতূহলী... একটি নতুন চ্যালেঞ্জ আপনার কাছে আকর্ষণীয়... আপনি যে পদ্ধতিগত পদ্ধতি গ্রহণ করেন তা প্রশংসনীয়। যোগাযোগ আপনার সবচেয়ে শক্তিশালী দক্ষতার একটি।

সাইবার নিরাপত্তায় কাজ করা কি মূল্যবান?

আমি সংক্ষেপে বলব যে সাইবার নিরাপত্তা কর্মসংস্থানের সম্ভাবনা চমৎকার - বেতন অত্যন্ত প্রতিযোগিতামূলক এবং চাহিদা বাড়ছে। সেরা কোম্পানীর সাথে সাইবার সিকিউরিটিতে সেরা চাকরি পাওয়ার একমাত্র উপায় হল একটি ডিগ্রী অর্জন করা এবং আপনার ডিগ্রী যত বেশি হবে, আপনার চাকরি পাওয়ার সম্ভাবনা তত বেশি।

সাইবার নিরাপত্তার জন্য আপনার কী অভিজ্ঞতা প্রয়োজন?

ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (NSA) অনুসারে, অনেক সাইবার সিকিউরিটি পজিশনে, এন্ট্রি-লেভেল অভিজ্ঞতার মধ্যে একটি স্নাতক ডিগ্রী এবং তিন বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা অন্তর্ভুক্ত থাকে। স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের জন্য এক বছরের অভিজ্ঞতা প্রয়োজন। ডক্টরেট সহ একজন অনভিজ্ঞ ডাক্তার।


  1. কিভাবে একটি এন্ট্রি লেভেল নেটওয়ার্ক নিরাপত্তা কাজ পেতে?

  2. কিভাবে রাউটারের জন্য নেটওয়ার্ক নিরাপত্তা সেটআপ করবেন?

  3. কিভাবে wifi এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী পাবেন?

  4. আমি কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কীকোড খুঁজে পাব?