কম্পিউটার

উচ্চ শিক্ষার পরিবেশের নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কিছু শীর্ষ চ্যালেঞ্জ বা হুমকি কি?

উচ্চ শিক্ষার প্রধান চ্যালেঞ্জগুলি কী কী?

উচ্চ শিক্ষার কাঠামো:প্রভাবহীন জবাবদিহিতা, স্বচ্ছতা, স্বচ্ছতা এবং পেশাদারিত্ব ভারতীয় উচ্চ শিক্ষায় ব্যবস্থাপনার উন্নতিকে বাধা দেয়।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি কী?

(i) সামাজিক হ্যাকিং। "কর্মচারীরা এখনও সোশ্যাল মিডিয়ার দ্বারা আক্রান্ত হচ্ছে। সেবা)।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

এছাড়াও, ফিশিং আক্রমণগুলি খবরে রয়েছে... ম্যালওয়্যার আক্রমণ একটি উদ্বেগের বিষয়৷ I) Ransomware. ২) ভাইরাস ছড়ানো। একটি দুর্বল পাসওয়ার্ড একটি সমস্যা। অভ্যন্তরীণ হুমকির বিষয়। একটি সংক্ষিপ্ত সারসংক্ষেপ।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আজকের সবচেয়ে উল্লেখযোগ্য হুমকি কী?

ব্লকচেইন প্রযুক্তির আবির্ভাব র‍্যানসমওয়্যারের ক্ষেত্রে আরও বেশি প্রবল হচ্ছে, একটি নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি যা 1990 এর দশক থেকে খুব বেশি পরিবর্তিত হয়নি। একটি বটনেট হল কম্পিউটারের একটি নেটওয়ার্ক... DoS আক্রমণগুলি ডিনায়াল-অফ-সার্ভিস আক্রমণগুলি বিতরণ করা হয়... এই ক্ষেত্রে, ক্রিপ্টোজ্যাকিং হচ্ছে... আমি ফিশিংয়ের শিকার... প্রস্তুতির অভাব আইটি নিরাপত্তা কর্মীদের অংশ।

সাইবার নিরাপত্তার শীর্ষ 5টি প্রধান হুমকি কি?

সামাজিক প্রকৌশল অনুশীলন। র্যানসমওয়্যারের সমস্যা... DDoS আক্রমণের হুমকি বাস্তব। একটি তৃতীয় পক্ষ দ্বারা উন্নত সফ্টওয়্যার. ক্লাউড সাইবার আক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ।

নিরাপত্তার ক্ষেত্রে হুমকিগুলি কী কী?

হুমকির অর্থ/উদাহরণ সম্পর্কিত নিরাপত্তা সম্পত্তির তথ্য প্রকাশের এটির মধ্যে রয়েছে কোনো ব্যবহারকারীর প্রবেশাধিকার ছাড়াই ডেটা পড়া, বা কোনো যোগাযোগের চ্যানেলের গোপনীয়তা।

হুমকির ধরন কি কি?

প্রত্যক্ষ, পরোক্ষ, আবৃত এবং শর্তসাপেক্ষ হুমকি সব ধরনের হুমকি।

শীর্ষ 10টি নিরাপত্তা হুমকি কি?

ইনজেকশন দ্বারা, আমরা অনিরাপদ কোড শোষণ করে প্রোগ্রামে কোড পাওয়ার মানে। এটি ইনজেকশন হিসাবে পরিচিত। প্রমাণীকরণে সমস্যা আছে। ব্যক্তিগত তথ্য জনসাধারণের কাছে উন্মুক্ত... XML স্কিমার বাহ্যিক সত্তা। অ্যাক্সেস নিয়ন্ত্রণে একটি সমস্যা আছে... একটি ভুল নিরাপত্তা কনফিগারেশন সনাক্ত করা হয়েছে। আপনি একটি ওয়েবসাইটে ক্রস-সাইট স্ক্রিপ্টিং (XSS) আক্রমণের সম্মুখীন হতে পারেন... ডেটার ডিসিরিয়ালাইজেশন অনিরাপদ৷

আজ আমরা কোন ধরনের নিরাপত্তা হুমকির সম্মুখীন?

ভাইরাস, ওয়ার্ম, স্পাইওয়্যার, র্যানসমওয়্যার ইত্যাদি ম্যালওয়ারের উদাহরণ। একটি ইমোটিকন সম্পর্কে কয়েকটি শব্দ... পরিষেবা অস্বীকার করার চেষ্টা করা হয়েছে৷ মাঝখানে... আমি ফিশিং এর শিকার... এটি এসকিউএল সার্ভারে ডেটা ইনজেক্ট করে কাজ করে... আক্রমণের পদ্ধতি হিসেবে পাসওয়ার্ডের ব্যবহার।


  1. সাধারণ শিক্ষার প্রয়োজনীয়তা কি এটা নেটওয়ার্ক নিরাপত্তা?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কনফিগারেশনের কিছু উদাহরণ কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কিছু হুমকি কি?