কম্পিউটার

hvac ওয়াটার সিস্টেম এবং ফায়ার সিস্টেম কোন সাইবার সিকিউরিটি ডোমেনের অধীনে পড়ে?

নিম্নলিখিত প্রযুক্তিগুলির মধ্যে কোনটি ডেটা গোপনীয়তা নিশ্চিত করতে ব্যবহার করা যেতে পারে?

গোপনীয় তথ্য সুরক্ষিত করার জন্য এনক্রিপশন প্রযুক্তি ব্যবহার করা প্রয়োজন।

কোন প্রোটোকল ব্যবহার করা হবে কর্মচারীদের নিরাপত্তা দিতে যারা বাড়ি থেকে দূর থেকে সিস্টেম অ্যাক্সেস করে?

VPNগুলি আপনি ইন্টারনেটে প্রেরণ করা সমস্ত ডেটা এনক্রিপ্ট করে, এটি অন্যদের দ্বারা অপঠিত হয়। কর্মচারীরা যদি দূর থেকে কাজ করে এবং কোম্পানির তথ্য সিস্টেমে অ্যাক্সেস লাভ করে, তবে নিশ্চিত করুন যে তারা একচেটিয়াভাবে VPN ব্যবহার করছে।

প্রাপ্যতার জন্য কোন পদ্ধতি সবচেয়ে ব্যাপক সুরক্ষা প্রদান করে কারণ একাধিক প্রতিরক্ষা আক্রমণ প্রতিরোধের জন্য একসাথে সমন্বয় করে একটি নির্বাচন করুন?

কিভাবে প্রাপ্যতা একটি প্রতিরক্ষা যোগ করা হয় যাতে একাধিক প্রতিরক্ষা কাজ করে y সবচেয়ে ব্যাপক সুরক্ষা প্রদান করে কারণ একাধিক প্রতিরক্ষা আক্রমণ প্রতিরোধ করতে একসাথে সমন্বয় করে? এই ধারণাটি বিভিন্ন হুমকির বিরুদ্ধে সুরক্ষার জন্য নিরাপত্তা নিয়ন্ত্রণের একাধিক স্তর ব্যবহার করে৷

কোন তিনটি প্রোটোকল উন্নত এনক্রিপশন মান AES ব্যবহার করতে পারে )?

IPSec হল ইন্টারনেট প্রোটোকলের জন্য একটি নিরাপত্তা প্রোটোকল। SSL (Secure Socket Layer) এর মাধ্যমে বিভিন্ন নিরাপত্তা প্রোটোকল পাওয়া যায়। Kerberos প্রোটোকল।

কোন তিনটি প্রোটোকল অ্যাসিমেট্রিক কী অ্যালগরিদম ব্যবহার করে তিনটি বেছে নেয়?

টেলনেট নেটওয়ার্ক। SSH (সিকিউর শেল) ) এটি একটি উন্নত এনক্রিপশন স্ট্যান্ডার্ড (AES)। প্রাইভেসি গুডস টাই গুড প্রাইভেসি (পিজিপি) ফাইল ট্রান্সফার প্রোটোকল ফাইল ট্রান্সফার প্রোটোকল (এসএফটিপি) চারটি প্রোটোকল অ্যাসিমেট্রিক কী অ্যালগরিদম ব্যবহার করে:সিকিউর সকেট লেয়ার (এসএসএল), ইন্টারনেট কী এক্সচেঞ্জ (আইকেই), ট্রান্সপোর্ট লেয়ার সিকিউরিটি (টিএলএস), এবং টেলনেট৷

তথ্যের গোপনীয়তা নিশ্চিত করতে তিনটি পদ্ধতি কি কি ব্যবহার করা যেতে পারে, তিনটি বেছে নিন এক বা একাধিক?

আপনি ডেটা এনক্রিপ্ট করে, ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড ব্যবহার করে এবং দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ ব্যবহার করে তথ্য সুরক্ষিত করতে সহায়তা করতে পারেন৷

কোন তিনটি সেরা অনুশীলন সোশ্যাল ইঞ্জিনিয়ারিং আক্রমণ থেকে রক্ষা করতে সাহায্য করতে পারে 3 বেছে নিতে?

আপনার ইমেল প্রোগ্রামে একটি স্প্যাম ফিল্টার থাকা উচিত। আপনার স্প্যাম ফিল্টারটি উচ্চে সেট করা উচিত... প্রতিটি অ্যাকাউন্টের জন্য আপনার পাসওয়ার্ডগুলি আলাদা রাখুন এবং কখনও সেগুলি পুনরায় ব্যবহার করবেন না৷ দুই বা ততোধিক ফ্যাক্টর ব্যবহার করে প্রমাণীকরণ করুন। যত তাড়াতাড়ি সম্ভব পাসওয়ার্ড পরিবর্তন করা একটি ভাল ধারণা... কর্মচারীদের শিক্ষিত হতে হবে।

প্রাপ্যতার জন্য কোন পদ্ধতিতে ফাইলের অনুমতি ব্যবহার করা হয়েছিল?

লেয়ারিং প্রক্রিয়া। এটা সহজ রাখা. এটা অস্পষ্ট. সাইবার সিকিউরিটিতে বিশেষজ্ঞ ব্যক্তিকে অবশ্যই ডেটা নিরাপত্তা এবং সিস্টেম অ্যাক্সেসযোগ্যতা নিশ্চিত করতে হবে।

সংবেদনশীল এবং শ্রেণীবদ্ধ তথ্য সুরক্ষার জন্য কোন হ্যাশিং অ্যালগরিদম সুপারিশ করা হয়?

যতদূর এনক্রিপশন অ্যালগরিদম যায়, AES সবচেয়ে শক্তিশালী হিসাবে দাঁড়িয়েছে।

নিম্নলিখিত কোন পরিস্থিতিতে গোয়েন্দা নিয়ন্ত্রণ নিশ্চিত হবে?

যখনই ব্যবসার একটি নিষিদ্ধ কাজের উপর একটি গোয়েন্দা নিয়ন্ত্রণ করতে হবে, তখনই গোয়েন্দা নিয়ন্ত্রণ নিশ্চিত করা হয়। কোনো প্রতিষ্ঠানের নেটওয়ার্কে হুমকি বা অনুপ্রবেশের সময়, এটি করা হয়।

নিম্নলিখিত প্রযুক্তিগুলির মধ্যে কোনটি ডেটার নিরাপত্তার জন্য ব্যবহার করা যেতে পারে?

ডেটা এনক্রিপশন (ট্রানজিটে এবং বিশ্রামে), প্রমাণীকরণ এবং অনুমোদন, হার্ডওয়্যার-ভিত্তিক নিরাপত্তা (বা শারীরিক নিরাপত্তা), এবং ডেটা ব্যাকআপ হল কিছু সর্বাধিক ব্যবহৃত নিরাপত্তা প্রযুক্তি।

আপনি কীভাবে আপনার ডেটার গোপনীয়তা নিশ্চিত করবেন?

একটি সুরক্ষিত এবং এনক্রিপ্ট করা ফাইল এর ওজন সোনায় মূল্যবান। আপনি ডেটা অ্যাক্সেস পরিচালনা করতে পারেন। নথি এবং ডিভাইস যা শারীরিকভাবে সুরক্ষিত। ডেটা, ডিভাইস এবং কাগজের রেকর্ডগুলি একটি নিরাপদ পদ্ধতিতে নিষ্পত্তি করা উচিত... ডেটা অর্জন করুন এবং এটি পরিচালনা করুন৷ ডেটার ব্যবহার পরিচালনা করা... ডিভাইস ব্যবস্থাপনা।

ডেটা নিরাপত্তা রক্ষার জন্য কি কি টুল ব্যবহার করা হয়?

প্রমাণীকরণ সরঞ্জাম ছাড়াও, ফায়ারওয়াল, অনুপ্রবেশ সনাক্তকরণ সিস্টেম, অ্যান্টিভাইরাস পণ্য এবং এনক্রিপশন সফ্টওয়্যার হল অন্যান্য সরঞ্জাম যা অনুপ্রবেশ বন্ধ করতে বা নিরীক্ষণ করতে সাহায্য করতে ব্যবহার করা যেতে পারে।

কোন প্রোটোকল ব্যবহার করা যেতে পারে নিরাপদে বাড়ি থেকে দূরবর্তীভাবে সিস্টেম অ্যাক্সেস করতে *?

এই ধরনের সফ্টওয়্যার রিমোট ডেস্কটপ প্রোটোকলের মাধ্যমে দূরবর্তী অবস্থান থেকে ফাইল, সিস্টেম এবং এমনকি ব্যক্তিগত নেটওয়ার্ক অ্যাক্সেস করতে ব্যবহৃত হয়। গ্রাহকদের প্রযুক্তিগত সমস্যাগুলি মূল্যায়ন, পরিচালনা এবং সমাধান করার একটি কার্যকর উপায় হল এই টুলের সাহায্যে৷

কোন প্রোটোকলটি দূরবর্তী কম্পিউটার অ্যাক্সেস করার জন্য ব্যবহার করা হয়?

এর লক্ষ্য কম্পিউটার ডেস্কটপের রিমোট কন্ট্রোল সক্ষম করা। রিমোট ডেস্কটপ প্রোটোকল (RDP) হল সেই প্রোটোকল যার মাধ্যমে এটি করা যায়। রিমোট ডেস্কটপ প্রোটোকল (RDP), ইন্ডিপেন্ডেন্ট কম্পিউটিং আর্কিটেকচার (ICA), এবং ভার্চুয়াল নেটওয়ার্ক কম্পিউটিং (VNC) ছাড়াও, দূরবর্তী ডেস্কটপ সফ্টওয়্যারগুলি আরও কয়েকটি প্রোটোকল ব্যবহার করতে পারে। RDP হল সবচেয়ে বেশি ব্যবহৃত প্রোটোকল, যদিও ICAও ব্যবহৃত হয়।

আপনি কীভাবে কর্মীদের দূরবর্তী অ্যাক্সেস সুরক্ষিত করবেন?

হুমকি মোকাবেলা করতে প্রস্তুত থাকুন। নিশ্চিত করুন যে একটি টেলিওয়ার্কিং নীতি রয়েছে। 2) সংবেদনশীল তথ্য এনক্রিপ্ট করুন। ডিভাইসটিকে একটি সুরক্ষিত পদ্ধতিতে মনোনীত এবং সুরক্ষিত করা উচিত। ব্যবহারকারীর প্রমাণীকরণ একটি ভাল অনুশীলন। ইন্টারনেট ব্রাউজ করার জন্য আপনার একটি VPN প্রয়োজন। সংবেদনশীল তথ্যের নিরাপত্তা নিশ্চিত করুন। তৃতীয় পক্ষের অংশীদার এবং বিক্রেতাদের সাথে কাজ করাও গুরুত্বপূর্ণ।

রিমোট সিস্টেমের সাথে সংযোগ করার জন্য কোন নিরাপত্তা সর্বোত্তম অনুশীলনগুলি?

প্রতিটি দূরবর্তী অ্যাকাউন্টের জন্য ব্যবহারকারীর শংসাপত্র এবং অ্যাকাউন্ট রেকর্ড করা উচিত। একটি কোম্পানির সমালোচনামূলক সিস্টেমে কারা অ্যাক্সেস করছে তা দেখার জন্য, SSH কী, হার্ডকোডেড শংসাপত্র এবং পাসওয়ার্ড অন্তর্ভুক্ত করা গুরুত্বপূর্ণ। একটি নিরাপদ পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন৷

তিনটি বেছে নেবেন?

TKIP প্রোটোকল। এটি 0211q। WeP. I.02.11. এটা EPW. WPA2 উত্তর এবং ইঙ্গিত:নিরাপদ যোগাযোগ ব্যবস্থা বিভিন্ন প্রোটোকল ব্যবহার করে প্রদান করা যেতে পারে। শক্তিশালী এনক্রিপশন অ্যালগরিদম হল AES৷

দুটি কুইজলেট বেছে নেওয়া ম্যালওয়্যার থেকে রক্ষা করার সবচেয়ে কার্যকর দুটি উপায় কী কী?

ম্যালওয়্যার থেকে রক্ষা করার সবচেয়ে কার্যকর দুটি উপায় হল:একটি ফায়ারওয়াল এবং একটি অ্যান্টি-ম্যালওয়্যার পণ্য৷ নিম্নলিখিত তালিকা থেকে দুটি আইটেম চয়ন করুন. 1) একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক বাস্তবায়ন করুন। নিশ্চিত করুন যে আপনার পাসওয়ার্ড শক্তিশালী। ভাইরাস সুরক্ষা সফ্টওয়্যার ইনস্টল এবং আপডেট করা উচিত।

সংবেদনশীল অশ্রেণীবদ্ধ তথ্য সুরক্ষার জন্য কোন হ্যাশিং অ্যালগরিদম সুপারিশ করা হয় একটি নির্বাচন করুন?

এনআইএসটি-এর সিকিউর হ্যাশ স্ট্যান্ডার্ড [১৮] কীড-হ্যাশ বার্তা প্রমাণীকরণ কোড, কী ডেরিভেশন ফাংশন এবং এলোমেলো বিট জেনারেটর ব্যবহার করার জন্য অনুমোদন করা হয়েছে যখন অশ্রেণীবদ্ধ, সুরক্ষিত A, এবং সুরক্ষিত বি ডেটা রক্ষা করা হয়। ডিজিটালভাবে স্বাক্ষর করার সময় SHA-1 ব্যবহার অনুমোদিত নয়৷

তথ্য নিরাপত্তা প্রদানের জন্য কোন কোম্পানি কোন প্রযুক্তি ব্যবহার করতে পারে?

ডেটা ক্ষতি প্রতিরোধের জন্য একটি নির্দেশিকা... একটি ডিটেক্টর যা অনুপ্রবেশ সনাক্ত করে। একটি নিরাপত্তা ব্যবস্থা যা অনুপ্রবেশ রোধ করে.... ঘটনা ও ঘটনা ব্যবস্থাপনা, বা SIEM... এটি একটি ফায়ারওয়াল। একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম।

ডেটা এবং অ্যাপ্লিকেশনের নিরাপত্তার জন্য ব্যবহৃত বিভিন্ন প্রযুক্তি কী কী?

ডেটা সুরক্ষার জন্য ব্যবহৃত কৌশল এবং প্রযুক্তিগুলির মধ্যে রয়েছে প্রশাসনিক নিয়ন্ত্রণ, শারীরিক নিরাপত্তা, যৌক্তিক নিয়ন্ত্রণ, সাংগঠনিক মান এবং অন্যান্য সুরক্ষা কৌশল যা ডেটাতে অননুমোদিত বা দূষিত অ্যাক্সেস প্রতিরোধ করে।

নিরাপত্তা প্রদানের জন্য কোন প্রোটোকল ব্যবহার করা হবে?

প্রোটোকল TLS এবং SSL ওয়েবে ব্যাপকভাবে প্রমাণীকরণ এবং এনক্রিপশন প্রদান করতে ব্যবহৃত হয় যাতে ক্রেডিট কার্ড নম্বর নিরাপদে বিক্রেতাদের কাছে পাঠানো যায়। একটি আদর্শ নিরাপত্তা প্রোটোকলের মধ্যে রয়েছে ক্রিপ্টোগ্রাফি, তথ্য নিরাপত্তা, PCT এবং IPsec, যা প্রধান উপাদান।

বাড়ি থেকে কাজ করার সময় আমি কীভাবে সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে পারি?

নিশ্চিত করুন যে আপনার কম্পিউটারে অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার রয়েছে, সেইসাথে ইন্টারনেট নিরাপত্তা সফ্টওয়্যার... কাজের ডিভাইসগুলি পরিবারের সদস্যদের দ্বারা ব্যবহার করা উচিত নয়৷ আপনার ওয়েবক্যামের জন্য আপনি যা করতে পারেন তা হল একটি স্লাইডিং কভারে বিনিয়োগ করা... ভিপিএনগুলি ব্যবহার করার জন্য একটি দুর্দান্ত সরঞ্জাম... আপনার স্টোরেজ সমাধানগুলি এক জায়গায় রাখুন... বাড়িতে আপনার ওয়াইফাই নেটওয়ার্ক সুরক্ষিত করুন... ভিডিও কনফারেন্সিং এবং জুম এড়ানো উচিত।


  1. যুক্তরাজ্যে গোপনীয়তা:ডেটা ধারণ ও তদন্ত ক্ষমতা বিল

  2. TCP বনাম UDP — পার্থক্য কি এবং কোন প্রোটোকল দ্রুত?

  3. TCP বনাম UDP — পার্থক্য কি এবং কোন প্রোটোকল দ্রুত?

  4. Windows 10 বনাম Windows 7:কোনটি ভাল অপারেটিং সিস্টেম?